ডিজিটাল আর্টের মাধ্যমে ফলসহ একটি বাটির চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Unmjbstitled.png

Untitled (1).png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে ফলসহ একটি বাটির চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিটি ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে ফলসহ একটি বাটির ফটো ওপেন করলাম ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর এটির অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে আমি সর্বপ্রথম বাটিটি রাখার যে স্থান সেটির চিত্রাআংকন করলাম, এবং ধীরে ধীরে একটি ফল ও বাটির কিছুটা অংশ এঁকে নিলাম।

Untitলুূled.png

Untiলাtled.png

Unmtstitled.png

দ্বিতীয় ধাপঃ

তারপর বাটিটি পুরো অংকন করলাম এবং বাটিটির ভিতরে ফল ও বাটির কিছুটা অংশে ফুলের ডিজাইন করে নিলাম।

Unhstitled.png

kksUntitled.png

Untijsutled.png

তৃতীয় ধাপঃ

এরপর বাটিটির ভিতরে ফল ও বাটির কিছুটা অংশে ফুলের ডিজাইন শেষে ফলগুলোতে কালার করতে শুরু করলাম।

Untijhtled.png

Untjhitled.png

Unjketitled.png

চতুর্থ ধাপঃ

এরপর বাটির মধ্যে ফল এবং বাটির নিচে পড়ে থাকা ফল আমি কালার করে নিলাম, এবং বাটিতে যে ফুলের ডিজাইন করেছিলাম সেটি ও ভিন্ন কালারে পরিণত করলাম।

Untihjtled (1).png

Untjkitled.png

Unthjitled.png

পঞ্চম ধাপঃ

এরপর বাটিটি রাখার স্থান এবং বাটির পুরো অংশটিকে কালার করে নিলাম এবং অবশেষে পিছনের ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করলাম। আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Untitjjsled.png

Unhkkftitled.png

Unmjbstitled.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে ফলসহ একটি বাটির চিত্রাংকন অসাধারণ হয়েছে। আপনার আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনাদের প্রতিনিয়ত অবিরাম ভালোবাসায় আজকের এই কাজগুলো করার প্রচেষ্টা। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টটি দারুন লাগছে। রঙ নির্বাচনটাও আমার পছন্দ হয়েছে। প্রতিটি ক্ষুদ্র অংশেও খুব যত্ন সহকারে এঁকেছেন। ধন্যবাদ ভাইয়া। আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ও খুব যত্নসহকারে মন্তব্যটি করেছেন। খুবই ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে ভাল থাকবেন।

 2 years ago 

নিয়মিত তো দেখেই চলেছি আপনার আর্টগুলো।যত দেখছি ততোই ভালো লাগছে।যেটা বলতে চাচ্ছি সেটা হলো,ধাপগুলো বর্ণনার সময় যদি টুলসগুলোর নাম বলতেন তাহলে আমিও একবার ট্রাই করে দেখতাম আবার😑।

নতুন করে বলার কিছুই নাই,ভালো থাকবেন আর এমন আরো নতুন কিছু আমাদের সামনে আনবেন।

 2 years ago (edited)

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। তবে টুলগুলো কমন ছিল, ১ ব্রাশ দিয়ে গ্রাফ করা ২ ফিল দিয়ে পেইন্ট করা। তাই এ সহয টুল না দিলেও চলবে। তবে আপনি চাইলে শিখতে পারবেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি প্রশ্ন করার জন্য এবং যদি শিখতে চান Discoard এ যোগাযোগ করলে দেখিয়ে দেবো ধন্যবাদ আবারো।

 2 years ago 

আজকে আপনি খুবই সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন ফলসহ একটি বাটির। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার এই ডিজিটাল আর্ট। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে এই ডিজিটাল আর্ট উপস্থাপনা করেছেন। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনবরত সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ। ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় ভালো থাকুন এই কামনা করি।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো বরাবরই খুব সুন্দর হয়। আজকের টি ও তার ব্যতিক্রম নয়। আর্ট টি খুবই সুন্দর লাগছে দেখতে। বিশেষ করে ফলের বাটিটি বেশ আকর্ষণীয় লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ফলের বাটিটি আপনার কাছে চমৎকার লেগেছে জেনে আনন্দিত হলাম, এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ সবসময় আমার পোস্টগুলো ভিজিট করে সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো খুবই অসম্ভব সুন্দর হয়ে থাকে প্রতিনিয়ত। খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করে থাকেন। নিত্যনতুন খুব সুন্দর সুন্দর বিষয় উপস্থাপন করে থাকেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর করে প্রশংসা করার জন্য এবং সবসময় পাশে থাকার জন্য ভালো থাকবেন।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

আপনার অনাকাঙ্ক্ষিত সাপোর্টের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভালো থাকুন সর্বদা।

 2 years ago 

খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে এই সুন্দর বাটি সহ ফলের যে চিত্র এঁকে দেখালেন তা আসলেই অনবদ্য। এমন সৃজনশীল কাজের ধারা অব্যাহত থাকুক ভাই।
ধন্যবাদ ভাই।

 2 years ago 

জি ভাই আপনাদের দোয়ায় অব্যাহত থাকবে। আশা করি সবসময় এই ভাবে পাশে থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি খুবই সুন্দর ভাবে ফলসহ একটি বাটির ছবি ডিজিটাল আর্ট এর মাধ্যমে তুলে ধরেছেন। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য ভাল থাকবেন সর্বদায়

 2 years ago 

অনেক সুন্দর একটি ফল রাখার বাটি এঁকেছেন। তার মধ্যে আবার ফল ও দিয়েছেন। আমার কাছে সব থেকে বেশি বাটির ডিজাইন টি সুন্দর লেগেছে। অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। এরকম সুন্দর আর্ত গুলা দেখতে বেশ ভালো লাগে। তাছাড়া অনেক সুন্দর ভাবে আজকে উপস্থাপন করেছেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে অনুপ্রেরণা জোগানোর জন্য।ভাল থাকবেন সব সময় এই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43