পৃথিবীতে সবচেয়ে বড় হতভাগা সেই ব্যক্তি যার কোন বন্ধু নেই।১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

নিজের সেরাটা শেয়ার করার জন্য এবং শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

2VZXybTSZJq1AreaDn1D7Jp7ZEvgLC9TvJctofX1ChMgSZsZyjWxHoHbQYD6hTqP3FepkaUyuTXnfHBWwJdqreDybTC644bqawQkNTNTW9urrMx86zmHu6rLY14WfDwTvgXzkXgrDiHX8fNC7D9fPf5q3vW.jpeg

সবার জীবনে একজন ভালো বন্ধু দরকার আমার লাইফে ও একজন ভালো বন্ধু ছিল এবং আছে থাকবে।

আমার সেই প্রিয় বন্ধুটির নাম হলো জুয়েল। যদিও সে স্টিমিট ইউজ করেনা। তবে সে এখন প্রবাসে থাকে, আর সে আবুদাবিতেই থাকে।

পৃথিবীতে সবচেয়ে বড় হতভাগা সেই ব্যক্তি যার কোন বন্ধু নেই। আর প্রকৃত বন্ধু ছাড়া শুধু নামের বন্ধু এরা অনেক ক্ষতিকর হতে পারে।

Screenshot_20220314-075744_Lite.jpg

আমি এবং জুয়েল দুইজন অনেক আপন এবং অনেক প্রানপনে বন্ধু ছিলাম। একে অন্যের জন্য প্রাণ দিতে পারতাম। এমন বন্ধু ছিলাম এবং আছি।

আমার সেই প্রিয় বন্ধুটি আমার সম্পর্কে কাজিন হয়ে থাকে। তার বাড়ি আমাদের বাড়ির সামনেই।

1647222951472.jpg

আমাদের গ্রামের মানুষদের মধ্যে বন্ধুত্বের একটা উদাহরণ হল আমি আর আমার বন্ধু জুয়েল।সবাই সবাই কে বলতো যে দেখ বন্ধু হলে এদের মত হওয়া উচিত।

বাস্তব জীবনে আমরা দুই বন্ধু দুই দেশে। আমি ওমানে থাকতাম আর আমার বন্ধু দুবাই থাকে। একটা সময় আমার বন্ধু দুবাই থেকে আমার সাথে দেখা করার জন্য চলে এসেছিল। একপলক দেখা করার জন্য।

Screenshot_20220314-075516_Lite.jpg

আমাদের সুখ-দুঃখের অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে দুইজনের। একদিন আমি অনেক অসুস্থ, আমি বাড়ি থেকে বের হতে পারতেছিনা।

সে এই কথা যখন শুনতে পায় আমি অসুস্থ, তখন সে আমার বাড়িতে এসে,আমাকে জোর করে তুলে নিয়ে চলে গেল ডাক্তারের কাছে।

যদিও অন্যরা সবাই আমাকে বলেছিল যে ডাক্তারের কাছে যাওয়ার জন্য কিন্তু আমি যাইনাই। পরে আমার বন্ধু জুয়েল আমাকে জোর করে তুলে নিয়ে গেল ডাক্তারের কাছে।আর আমিও তাকে না করতে পারিনাই।

আবার একদিন আমি বাইক এক্সিডেন্ট হয়েছিলাম। তখন আমার বন্ধু ছিল একটা জায়গাতে যখন সে শুনতে পায় যে আমি বাইক এক্সিডেন্ট হয়েছি।

20211018_195329.jpg

তখন সে এসে কান্না করতে করতে তার অবস্থা অনেক খারাপ। সে আমার বাইক এক্সিডেন্ট অবস্থা দেখে সে অনেক কান্নাকাটি করতে লাগলো।

আবার জুয়েল অনেক বিপদে পড়ে যায় কিছু ইকোনমিক দিক থেকে। আমি তাকে বলি যে কোন সমস্যা নাই এই ফাইনান্সিয়াল প্রবলেমটা আমি সমাধান করব। তখন সেই বিপদে আমি এগিয়ে এসে তার বিপদ সারিয়ে তুলি।

বাস্তব আর একটা মজার বিষয় আমাদের দুজনের মধ্যে,আর সেটা হলো আমাদের এলাকার একটা মেয়ে যে মেয়েটাকে আমি পছন্দ করতাম আমার বন্ধু জুয়েলও পছন্দ করত।

Screenshot_20220314-075502_Lite.jpg

তখন আমরা দুজন একজন একজনকে বলতাম যা ঠিক আছে এই মেয়েটা তোর লাভার আমার না। আবার জুয়েল আমাকে বলতো না এইটা তোর আমার না।

তখন এভাবে একদিন আমাদের দুজনের মনে কষ্ট।আমি বলি যে ঠিক আছে এটা তোর লাভার, কিন্তু আমাকে আমার লাভার কেন বলিস।অথচ আমিও তাকে পছন্দ করতাম।

আবার, জুয়েল বলে না এটা তোর লাভার আমাকে আমার লাভার কেন বলিস,অথচ জুয়েল তাকে পছন্দ করত।

এভাবে করতে করতে অনেকটা সময় পেরিয়ে গেল, অনেক মাস পরে শুনতে পাই মেয়েটার বিয়ে হয়ে যাচ্ছে। আর সেই মেয়েটার বিয়ে হয়ে যাচ্ছিল অন্য একটা ছেলের সাথে।

1647223000430.jpg

তখন আমরা দুইজন একে অন্যকে দুষ্টামি করে আমরা শান্তনা দিলাম, যে গেছে তো গেছে,সামনে ভালো কিছু আসবে।😂😂

যাই হোক গল্পে অনেক কিছু লেখার ইচ্ছে ছিল। কিন্তু ছোট্ট করে আমাদের দুই বন্ধুত্বের গল্প এখানে তুলে ধরলাম। সময় করে আবার ও ফিরে আসবো এই গল্পের বাকি অংশ নিয়ে।

তো বন্ধুরা গল্পটা কেমন ছিল, বা কেমন হয়েছে? অবশ্যই আপনাদের অভিমত জানাবেন। আর যদি কোন ভুল হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। এ বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

পোষ্ট ও ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণনিজেদের গল্প
ক্যামেরা.মডেলএম ৩১
ক্যাপচার@নিভলু১২৩
ইডিটিংসেচুরেশন
অবস্থান

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  

পোস্টটি পড়ে অনেক মজা পেলাম ভাইয়া। দুই বন্ধু একটি মেয়েকে পছন্দ করতেন সত্যিই অনেক বিষয়টি মজার ছিল। আর যখন বিয়ে হয়ে যাচ্ছিল তখন আরো বেশি হাসি পাচ্ছিল। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাকিদের কমেন্ট থেকে আপনার কমেন্ট একটু ব্যতিক্রম।খুব ভালো লাগলো কারন আমাদের দুই বন্ধুর খুবই আনন্দময় এবং স্মৃতিময় মুহূর্ত আপনি আপনার কমেন্টের মাধ্যমে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এভাবে পাশে থাকবেন সবসময় এই কামনা করি।

বন্ধু ছাড়া লাইফ ইম্পসিবল। আপনার লেখা টি পড়ে খুব ভালো লাগলো। সুন্দর করে গুছিয়ে বলতে পেরেছেন

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিক বলেছেন বন্ধুর মতো বন্ধু থাকলে একটাই যথেষ্ট। অনেক বন্ধুর আর দরকার হইনি। আপনার পোস্ট টি পড়ে আমার খুব ভালো লেগেছে। অনেক সুন্দর লিখছেন ভাইয়া। সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার পোস্টটি পড়ে আপনার ভালো লেগেছে এটা দেখে আমি খুব আনন্দিত। কেননা আপনাদের ভাল লাগাই আমার কাম্য। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার আজকের এই পোস্ট পড়ে অনেক কিছুই জানতে পারলাম।দূরে থাকলেও আপনার এই বন্ধু আপনার কাছে কতটা প্রিয় তা বুঝলাম।আপনাদের দুজনের জন্যই অনেক শুভেচ্ছা রইল। সবসময় এই বন্ধুত্বটা টিকে থাকুক এই আশা রাখলাম ,খুব ভালো থাকুন।

 2 years ago 

আসলে যতোটুকু লিখেছি তার চেয়ে অনেক বেশি লেখা বাকি। আর আশা করি সামনে আমাদের গল্পের আরও কিছু নিয়ে হাজির হব। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

জীবনের খন্ড মিলিয়ে, গল্পের অবতারণা অনেক সুন্দর ছিল। ভাল কিছু।

 2 years ago 

অনেক ধন্যবাদ নজরুল ভাই। আপনার মন্তব্য দেখলে বেশ ভালো লাগে। কষ্ট করে সময় বের করে আমার পোস্টে আপনার মন্তব্য জানানোর জন্য আবারো ধন্যবাদ।

 2 years ago 

খুবই ভালো লিখেছেন। আসলেই বন্ধুবিহীন জীবন যেনো এক মরুভূমির মতন। যার বন্ধু নেই সে সত্যি অভাগা। আপনার লেখা গুলো খুব ভালো লাগলো। শুভেচ্ছা রইলো আপনার জন্য ভাই।

 2 years ago 

হ্যাঁ আপনার কথা সঠিক। তবে বন্ধু নির্বাচনে যদি ভুল হয় সেই ভুলের মাশুল দিতে হবে অনেক বড় ব্যবধানে। এই জন্য বন্ধু নির্বাচন করাটা খুবই গুরুত্বপূর্ণ। তবে সেটা প্রকৃত বন্ধু। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

কথাটা শতভাগ সঠিক । একজন ভালো বন্ধুর সাথে কোনো কিছুরই তুলনা হয় না। এমন বন্ধু পাওয়া তো ভাগ্যের ব্যাপার। এদিক থেকে আমি খুবই ভাগ্যবান । কারন আমি কয়েকজন বন্ধু পেয়েছি যারা খুবই ভালো।

 2 years ago 

ভালো বন্ধু পেয়েছেন শুনে ভালো লাগলো, কেননা খারাপ বন্ধু, বন্ধুত্বের সুযোগ নিয়ে ক্ষতি করে। এই জন্য যারা স্বার্থপর তাদেরকে পাশে না রাখাই ভালো। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনাদের বন্ধুত্বের কাহিনী পড়ে।এইরকম বন্ধুত্বই হওয়া প্রয়োজন।একে অপরের বিপদে এগিয়ে আসবে।তবে মনে হচ্ছে ছবিতে আপনার একটা বন্ধুকে দেখলাম যিনি আমাদের কমিউনিটিতে কাজ করেন।যাইহোক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

যাকে দেখেছেন,সে বন্ধু না তবে আমার এক ছোট ভাই। আপনাকে অনেক ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর করে মন্তব্য করার জন্য। ভালো থাকুন সবসময় ফ্যামিলির সবাইকে নিয়ে এই কামনা করি।

 2 years ago 

আজকের পোস্টের শিরোনাম টা সত্যি খুব সুন্দর হয়েছে। বন্ধু ছাড়া জীবন ভাবাটা যেন দম বন্ধ হয়ে মরে যাওয়ার মত। আপনাদের দুই বন্ধুর গল্প পড়তে পড়তে আমারও অনেক বন্ধুর কথা মনে পড়ে গেল। যাদের অনেকের সাথে এখন আর কোন যোগাযোগ হয় না। তবে বন্ধুর জন্য রাখা সেই জায়গা টা আগের মতই আছে।
আপনাদের দুই বন্ধুর পছন্দের তারিফ করতে হয় দাদা 🤪 হিহিহিহি খুব মজা পেয়েছি সত্যি । দুই বন্ধুর এই ভালোবাসা অটুট থাকুক সারা জীবন।

 2 years ago 

আসলে একটা সময় বন্ধুবান্ধবরা খুব নিকটে থাকে। আবার কিছু কিছু সময় কর্মব্যস্ততা এবং অজুহাতের আড়ালে অনেক বন্ধু-বান্ধব হারিয়ে যায়। ধন্যবাদ খুব সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া পৃথিবীর মধ্যে সেই হতভাগা যার কোনো প্রকৃত বন্ধু নেই। আপনার এবং আপনার বন্ধু জুয়েল ভাইয়ের গল্প শুনে ভালো লাগলো। এভাবেই ঠিকে থাকুক আপনাদের বন্ধুত্ব আজীবন এই দোয়াই করি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের দুই বন্ধুর জন্য দোয়া করা যাচ্ছেন। আপনার ও যদি কোন বন্ধু থাকে তার জন্য দোয়া থাকবে। ভালো থাকুন সুস্থ থাকুন সবসময়।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74