আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা- ২২ | শেয়ার করো তোমার জীবনে প্রথম মোবাইল হাতে পাওয়ার অনুভূতি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।
আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা- ২২ l,শেয়ার করো তোমার জীবনে প্রথম মোবাইল হাতে পাওয়ার অনুভূতি

আজকের এই প্রতিযোগিতাটি একদমই ভিন্নরকম।এই রকম একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে দেখে খুবই ভালো লাগছে।কারণ সবার কিছু অনুভূতি জানতে পারলাম।প্রথমবার পাওয়া একটি মোবাইল সবার জন্যই খুব আনন্দদায়ক। আর এই আনন্দঘন মুহূর্তে কিছু অনুভূতি সবার মাঝেই কাজ করেছে।তেমনি আমিও খুব খুশি ছিলাম আমার প্রথম মোবাইল পেয়ে।


তবে বিশেষভাবে ধন্যবাদ জানাতে চাই @shuvo35 ভাইয়াকে,এত সুন্দর একটি প্রতিযোগিতা নিয়ে আসার জন্য।সবার অনুভূতিগুলোকে সামনে তুলে ধরার সু্যোগ করে দেয়ার জন্য।আমি আমার অনুভূতি আপনাদের সবার সাথে শেয়ার করতে পেরে আনন্দিত।


লাইফে সর্বপ্রথম আমি যে মোবাইলটি দেখতে পাই এবং হাতে নিলাম সেটি হচ্ছে nokia ৬২১০ এই মডেলের সেটটি।যদিও সেটি আমাদের ছিল না, বা আমার ছিল না।সেটি আমার খালামণি বিজনেসের জন্য ব্যবহার করত। আমার খালুজান তখনকার সময় অনেক টাকা দিয়ে এই মোবাইলটি কিনেছিল একটি গ্রামীন সিম সংযুক্ত এবং এটির জন্য নির্দিষ্ট একটা এন্টিনার ইউজ করা হতো।

81X9+BnbwTL.jpg

ইমেজ সোর্সএখানে ক্লিক করুন।

তখন আমরা খালামণির বাড়িতে গেলে মোবাইলটা ইউজ করতাম এবং বাবার সাথে ওই ফোন দিয়ে বিদেশে কথা বলতাম।আর সেটাই ছিল সর্বপ্রথম মোবাইল হাতে নেওয়া। সে মোবাইলে মাঝেমধ্যে সাপের গেমসটা খেলতাম। তখন থেকে মোবাইলের প্রতি একটা টান কাজ করত।

যাই হোক অবশেষে যখন ক্লাস নাইন এ পড়ি তখন সর্বপ্রথম আমার বাবা বিদেশ থেকে আসার সময় nokia ৬০৭০ মোবাইলটি নিয়ে আসে আমার জন্য। আর সেটাই ছিল আমার লাইফের সর্বপ্রথম মোবাইল ব্যবহার করা।
সে মোবাইলটি যখন আমার বাবা বিদেশ থেকে আনলো এবং সর্বপ্রথম ওই মোবাইলটি পাওয়ার জন্য অনেকেই আগ্রহ প্রকাশ করেছিল।
63440619.jpg
ইমেজ সোর্সএখানে ক্লিক করুন।

আমার ছোট ভাই সেও আগ্রহ প্রকাশ করেছিল এবং কিছু আত্মীয়-স্বজন চিন্তা করল যে তাদেরকে ওইটা গিফট করবে।যাই হোক আমি মনে মনে ভেবেছিলাম হয়তো আত্মীয়-স্বজনদেরকে দিয়ে দিবে আমাকে দিবে না। কারণ আমি মাত্র ক্লাস নাইনে পড়ি।

তখন আব্বু আমাকে ডেকে বলল মোবাইলটি নাকি আমার জন্য এনেছে। তখন তো আমি খুশিতে আত্মহারা। কাকে কি বলবো সেটা আসলে বলে বোঝানো সম্ভব না। যদিও মোবাইলটা দুইদিন পরে আমার হাতে দেয় আব্বু এবং তারপর থেকেই আমি শুরু করি মোবাইলের মধ্যে কি আছে না আছে সেগুলা খোঁজা।

তখন কিছুদিনের মধ্যে নেট ব্যবহার করা শিখে গেলাম এবং সেখানে নেট থেকে একটা গেমস নামিয়ে ফেললাম এবং সেটি ছিল বলি-বল নামে একটি গেমস।তখন আমি প্রতিনিয়ত ওই গেমসটা খেলতাম। সত্যি বলতে বলে বোঝানো সম্ভব না এত বেশি খুশি ছিলাম যে বাবা সর্বপ্রথম আমাকে নোকিয়া ৬০৭০ মোবাইলটি গিফট করলো।

সে মোবাইলটি দেখতে অনেক সুন্দর ও স্মার্ট ছিল এবং পুরো মোবাইল জুড়ে সেট মেমোরি ১৬ এম বি ছিল মাত্র এবং সেই মোবাইলে ইন্টারনেট ব্যবহার করা যেত এবং ভিডিও থেকে শুরু করে ক্যামেরা এবং রেডিও সবটাই সেই ফোনের মধ্যে ছিল। মাঝেমধ্যে সে ফোন দিয়ে আমি আকাশ বানী বিলোনিয়া ওই চ্যানেলটি রেডিওতে শুনতাম।

আসলে বন্ধুরা আর কিছু বলার নেই, সত্যি বলতে এটাই ছিল আমার লাইফের সর্বপ্রথম মোবাইল ব্যবহার করা। যদিও এরপর অনেক গুলো মোবাইল ব্যবহার করেছি এবং এখনো পর্যন্ত করতেছি। তবে সেই প্রথম ফোনের অনুভূতি একটু ব্যতিক্রম ছিল। তো সবাইকে ধন্যবাদ জানিয়ে আজকের মত এখানে বিদায় নিলাম ধন্যবাদ।

তো বন্ধুরা আজকে এতটুকু , আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

নোকিয়া র ফোন আমাদের ও প্রথম ছিল । ঠিক এই মডেল টি নয় তবে এরকমই। ক্লাস নাইনে আপনি মোবাইল পেয়েছেন, ভালো লাগলো পড়ে আপনার প্রথম মোবাইল পাওয়ার অনুভূতি।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত এর জন্য আপনার সুস্বাস্থ্য কামনা করি

 2 years ago 

বাবার কাছ থেকে মোবাইল উপহার পাওয়া খুবই আনন্দদায়ক মুহূর্ত আপনার। বাবারা এরকমই হয় সন্তানদের উজাড় করে দিতে চায়। অনেক বাবার ক্ষেত্রে তার সম্ভব হয় না। আপনার প্রথম মোবাইল পাওয়ার অনুভূতি ছিল খুবই সুমধুর। বেশ ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।।

 2 years ago 

প্রতিটা বাবাই তার সন্তানের কাছে একজন রাজা আর এই রাজার রাজপুত্র হয়ে থাকে প্রতিটা সন্তান। তাই বাবারা নিজের শরীরের ঘাম পানি করে হলেও সন্তানদের মুখে হাসি ফোটাতে চাই। আর আপনার জীবনের প্রথম মোবাইল পাওয়ার অনুভূতিটা জানতে পেয়ে খুবই ভালো লাগলো। সত্যি বাবার কাছ থেকে মোবাইল ফোন পাওয়ার অনুভূতি অসাধারণ হয়েছে। আপনার অনুভূতিটা আজকে আমরা জানতে পেরে খুবই আনন্দিত।

 2 years ago 

ঠিক বলেছেন ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত প্রদানের জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60682.45
ETH 2903.00
USDT 1.00
SBD 3.54