পাঁচ মিশালি মাছ কেনার অনুভূতি ও অভিজ্ঞতার শেষ পর্ব।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20221008_183132.jpg
Location
#Device:S.G-M32

আর সেখানে আমি মাছের মধ্যে দেখতে পাচ্ছিলাম বড়-ছোট কিছু চিংড়ি মাছ। শোল মাছ, টাকি মাছ, শিং, মাগুর, পুটি মাছ, মেটে মাছ, বাইন মাছ, টেংরা মাছ সহ বিভিন্ন রকম মাছ মিক্স ছিল। যদিও আমরা বলে থাকি পাঁচ মিশালি, কিন্তু সেখানে তার চাইতে বেশি পদের মাছ ছিল।
20221008_183144.jpg
Location
#Device:S.G-M32
তখন আমি দেখতে পেয়ে তাকে বললাম যে আমাকে মাছগুলো যেভাবে আছে সেভাবেই ৫০০ টাকা করে দিয়ে দেন। তার মানে প্রতি কেজি ৫০০ টাকা করে।তখন সেই লোকাটা বলছে এত কমে দেওয়া যাবে না। তখন সে লাস্ট বললো আমাকে ৫৫০ টাকা করে দেবে।
20221008_183112.jpg
Location
#Device:S.G-M32
তখন আমি চারিদিকে আরো কাস্টমারের দিকে তাকিয়ে আর বেশি কথাবার্তা বলিনি।তখন মাছ গুলো তাকে পরিমাপ করতে বলি। কারণ চিন্তা করলাম মাছগুলো ভাল ছিল এবং এগুলো নেওয়ার জন্য অনেক কাস্টমার দাঁড়িয়ে আছে। আমি মিস করলো অন্য কেউ নিয়ে যেতে পারে।তাই ৫৫০টাকায় রাজি হয়ে গেলাম।

20221008_183254.jpg
Location
#Device:S.G-M32
আর এদিক থেকে আমার নিজের চিন্তা হল মাছগুলো নিতেই হবে। পরবর্তীতে আমি তাকে বললাম ৫৫০ টাকা দিচ্ছি আপনি মাছ গুলো পরিমাপ করেন। তখন সেই মাছগুলো পরিমাপ করতে গিয়ে দেখতে পাই সেখানে প্রায় ৯কেজি ৩২৬ গ্রাম মাছ রয়েছে। যেটার মূল্য আসে৫১২৯ টাকা।

যখন তাদের কাছ থেকে আমি মাছগুলো নিয়ে নিলাম এবং তাদেরকে ৫০০০ টাকা পরিশোধ করলাম ১২৯ টাকা সবগুলা মাছকে নেয়াতে সে সেক্রিফাইস করল। আর আমিও মাছগুলো নিয়ে চলে গেলাম সেখান থেকে। যাইহোক এখানে বিষয় হচ্ছে যে মাছগুলো আমি ৫০০০ টাকা দিয়ে কিনেছি। সে মাছগুলো বাজারে যদি আমি কিনতে যেতাম মিনিমাম ৬৫০০থেকে৭০০০ টাকার মাছ হবে।
20221008_183117.jpg
Location
#Device:S.G-M32
কারণ যেখানে ৯ কেজি ৩২৬ গ্রামের মধ্যে ৬ কেজির মতোই ছিল চিংড়ি মাছ এবং এক দেড় কেজির মত ছিল শিং এবং মাগুর মাছ। আবার এক কেজির মত ছিল টাকি ও শোল মাছ। বাকিগুলো অন্য মাছ গুলো মিক্স ছিল। যাই হোক মাছগুলো যদিও কিনতে অনেক সময় লেগেছে এবং অনেক ধৈর্যের পরে মাছগুলো পেয়েছি।তবে কোনভাবে লস হয় নাই।
20221008_183108.jpg
Location
#Device:S.G-M32
কারণ চিংড়ি মাছ দিয়েই আমার পুরো কষ্ট স্বার্থক হয়ে গেছে।আর চিংড়ি মাছ আমার অনেক প্রিয়। বন্ধুরা এই ছিলো মাছ কেনার অনুভূতি এবং অভিজ্ঞতা। আশা করি আপনারা পুরো পোস্টটি পড়ে আনন্দ উপভোগ করবেন
20221008_183126.jpg
Location
#Device:S.G-M32

তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামী পর্ব নিয়ে আপনাদের সাথে হাজির হবো আবার। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

♥️আল্লাহ হাফেজ♥️

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিশদ বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
বিভাগমাছ কেনার অনুভূতি (ফটোগ্রাফি)
মডেলM32
ফটোগ্রাফার@nevlu123
সম্পাদনাশুধু সেচুরেশন
অবস্থানবাংলাদেশ।

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সবসময় সাপোর্ট করে যাওয়ার জন্য।

 2 years ago 

মাছ কেনার এক দারুন অনুভূতি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। যদিও আমি কখনো মাছ কিনতে যাই না বরাবরি আমার আব্বু বাজার থেকে মাছ কিনে নিয়ে আসে তবে আপনার এই পোস্ট করে কিছুটা ধারণা পেলাম কিভাবে মাছ কিনতে হয়। আপনি মাছ কিনে খুবই লাভবান হয়েছেন যে মাছগুলো বাজারে কিনতে গেলে ৭ হাজার টাকার মত লাগতো সেই মাছগুলো আপনি ৫ হাজারের মধ্যেই কিনে ফেলেছেন। মাছগুলো অনেক বেশি টাটকা মনে হচ্ছে।

 2 years ago 

একদম ঠিক ভাই চিংড়ি মাছের যে দাম,ওই হিসেবে সাত হাজার টাকা প্লাস হবে মাছগুলো।

 2 years ago 

খুব ভালো করেছেন ভাইয়া বেশি দামাদামি করতে যাননি। তা না হলে পাশ থেকে অন্য কেউ বেশি দাম বলে নিয়ে নিতো। কারণ আমার কাছেও মনে হয়েছে যে এতগুলো মাছ আপনি অনেক কম দামে পেয়েছেন। আর তাছাড়া এরকম টাটকা নদীর মাছ বাজারে পাওয়া যেত কিনা তাও সন্দেহ। অবশেষে আপনার এত সময় এবং কষ্ট সার্থক হয়েছে। আমাদের আশেপাশে হলে আমিও গিয়ে কিছু নিয়ে আসতাম।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু, সবাই হা করে রয়েছে কে কারা আগে নিবে। ওই অবস্থায় সিস্টেম করে আমি নিজেই নিয়ে এসেছি।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81