সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

পোস্টের ভেরিয়েশন ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি, বিষয় ভিত্তিক ফটোগ্রাফির বাইরে, কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। তবে আজকের ফটোগ্রাফিতে আপনারা দেখতে পারবেন সাত টাইপের রেনডম ফটোগ্রাফি।আশা করছি আপনাদের আজকের এই ফটোগ্রাফি অ্যালবামটি ভালো লাগবে।

বন্ধুরা প্রথমে দেখতে পাচ্ছেন সারফেনিয়া নামে একটি ফুলের ফটোগ্রাফি। তবে এই ফুলগুলো বিশেষ করে নার্সারিতে দেখা যায়।আর এই ফুলের ফটোগ্রাফি করেছি আমি একটি নার্সারি থেকে। তবে সারফেনিয়া এই ফুল গুলোর মধ্যে অনেক জাত ও কালার রয়েছে। তবে আমি আজকে মিক্স প্রকৃতির কালার টি, আপনাদের মাঝে তুলে ধরলাম।আশা করছি আপনাদের ভালো লাগবে।
IMG-20220918-WA0008.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফুলটি দেখতে পাচ্ছেন এটার নাম হচ্ছে গন্ধরাজ। এই ফুলটি নামে যেমন, তেমনি সৌরভের দিক থেকেও তেমন। এ ফুল যখন ফোটে ওই এরিয়ার মধ্যে অনেক বেশি সৌরভ ছড়ায়। আর এই গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি করেছি আমাদের পুকুরপাড়ে। আমাদের পুকুরপাড়ে অনেক ধরনের ফুল গাছ রয়েছে। তার মধ্যে এই গন্ধরাজ ফুল গাছও ছিল। সেখানে একটি ফুল ফুটেছিল,আর সেখান থেকেই এই ফুলের ফটোগ্রাফি করা।
20220814_104302.jpg
Location
#Device:S-G,M32
এবার আপনারা যে ফুলটি দেখতে পাচ্ছেন, এটা অবশ্যই পরিচিত একটি ফুল এবং সবাই এগুলোর নাম জানেন। আর এই ফুলের নামটি হচ্ছে জবা ফুল। তবে জবা ফুলের মধ্যে অনেক জাত ও কালার হয়ে থাকে। আর এই ফুলের ফটোগ্রাফি করেছি আমাদের পুকুর পাড়ে। একটু আগেই বলেছিলাম আমাদের পুকুর পাড়ে অনেক ধরনের ফুল গাছ রয়েছে। তার মধ্যে জবা ফুল ও বিদ্যমান। সেখান থেকেই একটি ফটো আপনাদের মাঝে তুলে ধরলাম।
20220706_114034.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফুলটি দেখতে পাচ্ছেন এটির নাম হচ্ছে এলিডাস ফুল। ফুলের মধ্যে সৌন্দর্যময় ও অন্যতম একটি ফুল যেটাকে এলিডাস বলে গণ্য করা হয়। এই ফুলটির ফটোগ্রাফি করেছি আমাদের বাড়ির পাশেই, একটি পুকুর পাড়ে। আমাদের বাড়িতে বাগান দেখতে পেয়ে তারাও চেষ্টা করেছে আমাদের বাড়ির মত একটি বাগান তৈরি করতে। সেখানে তাদের পুকুরপাড়ে এই এলিডাস ফুলটি দেখতে পাই,তখন কয়েকটি ফটোগ্রাফি করি। সেখান থেকে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম। কেমন লেগেছে সেটা অবশ্যই জানাবেন।
20221023_110255.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফুলটি দেখতে পাচ্ছেন এটি কিছুটা কাঠ গোলাপ ফুলের মত।যদিও এটি কাঠ গোলাপ নয় এবং নামটাও আমার জানা নেই। তবে ফুলটি দেখতে বেশ চমৎকার ছিল। আর এই ফুলের ফটোগ্রাফি করেছি একই নার্সারি থেকে। এই ফুলটির কয়েকটি অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করেছিলাম। তবে একটি অ্যাঙ্গেলের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।
20221026_103516.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফুলগুলো দেখতে পাচ্ছেন এগুলো অপরিচিত ফুল। তবে এই ফুলগুলো নার্সারীর মধ্যে দেখতে পাই। তখন এই ফুলের ফটোগ্রাফি করি। সত্যি বলতে শীতকালে হরেক রকম ফুলের সমাহার দেখা যায় নার্সারিতে। সেই হিসেবে চেষ্টা করি নার্সারিতে ঘুরে ঘুরে ফটোগ্রাফি করার। আর এটিও সেই নার্সারি থেকে ফটোগ্রাফি করা।
IMG-20220912-WA0058.jpg
Location
#Device:S-G,M32
এখন যেটা দেখতে পাচ্ছেন এটি হচ্ছে গোলাপ ফুল। আর এই ফুলকে পরিচয় করিয়ে দেওয়ার মত কিছুই নেই। কারণ আপনারা ভালো করেই গোলাপ ফুল চেনেন।আর গোলাপ ভালোবাসার প্রতীক সেটাও জানেন। আর এই গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছি একই নার্সারি থেকে। আসলে নার্সারি থেকে অনেকগুলো ফটোগ্রাফি করে মোবাইলে রেখে দেই,পরে কিছু কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরি।
20210102_112607.jpg
Location
#Device:S-G,M32
তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে ভিন্ন রকম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

হলুদ রঙের ফুলটির নাম কলাবতী। দেখতে অনেকটা কাঠ গোলাপের মতো লাগছে। এই কলাবতী ফুল বিভিন্ন রঙের হয়। লাল রঙের কলাবতি দেখতে ভালো লাগে। হলুদ রঙের কলাবতি দেখতেও অনেক সুন্দর। ভাইয়া আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে।

 2 years ago 

ফুলটির নাম আপনার কাছ থেকে জানতে পেরে খুবই ভালো লাগলো। ধন্যবাদ মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

আপনি খুবই মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে আমি সত্যি একেবারেই মুগ্ধ। আপনি খুবই সুন্দর সুন্দর সাতটি ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি এত সুন্দর ভাবে করেছেন যেগুলোর দিক থেকে একেবারেই চোখ ফেরানো যাচ্ছে না। আপনি সব সময় খুবই মনমুগ্ধকর ফটোগ্রাফি করেন যেগুলো আমার কাছে সব সময় খুবই ভালো লাগে। বর্ণনা সহকারে উপস্থাপনা করেছেন তাই একটু বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আসলে ফুলের বর্ণনা না দিলে হয়তো বোঝা সম্ভব না, ফুলগুলো কিভাবে কোথায় থেকে করেছি।তাই বর্ণনা দেওয়া ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আজ দেখছি সবাই চোখ জুড়িয়ে যাওয়ার মতো ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছে। সাতটি রেনডম ফটোগ্রাফি দেখে মন ভরে গেল ভাইয়া। এরকম আরো সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করুন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

জি আপু প্রতিনিয়ত আমি এরকম ফটোগ্রাফি শেয়ার করে থাকি। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

নতুন কিছু ফুল দেখতে পেলাম ভাই। আসলে ফুল খুবই ভালো লাগে। আর আমার মনে হয় সবাই ফুল ভালোবাসে। এটা যে ভালোবাসারই প্রতিক। জবা ফুল এর রঙ টা বেশ সুন্দর লাগছে। বাকি সব গুলো ফুল ও দারুণ ছিলো ভাই। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

সবসময় সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ। ভালোবাসা অবিরাম।

 2 years ago 

বরাবরই চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া ৷ আসলে আপনার তোলা ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয় ৷ আজকেও কিছু দুর্দান্ত ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ প্রতিটি ছবিই দারুণ হয়েছে ৷

 2 years ago 

আপনাদের এত সুন্দর প্রশংসা মূলক মন্তব্য পেলে আসলে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ ভাই ভালোবাসা নিবেন।

 2 years ago 

আশা করি ভাইয়া ভালো আছেন? আজকে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হলাম । আসলে কোনটার প্রশংসা করবো ভেবে পাচ্ছি না। বিশেষ করে গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি সৌন্দর্য হৃদয় ছুয়ে গেল। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুব অসাধারণ। এত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য ধন্যবাদ ভালো থেকো সর্বদায়।

 2 years ago 

আপনার এক নাম ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়েছি আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আমার কাছে গোলাপ ফুল যেমন ভালো লাগে ঠিক তার পাশাপাশি কাঠগোলাপ আপু আমার কাছে খুবই ভালো লাগে। কাঠগোলাপ ফুলের অসাধারণ একটি সুগন্ধ আছে। আপনার প্রত্যেকটা রেনডম ফটোগ্রাফি গুলা আমার কাছে খুবই চমৎকার লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং এটা জেনে ভালো লাগলো, আমার ফটোগ্রাফি গুলো আপনার পছন্দ হয়েছে। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59694.50
ETH 2603.45
USDT 1.00
SBD 2.54