মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মেলা ২০২২ ভ্রমণ দ্বিতীয় পর্ব.১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_20224221324733.jpg
https://maps.app.goo.gl/nNhzNacXU4EWg3qXA

নোয়াখালী মাইজদী, জেলা প্রশাসন কর্তিক আয়োজিত মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মেলা ২০২২ ভ্রমণ এর কিছু ফটো চিত্র, বা মেলার কিছু দৃশ্য আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

হ্যালো বন্ধুরা গত পর্বের মত এই পর্বেও ভিন্ন কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি যেটি আমি জয়ন্তী মেলা ২০২২ এই মেলাতে কালেক্ট করেছি বা সংগ্রহ করেছি।

তো বন্ধুরা বেশি ভূমিকাতে না গিয়ে সরাসরি বিষয়গুলো তুলে ধরবো। আর সে জন্য প্রথমেই আমি যেখানে হাজির হলাম আজকের ফিচারে সেটি হচ্ছে সূর্যমুখী ফুল।একটু সামনে হাটতেই সূর্যমুখী ফুল কয়েকটি, আমি সামনে দেখতে পেলাম এবং আমি সেগুলোর ফটোগ্রাফি করলাম।

20220322_160937.jpg20220322_160945.jpg


20220322_160903.jpg

তারপর দেখতে পেলাম একটি মিনারের মত জায়গায়, অনেক রকমের সবজি এবং ফল সাজানো রয়েছে, যেটি দেখতে খুবই চমৎকার লাগছিলো।আর সেটি আপনাদের সাথে আমি তুলে ধরলাম।

20220322_160907.jpg20220322_160920.jpg


20220322_160910.jpg

তারপর দেখতে পেলাম বেগুনি ফুলকপি, যেটি আমি জীবনে প্রথম দেখতে পাই এই মেলার মাধ্যমে। সাধারণত ফুলকপি আমরা সবাই দেখতে পাই। তবে ফুলকপির মধ্যে বেগুনি কালার প্রথম দেখি, এবং আমি আপনাদের সাথে সেই ফটোগ্রাফি গুলো শেয়ার করলাম।

20220322_161003.jpg

20220322_161001.jpg

এরপর আমি কিছু টমাটোর ফটোগ্রাফি করলাম, যেখানে রয়েছে চেরি টমেটো সহ আরো কয়েকটি জাতের টমেটো। গাছে টমেটো গুলো খুবই সুন্দর করে উঁকি দিয়েছিল। আর দেখতে বেশ চমৎকার লাগছে, তাই আমি অনেকগুলো ফটো তুললাম এবং আপনাদের সাথে সেখান থেকে বাছাই করে কিছু ফটোগ্রাফি শেয়ার করলাম।

20220322_161039.jpg20220322_160953.jpg

20220322_161033.jpg20220322_161024.jpg


তারপর হোগলা পাতা নামে একটি গাছ দেখতে পেলাম। যদি ও এটি ধান গাছের মত লাগছে, কিন্তু ধান গাছ নয়। তবে কি জিনিস সেটা সঠিক আমি বলতে পারবোনা। তবুও আপনাদের সাথে শেয়ার করলাম।

20220322_161015.jpg

তারপর আরেকটি আনকমন জিনিস দেখতে পেলাম সেটি হচ্ছে সাদা বেগুন। যেটি জীবনে প্রথমবার দেখতে পেলাম বিশেষ করে বেগুনি কালারের বেগুন, অথবা সবুজ কালারের বেগুন অনেক দেখেছি। তবে সাদা বেগুন এই প্রথম দেখতে পেলাম।

20220322_161051.jpg

20220322_161046.jpg

এরপর একটু সামনে গিয়ে দেখতে পাই ব্রোকলি গাছ এবং সে ব্রোকলি গাছের খুব কাছে থেকে কয়েকটি ফটোগ্রাফি করলাম এবং আপনার সাথে একটি ফটোগ্রাফি শেয়ার করলাম।

20220322_161101.jpg

এরপর আরেকটু সামনে যেতেই দেখি লেটুস পাতা, যেটাকে আমরা সালাত পাতা বলে থাকি। লেটুস পাতা গাছটি অনেক বড় এবং দাঁড়িয়ে রয়েছে খুব সুন্দর করে।তখন সেখানে কয়েকটি ফটোগ্রাফি করলাম এবং সেখান থেকে কিছু ফটো আপনাদের সাথে তুলে ধরলাম।

20220322_161114.jpg

20220322_161109.jpg

অবশেষে দেখতে পাই কালো এবং লাল রঙের বিভিন্ন কালারের টমেটো টেবিলের উপরে রয়েছে। তারা এগুলোকে আলাদা করতেছিলো। তখন সেখানে কিছু ফটোগ্রাফি করি এবং আজকে আপনাদের সাথে সেগুলো শেয়ার করলাম।

20220322_161133.jpg20220322_161128.jpg


20220322_161125.jpg

তো বন্ধুরা এটাই ছিল আমাদের বন্ধুদের সাথে মিট করার ছলে মেলা ভ্রমণ এর দ্বিতীয় পর্ব।আশা করি তৃতীয় পর্বের জন্য অপেক্ষায় থাকবেন, এবং তৃতীয় পর্বে আরো ভালো ভালো কিছু ফটোগ্রাফি নিয়ে আসবো। এই বলে আজকে এখানেই বিদায় নিলাম ধন্যবাদ।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণ
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনাসেচুরেশন
অবস্থানhttps://maps.app.goo.gl/nNhzNacXU4EWg3qXA

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মেলা থেকে আপনি অনেক সুন্দর সুন্দর শাকসবজির ফটোগ্রাফি উঠিয়েছে এবং আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের মধ্যে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল,আর এর পাশাপাশি বিশেষ বর্ণনাগুলো আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এভাবে ভালো ভালো মন্তব্য করবেন এই রাখি

মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মেলা দিনাজপুরেও লেগেছিল। আমিও সেখানকার ফটোগ্রাফি শেয়ার করেছিলাম।যাক অনেক ভাল লাগল ভাইয়া আপনার এই মেলার ছবি গুলো দেখে। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 2 years ago 

আমার মনে হয় বিভিন্ন জেলায় এই মেলাটি অনুষ্ঠিত হয়। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া আজকে আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেক নতুন নতুন সবজি দেখতে পেলাম। বিশেষ করে বেগুনি কালারের ফুলকপি আমার কাছে একদম নতুন মনে হয়েছে। আসলে আপনি খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করলেন। এই পোষ্টের মাধ্যমে অনেক কিছু জানতে পারলাম শুভকামনা রইল।

 2 years ago 

আমিও এবেলার মাধ্যমে নতুন নতুন কিছু সবজির দেখা পেলাম এবং অনেক অভিজ্ঞতা হল যে টি আগে জানা ছিল না ধন্যবাদ আপনাকে

 2 years ago 

মেলা বাংলার প্রাচীন ঐতিহ্য। এটা যুগ যুগ ধরে চলে আসছে। তবে এই সময়ে প্রশাসন কতৃক যে এইরকম মেলার আয়োজন করা হয়েছে দেখে খুব ভালো লাগল। মেলাটা অনেক সুন্দর দেখছি। বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন। সকল ধরনের দ্রব‍্য বা উদ্ভিদ ছিল। অনেক সুন্দর ফটোগ্রাফি।।

 2 years ago 

যেভাবে বিভিন্ন রকম উদ্ভিদ এবং ফল সবজি, সবকিছুর সমন্বয়ে মেলাটি গঠিত হয়েছে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলেই তো বেগুন ফুলকপি নামেই শুনিনি,দেখবে কিভাবে।যাই হোক সবগুলো ফটোগ্রাফি বেশ সুন্দর। আসলে এই রকম বিভিন্ন রকমের সবজি সবারই ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

 2 years ago 

জি ভাই ঠিক বলেছেন ভাই, আমি নিজেও দেখিনি। তবে এই মেলার মাধ্যমে দেখার সুযোগ হয়ে উঠল, ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

মুক্তির উৎসব ও স্বাধীনতার সুর্বণ জয়ন্তী মেলা থেকে আপনি আমাদের মাঝে বিভিন্ন ধরণের ফটোগ্রাফি শেয়ার করেছেন।ফটোগ্রাফি তে দেখা যাচ্ছে বিভিন্ন ফুল ও ফলের সমারোহ ফুটে উঠেছে এই ছবি আপনার ফটোগ্রাফি না দেখলে হয়তো একসাথে দেখতে পেতাম না।আপনাকে অসংখ্য ধন্যবাদ মেল গিয়ে আমাদের মাঝে বিভিন্ন ধরণের ছবি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ও গঠনমূলক মনমুগ্ধকর মন্তব্যের জন্য ভালো থাকবেন সবসময় ফ্যামিলির সবাইকে নিয়ে এই কামনা করি।

 2 years ago 

ভাইয়া অসাধারন হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। মেলায় বিভিন্ন ধরনের জিনিসপত্র উঠে গাছগাছালি উঠে। নতুন নতুন গাছ থেকে আম আপনার পোস্টে। সাদা বেগুন গাছ দেখে আমি তো ভেবেছিলাম ভাইয়া বেগুন গাছে বুঝিয়ে কেউ ডিম ঝুলিয়ে দিল 😜😜। যাই হোক ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ হরেক রকম গাছের ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সত্যি বলতে সাদা বেগুন গাছ আমি এই প্রথম দেখলাম এবং মেলার মাধ্যমে আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মেলার ছবিগুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনি খুব যত্ন করে প্রত্যেকটা ছবি তুলেছেন। দেখে খুবই ভাল লেগেছে আমায়। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর এবং গোছালো একটি মন্তব্য করার জন্য খুবই ভালো লাগলো। ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মেলার কিছু মুহূর্ত আমাদের সাথে শেয়ার করেছেন ভাই। আপনার মাধ্যমে মেলা দেখতে পেলাম ঘরে বসেই। চমৎকার কিছু ছবিও তুলেছেন। বিভিন্ন গাছের ও সবজির ছবি দেখতে পেলাম। ভালো লাগলো অনেক। ধন্যবাদ

 2 years ago 

আসলেই ভাই খুব চমৎকার ছিল এবং সামনে আরো কিছু ফটোগ্রাফি আপনার সাথে তুলে ধরব ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ঝামেলা হয়েছে সেখানে যে সবজি ও ফলের ছবি গুলা শেয়ার করেছেন তা দেখে অনেক ভালো লেগেছে। একটি বিষয়ে আলাদা আলাদা ভাবে আপনি অনেক সুন্দর ভাবে আমাদের সামনে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সবসময় ফ্যামিলির সবাইকে নিয়ে এই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59647.03
ETH 2622.47
USDT 1.00
SBD 2.44