নিজের করা কিছু বিল্ডিং এর এক্সটেরিয়র ডিজাইনের কাজ।১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি, আমার নিজের করা কিছু বিল্ডিং এর এক্সটেরিয়র ডিজাইনের কাজ।

ফটোশপের কাজ কমপ্লিট করার পর।☝



থ্রিডির কাজ কমপ্লিট করার পর।☝

যেটি কয়েক বছর আগে আমি নিজে করেছিলাম, আর সেটি ছিলো যখন আমি আর্কিটেকচারের কাজ প্রথম শিখি।আর এই কাজগুলো তখনকার।

এই কাজগুলো আমি করেছিলাম রিভিট সফটওয়্যার দিয়ে।আর রিভিট হলো একটি আর্কিটেকচারে থ্রিডি কাজের সফটওয়্যার।এই সফটওয়্যার দিয়ে ইন্টেরিয়র এবং এক্সটেরিয়র দুটি ডিজাইন করা সম্ভব।

আবার টু,ডি প্লান করা সম্ভব, কেননা এটি এখন আপডেট একটি সফটওয়্যার। যেটা আর্কিটেকচারের সেক্টরের জন্য খুব সহজে কিছু কাজ করা যায় এই রিভিট সফটওয়্যারটি দিয়ে।

যদিও এর আগে ম্যাক্স সফটওয়্যার দিয়ে এই কাজ করতো। কিন্তু এখন অনেকেই রিভিট দিয়ে কাজ করে।আবার রিভিট ছাড়াও আরো অনেক সফটওয়্যার রয়েছে থ্রিডি কাজের জন্য।

যার কারণে অনেকে অনেক সফটওয়্যার দিয়ে অনেক ভাবে কাজ করে। তবে আমার কাজগুলো রিভিট দিয়ে করেছি যেগুলো আজকে আপনাদের সাথে তুলে ধরলাম।

ফটোশপের কাজ কমপ্লিট করার পর।☝



থ্রিডির কাজ কমপ্লিট করার পর।☝


আজকে আমার পোষ্টের মাধ্যমে আপনাদের সাথে, আমি শেয়ার করেছি তিনটি বাড়ির ডিজাইন।আর সেগুলো হলো এক্সটেরিয়র ডিজাইন।

এগুলো আমি থ্রিডি কাজ কমপ্লিট করার পরে এগুলোকে ফটোশপে নিয়ে কিছুটা এডিট করে সেখানে ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করে এই ডিজাইন গুলোকে আরেকটু আকর্ষণীয় করে তুললাম। যাতে করে দেখতে রিয়েলিস্টিক লাগে।

আসলে থ্রিডি কাজ শেষে এটাকে ফটোশপে কিছুটা কাজ করে নিতে হয়। আর প্রত্যেক আর্কিটেক্ট নিজ পছন্দের জায়গা থেকে এই কাজটি করেন।

এক কথায় রিয়েলিস্টিক করার জন্য আর্কিটেক্টরা সবাই এই কাজটি প্রতিনিয়ত করে থাকেন।যদিও এখন আমার আর্কিটেকচারের কাজ করা বন্ধ রয়েছে।

কারণ আমার ল্যাপটপের সমস্যা এবং অনেক দিন আমার এ কাজ গুলো করা হয়নি।তবে ইনশাল্লাহ আবার পুনরায় শুরু করব আগের মত কাজ।আর আমি চেষ্টা করব ধীরে ধীরে আপনাদের সাথে কিছু নিত্য নতুন ডিজাইন তুলে ধরার জন্য।


ফটোশপের কাজ কমপ্লিট করার পর।☝



থ্রিডির কাজ কমপ্লিট করার পর।☝


তো বন্ধুরা আমার ডিজাইন গুলো কেমন লেগেছে অবশ্যই জানাবেন, আর আপনাদের উৎসাহ পেলে আরও কিছু ডিজাইন নিয়ে সামনে আবারো হাজির হব। তবে আজকের জন্য এখানে বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণএক্সটেরিয়র ডিজাইন
ক্যামেরা.মডেল
ক্যাপচার
সম্পাদনা
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।ভালো থাকুন সুস্থ থাকুন সব সময় এই কামনা করি।

Sort:  
 2 years ago 

ভাই আপনি তো তুলকালাম করে ফেলেছেন! বিল্ডিং এর এক্সটেরিয়র কিছু ডিজাইন করেছেন যা দেখতে সত্যিই অমায়িক লাগছে। আর এই ধরনের কাজ করতে অনেক অভিজ্ঞতার প্রয়োজন। ধন্যবাদ আপনাকে সুন্দর এই কাজের অভিজ্ঞতাগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ভাই।

 2 years ago 

শুভেচ্ছা রইল আপনার জন‍্য ভাই

 2 years ago 

আপনার কাজের দক্ষতা দেখে মুগ্ধ হয়ে গেলাম আপনার দক্ষতা দিয়ে আপনি অনেক সুন্দর একটা জিনিস আমাদের সামনে উপস্থাপন করেছেন । যেটা আমার কাছে অনেক ভালো লেগেছে ।
আপনার জন্য শুভকামনা

 2 years ago 

আপনার জন্যও শুভকামনা ভাই।

 2 years ago 

খুবই সুন্দর এবং ইউনিক একটি কাজ সম্পন্ন করেছেন ভাই। বিল্ডিং এর ডিজাইনটা আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে বিল্ডিংএর চারপাশের গাছ গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। কাজটি সম্পন্ন করার পদ্ধতি গুলো ধাপ আকারে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে চেষ্টা করেছি কিছু ভিন্নতা আপনাদের সাথে তুলে ধরার জন্য। এভাবে উৎসাহ দিয়ে পাশে থাকলে আরো ভালো কিছু সামনে করতে পারবো এই আশা রাখি।

বিল্ডিং এর এক্সটেরিয়র ডিজাইনের কাজ অনেক সুন্দর হয়েছে। দেখতে বেশ আর্কষণীয় লাগছে বিল্ডিং টি। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। শুভেচ্ছা রইল আপনার জন‍্য।

 2 years ago 

আপনাদের উৎসাহ কাজের সফলতা। অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আমার জানামতে আর্কিটেকচারের কাজ অনেক কঠিন একটি কাজ, এবং টুডি বলেন থ্রিডি বলেন সবটাই আমার মাথার উপর দিয়ে যায়। অনেক ভালো কিছু ড্রইং এবং আপনার আর্কিটেকচারের ভালো কিছু এক্সটেরিয়র ডিজাইন আমাদের সাথে তুলে ধরেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ খুব সুন্দর করে গঠনমূলক একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66903.90
ETH 3098.58
USDT 1.00
SBD 3.67