ঘাস ফুলের ফটোগ্রাফি।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20220706_115717.jpg
Location:https://maps.app.goo.gl/E5WMvYPvf3JbQXCq6

আজকে আমি বিষয় ভিত্তিক পোস্ট নিয়ে হাজির হয়েছি এবং আজকের পোস্টে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি একটি ঘাস ফুলের ফটোগ্রাফি,যেটি অনেক ছোট একটি ঘাসফুল।

20220706_115828.jpg

সেটাকে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে এবং খুব কাছে থেকে কিছু ফটোগ্রাফি করেছিলাম এবং সেটি আজকে আপনাদের সাথে তুলে ধরবো। আশা করি আপনাদের ভালো লাগবে।

20220706_120005.jpg

আসলে পৃথিবীতে খুব কম সংখ্যক লোক রয়েছে, যারা ফুল ভালোবাসে না। সেটা যেরকমই ফুল হোক, সবাই ফুলকে অনেক বেশি পছন্দ করে। আর তাদের মধ্যে আমিও একজন। বলতে গেলে ফুল প্রেমী।
20220706_115729.jpg

আমার ফটোগ্রাফি জগতে সবচাইতে বেশি ভালো লাগে ফুলের ফটোগ্রাফি, আর ম্যাক্রো ফটোগ্রাফি। এই দুটি ফটোগ্রাফি করতে আমি খুব স্বাচ্ছন্দ্যবোধ করি।
20220706_115702.jpg

অনেকদিন পর আজকে আমি ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে উপস্থিত হয়েছি,এবং আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদের মন্দ লাগবে না।
20220706_115941.jpg

তো বন্ধুরা এই ফটোগ্রাফি গুলো কোথায় করেছি সে বিষয়ে প্রথমে বলে রাখি।

20220706_115947.jpg

আমি এবং আমার এক বন্ধু গিয়েছিলাম ফেনীতে ছোট্ট একটা কাজে। কাজটা যখন শেষ হয়, তখন লালদিঘির ময়দান বা লালদিঘির পাড় এ যেখানে অনেক বড় একটি দীঘি রয়েছে। সে দিঘির চতুরদিকে বৃত্তাকারে ফুলের বাগান রয়েছে।
20220706_115739.jpg

আবার মানুষ বসার মত করে পার্ক সিস্টেম করে রাখা হয়েছিল।সেখানে এই ঘাস ফুলটি দেখতে পাই আমি। যখন আমি ফুলটি দেখতে পাই, তখন মোবাইলের ক্যামেরা অপশন অন করে শুরু করি ফটোগ্রাফি।

20220706_115813.jpg

কেননা ফুল দেখলে নিজেকে ঠিক রাখা যায় না।দেখা মাত্রই ফটোগ্রাফি করতে মন চায়। আর জায়গাটা জনশুন্য ছিল কিছুটা, যার কারণে খুব সহজেই কিছু ফটোগ্রাফি করতে পেরেছি।আর সেটাই আজকে আপনাদের সাথে তুলে ধরলাম।
20220706_115817.jpg

আমি সেখানে কয়েকটি জায়গা থেকে এ ফুলগুলো সংগ্রহ করেছি, বা ফটোগ্রাফি সংগ্রহ করেছি। বিভিন্ন অ্যাঙ্গেল থেকে চেষ্টা করেছি বিভিন্ন ভাবে আপনাদের সাথে একই ফুলকে ভালোভাবে তুলে ধরার জন্য।কেননা একটি ফুলকে যদি বিভিন্ন অ্যাঙ্গেল থেকে তুলে ধরা হয়, তখন ফুলটি যথাযথভাবে দৃষ্টিনন্দন হয়।
20220706_120007.jpg

আর আমি চাই যে জিনিস বা যে বিষয়কে নিয়ে আমি ফটোগ্রাফি করব, সেটি যাতে সবার দৃষ্টিনন্দন হয়। যার কারণে একটি ফুলকে কেন্দ্র করে, কয়েক অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি গুলো করলাম। আর আজকে সেটাই আপনাদের সাথে তুলে ধরলাম।
20220706_115954.jpg

যাই হোক আশা করি ফটোগ্রাফি গুলো আপনারা উপভোগ করবেন, ধন্যবাদ সবাইকে।তো বন্ধুরা আজকের মত বেশি কিছু না বলে এখানে বিদায় নিব। ভালো থাকবেন সর্বদা।

20220706_120002.jpg

তো বন্ধুরা আজকে এতটুকু , আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থানhttps://maps.app.goo.gl/E5WMvYPvf3JbQXCq6

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

ভাইয়া আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে আপনার ঘাস ফুলের ফটোগ্রাফি। আমার কাছেও সম্ভব ভালো লেগেছে আপনার এই ফটোগ্রাফি গুলো। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করে তুলে ধরেছেন। আমাদের সাথে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঘাসফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। বিশেষ করে ফুলের প্রতি আমি একটু বেশি দূর্বলতা আছে।এই জন্য ফুল দেখলে বেশ ভালো লাগার কাছ করে।।। ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ঘাসফুলের ছবি শেয়ার করার জন্য।

 2 years ago 

ফুল আমি ও অনেক বেশি পছন্দ করি। যার কারণে ফুল দেখলে ফটোগ্রাফি করতে ঝাঁপিয়ে পড়ি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ঘাসফুলের ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাদের প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্যই, ভালো কাজের উৎসাহ ধন্যবাদ।

 2 years ago 

এটাকে রেইন লিলি বলা হয়।এটা বিভিন্ন কালারের হয়ে থাকে।ফুলগুলো বেশ সুন্দর।আপনিও বেশ সুন্দর করে ছবি গুলো তোলেছেন।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

ফুলের নামটা আমার জানা ছিল না। ধন্যবাদ আপনাকে নামটার পাশাপাশি খুব সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে ঘাসফুলের ফটোগ্রাফি করেছেন। এই ফুলটিকে আমরা পেঁয়াজফুল বলি। এই ফুল দেখতে খুবই চমৎকার। ফুলের ফটোগ্রাফি গুলো আমার সব থেকে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আপনি ঠিকই বলেছেন, ফুল ভালোবাসে না এমন মানুষ খুব কমই খুঁজে পাওয়া যাবে। আপনার ফটোগ্রাফি দেখতে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন যেনে আমিও খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপনার আজকের ফটোগ্রাফি গুলো খুব ভালো লেগেছে । বিভিন্ন এঙ্গেল থেকে ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করেছেন । সত্যি বলতে ফুল ভালবাসে না এমন মানুষ খুজে পাওয়া দুষ্কর । কম বেশী সবার পছন্দের তালিকায় ফুলের স্থান থেকেই যায় ।
এই ফুলটির স্পেশাল কোন নাম থাকার কথা । জানতে পারলে ভালো হতো । ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই, ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায় এই কামনা করি।

 2 years ago 

ঠিক বলেছেন ফুলের ফটোগ্রাফি এবং ম্যাক্রো ফটোগ্রাফি এই দুইটা আমার কাছেও বেশ ভালো লাগে। আমার কাছে কিন্তু বেশ দুর্দান্ত লাগলো আপনার আজকে ফটোগ্রাফি গুলো। তাছাড়া খুব সুন্দর বর্ণনা দিয়ে কিছু লিখেছেন এটাও ভালো লাগলো।

 2 years ago 

ফটোগ্রাফিটি আপনার কাছে ভালো লাগে সেজন্য আনন্দিত হলাম,ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি ঘাস ফুলের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। এত সুন্দর ঘাসফুল আমি আগে কখনো দেখিনি। ফুলটির রং বেশ সুন্দর। ফুলটির প্রত্যেকটা ফটোগ্রাফি জাস্ট অসাধারণ। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে প্রশংসামূলক মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ। ভালো থাকবেন সর্বদায় এই কামনা করি।

 2 years ago 

ঘাস ফুলের ফটোগ্রাফি গুলো নিখুঁত ভাবে করেছেন। এধরনের ফটোগ্রাফি আমার ভীষণ ভালো লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই ভালো থাকবেন সর্বদায়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63