ডিজিটাল আর্টের মাধ্যমে আরেকটি অপরিচিত ফুল গাছের চিত্রাংকন।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_2022420193059731.jpg


আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে আরেকটি অপরিচিত ফুল গাছের চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য প্রতিবারের মত আমি সর্বপ্রথম আমার অটোক্যাড ২০০৭ ২ডি সফটওয়্যার দিয়ে প্রথমে গ্রাফটি করে নিলাম।মানে এই ফুল গাছের মেইন ডিজাইনটা সফটওয়্যার দিয়ে বানিয়ে নিলাম।

তারপর সেখান থেকে এটাকে jpeg তে সেভ করি,এবং jpeg করা ফটোটি সেখান থেকে ফটোশপ সফটওয়্যার এ নিয়ে গেলাম এবং সেখানে গিয়ে আমি বাকি কাজগুলো সম্পন্ন করি।

Capcvbcture.JPG

মেইন গ্রাফ ☝

প্রথম ধাপঃ

আমি গ্রাফটি প্রথমে ফটোশপে নিয়ে কালারের কাজ শুরু করি। তারপর সবুজ কালার সিলেক্ট করে প্রথমে আমি এই ফুলের একটি পাতা কালার করি,তারপর আরেকটি পাতায়ও সবুজ কালার দিয়ে ভরাট করে নিলাম।

11.jpg

12.jpg

দ্বিতীয় ধাপঃ

তারপর হালকা সবুজ এবং গাঢ় সবুজের সমন্বয়ে আরো কয়েকটি পাতায় কালার করে নিলাম।

13.jpg

14.jpg

তৃতীয় ধাপঃ

এরপর আমি পাতার কালার শেষ করে আমি গাছটিকে ঘনসবুজ দিয়ে ভরাট করে নিলাম

15jpg.jpg

16.jpg

চতুর্থ ধাপঃ

এরপর আমি ফুলের যে পাপড়ি ছিল সেগুলোতে হালকা হলুদ কালার দিয়ে সবগুলোতে ভরাট করে নিলাম। পুনরায় বাকি যে পাপড়ি গুলো ছিল সেগুলো তে গাঢ় হলুদ কালার করে নিলাম

17.jpg

18.jpg

পঞ্চম ধাপঃ

তারপর গাছের ফুলের মাঝখানে যে বৃত্তটি রয়েছে, সেটি হলুদ কালার দিয়ে ভরাট করলাম এবং নিচে যে বাকি অংশটুকু ছিল সে অংশটুকু গাঢ় সবুজ কালার দিয়ে ভরাট করে নিলাম।

19.jpg

20.jpg

ষষ্ঠ ধাপঃ

এরপর ডিজাইন টি সম্পূর্ণ করার জন্য বাকি কিছু জায়গায় ছোটখাটো করে কালার ফিল আপ করে নিলাম ক্লোন টুলবার এর সাহায্যে। অবশেষে নিচে আমার নামটা লিখে আপনাদের সাথে শেয়ার করলাম।

21.jpg

তো বন্ধুরা আজকে এই ডিজিটাল ফুলের আর্টটি কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

কাজের বিবরণ

ল্যাপটপএইচপি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেল
ক্যাপচারজে,পি,ই,জি ফরমেট।
সফটওয়্যারএডোবি ফটোশপ সি,এস ৮ এবং অটোক্যাড ২০০৭
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

বেশ চমৎকার একটি ইউনিক ফুল তৈরি করেছেন, ফুলটি দেখে আমার মনে হচ্ছে এটি সূর্যমুখী ফুল হতে পারে। যেহেতু আপনি উল্লেখ করেছেন অপরিচিত একটি ফুল, তাই বলব আপনার অপরিচিত ফুলটি আমার বেশ চমৎকার লেগেছে। এরকম ছোট ছোট সূর্যমুখী ফুল পাওয়া যায় লাল রংয়ের সেগুলো আমার অনেক পছন্দের।

 2 years ago 

আসলে ফুলটি কিছুটা সূর্যমুখী ফুলের মত, তবে সূর্যমুখী ফুল নয়। চেষ্টায় আছি আগামীতে সূর্যমুখী ফুলের ডিজিটাল আর্ট আপনাদের সাথে শেয়ার করব, ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে আপনার প্রতিভাকে কাজে লাগাচ্ছেন।অপরিচিত ফুল হলেও আপনি ধাপে ধাপে সুন্দরভাবে ডিজিটাল আর্ট টি করেছেন। সুন্দর ভাবে উপস্থাপনা করে শিখিয়ে দিয়েছেন সবাইকে। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকবেন এই কামনা করি।

 2 years ago 

ভাইয়া আপনি সত্যিই অসাধারণ একটি ফুল অঙ্কন করেছেন। ডিজিটাল আর্ট দ্বারা এতো সুন্দর একটা অপরিচিত ফুলের অঙ্কন সৌন্দর্য খুবই সুন্দর হয়েছে। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। শুভ কামনা করি। এগিয়ে যান আপনি।

 2 years ago 

আসলে ফুলটা নিজের মন মত মন ঘড়া ডিজাইন দিয়ে করা। যার কারণে এটির নাম দিয়েছে অপরিচিত
ধন্যবাদ আপনার সুন্দর মতামত প্রদানের জন্য।

 2 years ago 

ফুলটি অপরিচিত হলেও দেখতে অনেকটাই সূর্যমুখী ফুলের মতো মনে হচ্ছে। চমৎকার ছিল আপনার তৈরীর ধাপগুলো।

 2 years ago 

আসলে কিছুটা সূর্যমুখীর মতই দেখাচ্ছে, তবে এটা আসলে সূর্যমুখী নয়। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত প্রদানের জন্য।

 2 years ago 

বাহ ভাইয়া আপনিতো অনেক সুন্দর ফুল গাছ আর্ট করতে পারেন । আপনার ফুল গাছ আর্ট এর চিত্র অংকন দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। এরকম ডিজিটাল চিত্র অংকন দেখতে সত্যি অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আপু কতটুকু পারি জানিনা, তবে চেষ্টায় আছি ভালো কিছু আপনাদের সাথে তুলে ধরার। আর এভাবেই এগিয়ে যাব। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত প্রদানের জন্য।

this sunflower?? beautiful art👍

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান সময় দিয়ে খুব সুন্দর করে একটি মন্তব্য করার জন্য আমার এই পোষ্টে। ভালো থাকুন সবসময় এই কামনা করি।

 2 years ago 

ভাইয়া আপনি ডিজিটাল আর্ট এর মাধ্যমে আপনার দক্ষতা ফুটিয়ে তুলেছেন। আমার অপরিচিত ফুল হলেও ডিজিটাল আর্টি আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন।আপনার জন্য অসংখ্য ধন্যবাদ রইল ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে প্রশংসা করার জন্য। আশা করি আপনার কাছ থেকে খুব ভালো ভালো কাজ দেখতে পাবো। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

অপরিচিত ফুল কোথায়? এমন ফুল দুনিয়ার বুকে অনেক আছে। ধরে নিন সেই ফুলের ছবি আকিয়েছেন। তবে আপনার এত সুন্দর ডিজিটাল আর্ট দেখে আমার খুব ভালো লেগেছে।

 2 years ago 

ফুলের নামটা জানা নেই বা এরকম ফুল চোখে পড়ছিল না, তাই অপরিচিত নাম দেওয়া। আপনার যদি নাম মনে থাকে তাহলে লিখবেন। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে আর একটি অপরিচিত ফুল গাছের চিত্রাংকন খুবই চমৎকার হয়েছে ভাইয়া। অপরিচিত ফুল হলেও ফুলটি দেখতে এতটা সুন্দর হয়েছে যা দেখে চোখ ধাঁধিয়ে যাচ্ছে। খুবই সুন্দর করে অপরিচিত ফুলটির ডিজিটাল আর্ট সম্পন্ন করেছেন। আর এই ডিজিটাল আর্ট কিভাবে অঙ্কন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরেছেন। এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্যও শুভকামনা থাকবে এবং প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য, অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে ডিজিটাল আর্টের মাধ্যমে অপরিচিত ফুলগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ডিজিটাল আর্ট টি আমার কাছে খুব ভালো লাগছে। ডিজিটাল আর্টের সবগুলো ধাপ খুব চমৎকার করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অপরিচিত ফুলের ডিজিটাল আর্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে ডিজিটাল আর্টের মাধ্যমে অনেকে অনেক ভাবে কাজ করে থাকে। আমি একটু ব্যতিক্রম ভাবে কাজ করার চেষ্টা করলাম। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33