আমার স্টিমিট জার্নির সুখ দুঃখের গল্প পর্ব ২

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।
আমার স্টিমিট জার্নির সুখ দুঃখের গল্প পর্ব-২

20221212_103822.jpg
My own art

গত পর্ব যেখানে শেষে ছিল👇

এই রকম অসংখ্য ট্যাগ ছিল যেগুলা দিয়ে অল্প অল্প পরিমাণ ভোট পেতাম।আবার youtube এ একটা ভিডিওতে দেখতে পাই কারো কাছ থেকে হেল্প নেওয়ার জন্য, স্টিমিট চ্যাট অপশনে গিয়ে চ্যাট করা যায়। তখন আমি চ্যাট অপশনে গিয়ে সেখানে একটা অ্যাকাউন্ট খুলে নিলাম, চ্যাট করার জন্য। তখন সেখানে অনেকের কাছে হেল্প চেয়েছি কিন্তু কেউ হেল্প করেনি।

দ্বিতীয় পর্ব শুরু👇

সে মুহূর্তে কোন কমিউনিই ছিল না, যার যার পার্সোনাল ব্লগ এ সে পোস্ট করতো।তখন আমি পোস্ট করতাম কোন আর্নিং থাকত না এবং তখন বুঝতাম না আপভোট এবং ডাউনভোট কি। যাই হোক তখন চ্যাট অপশনে গিয়ে একটা বন্ধু পেলাম, আর সে ছিল পাকিস্তানের এক BSC ইঞ্জিনিয়ার @saqibmirza সে আমার চ্যাটে সাড়া দেয় এবং আমার সাথে পার্সোনালি ইনবক্সে চ্যাট করে।

আমি তার কাছে অনেক বোকা বোকা প্রশ্ন করতাম এবং তার কাছ থেকে শিখতাম।একদিন সে আমাকে জিজ্ঞাসা করে আমি কি কি করতে পারি। তখন আমি অনেক গুলো বিষয়ের কথা বললাম। তার মধ্যে সে চিন্তা করলো গ্রাফিক্সের বিষয়টি।কারণ তার কোন কাজে লাগতে পারপ। তখন সে আমাকে একটি কাজ দিল বলল একটা লোগো বানিয়ে দিতে। তখন আমি তাকে লোগোটা বানিয়ে পাঠিয়েছি।

পাঠানোর পরে সেই লগোটি তার কাছে অনেক বেশি ভালো লেগেছিলো এবং সে অনেক খুশি হয়েছিল। পরবর্তীতে সে আমাকে এক SBD গিফট করলো।যদিও আমার তার কাছে কোন চাহিদা বা কোন চাওয়া ছিল না। তারপরও সে নিজ থেকে গিফট দিয়েছিল। আমি বারণ করা শর্তেও সে পাঠিয়ে দিয়েছে।আর আমাকে বলে এগুলো দিয়ে আমি আমার পোস্ট প্রমোট করতে।

কিন্তু আমি সেটার তো কিছুই বুঝি না, কিভাবে প্রমোট করব। তখন তাকে প্রশ্ন করাতে সে আমাকে দেখিয়ে দিল কিভাবে করতে হবে এবং সে শিখিয়ে দিল। তারপর আমি আমার একটা পোস্ট @minnowsupport এর মাধ্যমে পোস্ট প্রমোট করেছিলাম। তখন আমার সেই পোস্টে ৩.২৫ ডলার এর মত এসেছিল।এর মাধ্যমে দেখি আমার রেপুটেশন একটু একটু করে বাড়তে ছিল।

এইভাবে ব্লগিং করতে করতে মাঝেমধ্যে কপিরাইট পোস্ট করে ফেলতাম। তখন @cheeta বুট এসে ওয়ার্নিং দিত।তখন শাকিবকে জিজ্ঞাসা করতাম চিতা বুট ওয়ার্নিং দিয়েছে সেটি কি বা কেন। তখন সে বারণ করত কপিরাইট কিছু পোস্ট না করতে।তার পরে আর কপিরাইট পোস্ট করতাম না। কারণ তার আগেতো জানতাম না কপিরাইট পোস্ট করা যাবে না।

আবার মাঝেমধ্যে ইন্টারনেট থেকে ফটো ডাউনলোড দিয়ে পোস্ট করে দিতাম।তখন @steemcleaner এসে ডাউনভোট মেরে দিয়েছে। তখন বুঝতাম না যে আসলে ডাউনলোড ফটো ইউজ করা যাবে না।বা কেউতো বলেনি।পরে এভাবে চিতা এবং ইস্টিম ক্লিনার যখন ডাউনভোট দিয়ে রেপুটেশন কমিয়ে দিয়েছে। তখন ও হাল ছাড়িনি এবং জিদ করে কাজের গতি আরো বাড়িয়ে দিয়েছিলাম।সত্যি বলতে সেদিন যদি জিদ করে কাজ বন্ধ করে দিতাম। তাহলে আজকে আমার মাধ্যমে আমাদের ফেনীর ইউজাররা কেউই আসতো না এই প্ল্যাটফর্মে।

তখন আমি এগুলো বুঝতে পেরে আবার নতুন করে কাজ করেছি। কাজ করতে করতে কিছু ভালো ইউজারেরে সাথে সাক্ষাৎ হয়েছিল,তাদের পোস্টে কমেন্ট করতাম তারা আমার কমেন্টে ভোট দিত।এভাবে করে করেই আমার রেপুটেশন কিছুটা উপরের দিকে আসছিল।

এভাবে চলতে চলতে বন্ধুবান্ধব কয়েকটি হয়েছিল, তাদেরকে আমি সবসময় কমেন্ট করতাম।পরবর্তীতে তারা এসে আমার পোস্টে কিছু কিছু করে আপভোট দিয়ে যেত।সেভাবে শুরু হয়েছিল আমার পোস্ট কমেন্টে হালকা হালকা করে আর্নিং। তবে সত্যি বলতে প্রপার গাইডলাইন দেওয়ার মতো কোন ব্যক্তিই ছিল না যখন আমি কাজ করি।

20221212_103646.jpg
বন্ধুরা স্টিমিট প্ল্যাটফর্ম ব্যবহার করতেছি পাঁচ বছর শেষ পর্যায়ে। কিছুদিন পর জানুয়ারিতে পাঁচ বছর পূর্ণ হবে। তাহলে বুঝতেই পারতেছেন কত কথা লুকিয়ে আছে। তাই সব কথা একসাথ তুলে ধরা সম্ভব নয়। তাই বাকিগুলো আগামী পর্বে দেখতে পাবেন।

কেউ গত পর্ব পড়তে চাইলে এখানে ক্লিক করুন 👇

তো বন্ধুরা আজকে এতটুকু ,আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

♥️আল্লাহ হাফেজ♥️

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিশদ বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
পোষ্টগল্প
মডেলM32
ফটোগ্রাফার@nevlu123
সম্পাদনাশুধু সেচুরেশন
অবস্থানবাংলাদেশ।

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

আপনি তো দেখছি অনেক আগের স্টিম ইউজার। আমি steemcleaner এর নাম শুনেছি। আজ আরও কিছুটা জানতে পারলাম ওদের সম্পর্কে। আসলে ঐসময়ে যে সাহায্য করবে এইরকম কেউ ছিল না কী আর করবেন ভাই।। কিন্তু শত বাঁধার পরও টিকে আছেন এটাই আপনার সফলতা এবং অভিজ্ঞতা।। ভালো লাগল পড়ে।।

 2 years ago 

ভাই steemcleaner এর নাম শুনেছেন ঠিক আছে। তবে ডাউনভোট খেলে বুঝাতেন কেমন দেয়।😄😄

 2 years ago 

আপনি যে এত কিছু করে আজকে পর্যন্ত টিকে আছেন এটা আমি বিশ্বাসই করতে পারছি না। আসলে এখন এত বেশি সুবিধা পাওয়ার পরেও সবাই কাজ করতে চায় না। আর এরকমটা হলে তো কারো ধৈর্য থাকতো না। ডাউনলোড ফটো ব্যবহার করা যাবে না এটা পর্যন্ত জানতেন না। এইজন্য ডাউনভোট পর্যন্ত খেয়েছেন। তবে এত কিছু সহ্য করে আজকে পর্যন্ত টিকে থেকেছেন এটাই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমাদের সময় যা ঘটেছে এর সবগুলো শুনলে একটাও বিশ্বাস করবেন না, ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাপ রে বাপ, দীর্ঘ সময়ের যাত্রা স্টিমিট প্ল্যাটফর্মে। অনেকদিন থেকে অনেকটা ধৈর্য ধরে এই পথে এগিয়ে চলেছেন দেখে সত্যিই খুব ভালো লাগছে। প্রথমদিকে হয়তো কিছু বুঝে উঠতে পারেননি তবুও কখনো হাল ছেড়ে দেননি। আপনার ধৈর্যের প্রশংসা করতে হয়। যাইহোক ভাই, আপনার হাত ধরে ফেনীর অনেক ইউজার এই প্লাটফর্মে এসেছে, এটাইতো আপনার পরম পাওয়া। অনেক দিনের লুকায়িত কথা একসাথে বলা সম্ভব নয় কথাটি একদম ঠিক বলেছেন। তাই আপনার পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম। ধন্যবাদ

 2 years ago 

একদম যথাযথ একটি মন্তব্য করেছেন। আসলে অনেকে পড়ে ও মর্মার্থ কম বুঝে,তবে আপনি যথাযথ বুঝেছেন সেজন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। ভালোবাসা অবিরাম

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67421.82
ETH 2623.68
USDT 1.00
SBD 2.68