ভিন্ন রকমের একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট।১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_202233074132771.jpg


আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ভিন্ন রকমের একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট।অনেকগুলা কালার এর সমন্বয়ে ডিজিটাল ম্যান্ডেলা আপনাদের সাথে শেয়ার করবো, আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই ম্যান্ডেলা আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার অটোক্যাড ২০০৭ ২ডি সফটওয়্যার দিয়ে প্রথমে গ্রাফটি করে নিলাম।মানে এই ম্যান্ডেলার মেইন ডিজাইনটা সফটওয়্যার দিয়ে বানিয়ে নিলাম।

তারপর সেখান থেকে এটাকে jpeg তে সেভ করি,এবং jpeg করা ফটোটি সেখান থেকে ফটোশপ সফটওয়্যার এ নিয়ে গেলাম এবং সেখানে গিয়ে আমি বাকি কাজগুলো সম্পন্ন করি।

Captrrure.JPG

মেইন গ্রাফ ☝

প্রথম ধাপঃ

প্রথমে আমি গ্রাফটি রেডি করে অটোক্যাড সফটওয়ারে এবং সেখান থেকে এটাকে আমি জে,পি,ই,জি তে সেভ করি তারপর ফটোশপে নিয়ে কালারের কাজ শুরু করি। তারপর আমি এই মেন্ডেলা টির ভিতরে একটা কর্নার থেকে কালার করতে শুরু করি। ।এবং দুইটি কালারের সমন্বয়ে 4 কর্নারে কালার গুলো এপ্লাই করি।

1.jpg

2.jpg

3.jpg

দ্বিতীয় ধাপঃ

তারপর আরো কিছু কালার দিয়ে ভিতরে আরও ভিন্নরকম যে ডিজাইন গুলো রয়েছে সেগুলো ভরাট করে নিলাম।

4.jpg

5.jpg

6.jpg

তৃতীয় ধাপঃ

এরপর ফটোশপের যে গ্রেডিয়েন্ট অপশন রয়েছে, গ্রেডিয়েন্ট অপশন দিয়ে কিছু কাজ করলাম। বাই গ্রেডিয়েন্ট অপশন এর কালার সেটি দিয়ে দিলাম।

7.jpg

8.jpg

9.jpg

চতুর্থ ধাপঃ

গ্রেডিয়েন্ট অপশন দিয়ে কিছু কাজ করলাম, ভিতরে গ্রেডিয়েন্ট আরো কয়েকটি সার্কেলে দিয়ে দিলাম ।

13.jpg

14.jpg

10.jpg

পঞ্চম ধাপঃ

তারপর ভিতরে আরও কিছু জায়গা খালি রয়েছে সেগুলোকে ও আরো বিভিন্ন কালার দিয়ে আমি ভরাট করে নিলাম।

11.jpg

12.jpg

15jpg.jpg

ষষ্ঠ ধাপঃ

এরপর ডিজাইন টি সম্পূর্ণ করার জন্য বাকি কিছু জায়গা রয়েছে সেগুলো ফিল আপ করে নিলাম। অবশেষে ব্যাকগ্রাউন্ড বর্ডার দিলাম, এবং নিচে আমার নামটা লিখে আপনাদের সাথে শেয়ার করলাম।

16.jpg

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল ম্যান্ডেলা আর্ট
ক্যামেরা.মডেল
ক্যাপচার
সম্পাদনা
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

আপনার ডিজিটাল ম্যান্ডেলা আর্ট টি দেখতে খুবই সুন্দর লাগছে ।আপনি খুবই দক্ষতার সাথে ম্যান্ডেলা আর্ট করেছেন । ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।।
শুভকামনা রইল আপনার জন্য।।

 3 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে। খুব সুন্দর একটি মন্তব্য করেছেন। আপনার জন্যও শুভকামনা থাকবে সব সময়।

 3 years ago 

আপনার ভিন্ন ধরনের ম্যান্ডেলা ডিজিটাল আর্টি আমার অনেক ভালো লেগেছে ভাইয়া, অনেক সুন্দর একটি প্রজেক্ট তৈরি করেছেন, আপনার ইউনিক আইডিয়া আমার খুবই ভালো লেগেছে, শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আমার ভিন্ন ধরনের আর্টটি আপনার ভালো লেগেছে জেনে আমিও খুব আনন্দিত হলাম এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ, সুন্দর কমেন্টের জন্য। ভালো থাকবেন সবসময় এই কামনা করি

 3 years ago 

image.png


ভাই আপনার ডিজিটাল ম্যান্ডেলা চিত্রটি বেশ ভালো লেগেছে আমার কাছে। ম্যান্ডেলার ডিজাইন টা আমার কাছে বেশ ভালো লেগেছে। ম্যান্ডেলা ডিজিটাল আর্ট সম্পন্ন করার পদ্ধতি গুলো শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে বিবরণ সহ তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।


image.png

 3 years ago (edited)

খুব সুন্দর একটি মন্তব্য করেছেন।ধন্যবাদ সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য। ভালো থাকবেন সবসময়।

 3 years ago 

আসলে ভাই ভিন্ন রকমের একটি ডিজিটাল ম্যান্ডেলার চিত্র অঙ্কন করেছেন আমাদের মাঝে। যা আমার কাছে অনেক ইউনিক লেগেছে। আমি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন।এরকম সুন্দর একটি ম্যান্ডেলার চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

খুব সুন্দর একটি মন্তব্য করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

 3 years ago 

আপনি খুব ইউনিক একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে সত্যি অসাধারণ লাগছে। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমার পোস্টটি উপলব্ধি করে, খুব সুন্দর একটি মন্তব্য করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

 3 years ago 

আপনার এই ডিজিটাল মেন্ডেলা আর্ট গুলো সত্যিই অসাধারণ হয়। আমি যদি ভুল বলে না থাকি আপনি প্রথম যে ডিজিটাল মেন্ডেলা আর্ট তৈরি করেন। আর এই আর্ট গুলো সত্যি অনেক সময় সাপেক্ষ এবং ধৈর্যশীল একটা ব্যাপার। যাইহোক এত সুন্দর একটি ভিন্ন ধরনের আর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য বিশেষ ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জি ভাই ঠিক বলেছেন এই কাজটি করার জন্য অনেক সময় দিতে হয়। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য ভালো থাকবেন।

 3 years ago 

ভিন্ন রকম ডিজিটাল আর্টের ম্যান্ডেলাটা দেখতে ভালোই লাগছে।ভাইয়া বেশির ভাগ সময় মনে হচ্ছে এই কালারগুলো ব্যাবহার করেন।একদম চোখে লাগার মত।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আসলে এ কালার গুলো চোখে একটু বেশিই পড়ে। যার কারণে এ কালারগুলো আমি বেশি ইউজ করি
অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি অসাধারণ ভাবে ডিজিটাল ম্যান্ডেলাটি আর্ট করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার ম্যান্ডেলাটি আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য। ভালো থাকবেন সবসময় এই কামনা করি।

 3 years ago 

আপনার ডিজিটাল ম্যান্ডেলা অংকন গুলো আমার ভালো লাগে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেন। আপনার আজকের আর্ট আমার অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল।

 3 years ago 

আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য। ভালো থাকবেন সবসময়।

 3 years ago 

ভিন্ন কিছু দেখলাম ম্যান্ডেলা নিয়ে। আপনি অনেক সুন্দর করে করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল এবং দোয়া রইলো

 3 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য এবং প্রতিনিয়ত মন্তব্য করে পাশে থাকার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62504.18
ETH 2430.44
USDT 1.00
SBD 2.60