ডিজিটাল আর্টের মাধ্যমে অপরিচিত একটি ফুলের চিত্রাংকন।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Projeuct 21 (1).jpg


আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে অপরিচিত একটি ফুলের চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে একটি ফটো ওপেন করলাম ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর এটির অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে আমি সর্বপ্রথম ফুলের পাঁপড়ি ও শাখা-প্রশাখার কিছু অংশ আঁকা শুরু করি।

Untitlded.png

Untidtled.png

দ্বিতীয় ধাপঃ

তারপর ফুলটি শাখা-প্রশাখা এবং পাতা সহ ফুলের ভিতরে আরও কিছু ডিজাইন করে নিলাম।

Untitlhled.png

Untitlhled (1).png

তৃতীয় ধাপঃ

এরপর পাতা ও ফুলের শাখা-প্রশাখার ডিজাইন কমপ্লিট করে, আমি রং করার কাজ শুরু করলাম। প্রথমে আমি দুইটি কালার দিয়ে ফুলের উপরিভাগে কালার করে নিলাম

Untitfgled.png

Untithhled.png

চতুর্থ ধাপঃ

এরপর আমি ফুলের কলি সহ সবগুলো ফুলে একই কালার করে নিলাম।

Untitggled.png

Untitwled.png

পঞ্চম ধাপঃ

তারপর আমি পাতা এবং শাখা-প্রশাখা সবুজ কালার দিয়ে ভরাট করে নিলাম। আর শাখা-প্রশাখার জন্য আমি ঘাড়ো সবুজ এবং পাতার জন্য হালকা সবুজ কালার ইউজ করলাম।

Untitledg.png

fUntitled.png

ষষ্ঠ ধাপঃ

এরপর ফুল গাছের নিচে আরো কিছু ঘাস অঙ্কন করলাম, এবং সেটা সবুজ কালার দিয়ে ভরাট করে নিলাম। আর এর সমন্বয়ে আমার ডিজিটাল আর্টটি সমাপ্ত করলাম।

Untitleed.png

Projeuct 21 (1).jpg

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার অপরিচিত ফুলের ডিজিটাল আর্টটি কিন্তু খুব সুন্দর হয়েছে। আপনার ফুলটি দেখে একেবারে সত্তিকারের ফুলের মত লাগছে। তাছাড়া আর্ট করার প্রতিটি ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখে ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

বাহ অপরিচিত ফুলটি দেখতে তো বেশ দারুন। অসাধারণ হয়েছে ভাইয়া আপনার ডিজিটাল আর্ট। কালার কম্বিনেশন অনেক বেশি ভালো লাগছে আমার কাছে। একদম চোখ সরাতে না পারার একটি কাজ।সেই সাথে অনেক সুন্দর ছিল উপস্থাপনা। অনেক ধন্যবাদ ভাইয়া এবং শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার এই ফুলটি আপনার পছন্দ হয়েছে জেনে খুবই আনন্দিত হলাম, এবং আপনাকে অনেক অনেক ধন্যবাদ প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ প্রদানের জন্য ভালো থাকবেন।

 2 years ago 

ভাই আপনি ডিজিটাল অংকন এর মাধ্যমে খুবই সুন্দর অপরিচিত একটি ফুলের অঙ্কন করেছেন। সত্যিই আপনার অংকনটি আমার খুবই ভালো লেগেছে, সুন্দরভাবে উপস্থাপন করেছেন। দেখে অনেক ভালো লাগছে, শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ও অনেক সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করেন ইতিমধ্যে আমি দেখতে পেয়েছি। ধন্যবাদ আপনাকে এগিয়ে যান এই কামনা করি।

 2 years ago 

অপরিচিত ফুলের চিত্রাংকন দেখতে অনেক অনেক সুন্দর হয়েছে ভাইয়া। ডিজিটাল আর্টের মাধ্যমে আপনি খুবই আকর্ষণীয় অপরিচিত ফুল অংকন করেছেন। ফুলগুলোর কালার অত্যন্ত চমৎকার হয়েছে। ডিজিটাল আর্টের মাধ্যমে অপরিচিত ফুলটি কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রতিনিয়ত সুন্দর সুন্দর গঠনমূলক ও প্রশংসামূলক মন্তব্য করে পাশে থেকে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ

 2 years ago 

ওয়াও ডিজিটাল আর্টের মাধ্যমে অনেক সুন্দর একটি ফুলের আর্ট করলেন। ফুল গুলো দেখতে অনেক অসাধারণ লাগছে। ফুলগুলোর কালার কম্বিনেশন অনেক সুন্দর হয়েছে। এমনকি আপনার উপস্থাপনা বেশ ভালো লাগলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ আপনার সুস্বাস্থ্য কামনা করি

 2 years ago 

ডিজিটাল লাইটের মাধ্যমে খুব সুন্দর একটি অপরিচিত ফুলের তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি দিজিতাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু মনমুগ্ধকর একটি মন্তব্য করার জন্য। ভাল থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় এই কামনা করি।

 2 years ago 

চমৎকার স্টেপ ব্যবহার করে অসাধারণ ফুলের ফটোগ্রাফি করেছেন। তবে এটি অপরিচিত ফুল হবে কেন হয়? যে এত সুন্দর ফুলের চিত্রাঙ্কন করতে পারে সে কিন্তু ফুলের একটা অসাধারণ অজানা নাম দিয়ে দিতে পারে।

সত্যিই এত এত ভালো হয়েছে বলে বোঝানোর মত না। সৃজনশীলতার আরো উন্নত ঘটক এটাই প্রত্যাশা।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য এবং উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য। ভালো থাকুন সর্বদা।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে ডিজিটাল অংকন এর মাধ্যমে একটি অপরিচিত ফুলের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনারা এই অঙ্কিত ডিজিটাল প্রেইন্টিং আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। কালার কম্বিনেশন টা অসাধারন ছিল ,শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছি ভাই সুন্দর ভাবে আপনার সাথে তুলে ধরার জন্য, ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

চমৎকার এবং দারুণ ছিলো আপনার ফুলের এই ডিজিটাল অঙ্কন। ধাপে ধাপে সুন্দর এক কালার কম্বিনেশন এ সম্পন্ন করেছেন। সব দিক থেকেই দারুণ এক আর্ট ছিলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই এভাবে সবসময় সাপোর্ট করে যাবেন এই কামনা করি ভালো থাকবেন

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে অপরিচিত ফুলের চিত্রাংকন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। বিশেষ করে ফুলের কালার কম্বিনেশন দারুন হয়েছে। ডিজিটাল আর্টের মাধ্যমে আপনি খুব সুন্দরভাবে ফুলগুলো এঁকেছেন। এছাড়াও আপনি ডিজিটাল পদ্ধতিতে অপরিচিত এই ফুল অংকন এর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

আমার চিত্রাংকন আপনার সুন্দর লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 70568.35
ETH 3813.09
USDT 1.00
SBD 3.50