ডিজিটাল আর্টের মাধ্যমে দোলনায় বসে থাকা একটি মেয়ের চিত্রাংকন। ১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Project 31.png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে দোলনায় বসে থাকা একটি মেয়ের চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

প্রতিবারের থেকে এবারের আর্ট একটু ব্যতিক্রম করে করেছি। আর সেটি হল প্রতিবার আগে আর্টের জন্য গ্রাফটি রেডি করে তারপর কালার করতাম। এইবার একই সাথে সাথে গ্রাফ এবং কালার দুইটাই করে ফেলি, তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে একটি মেয়ের ফটো ওপেন করলাম ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর এটির অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে আমি সর্বপ্রথম মেয়েটির মাথার চুলের অংশটি স্কেচ করে নিলাম এবং সাথে সাথে কালো কালার দিয়ে মাথার চুলের রং কমপ্লিট করলাম।

Untisjstled.png

Untijtleds.png

দ্বিতীয় ধাপঃ

তারপর মেয়েটির হাত একে কালার করে নিলাম এবং জামার অর্ধাংশ কালার করে নিলাম।

Untithzled.png

Unjjstitled.png

তৃতীয় ধাপঃ

এরপর আমি মেয়েটির পুরো জামাটা অঙ্কন করলাম এবং সে জামার মধ্যে কিছু ফুলের ডিজাইন করে নিলাম।

Untisjtledjs.png

Untizjtledjd.png

চতুর্থ ধাপঃ

এরপর আমি মেয়েটির জামার বাকি অংশ কালার করলাম এবং জামাতে যে ফুলগুলো রয়েছে সেগুলো কালার করে নিলাম এবং মেয়েটি বসার জন্য একটি দোলনা একে নিলাম।

Untithwledjjw.png

Usntitlegdf.png

পঞ্চম ধাপঃ

তারপর মেয়েটির বসার যে দোলনা রয়েছে সেটি কালার করে নিলাম।

Undtitlsedf.png

ষষ্ঠ ধাপঃ

এরপর পুরো আর্ট এর পিছনের ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করে ভিন্ন কালারে পরিণত করলাম। আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Project 31.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

ডিজিটাল অংকনের মাধ্যমে আপনি দারুন একটি মেয়ের দোলনায় বসে থাকার সময়ের চিত্র অংকন করেছেন অনেক সুন্দর হয়েছে গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আমার এই আর্টটি আপনার কাছে সুন্দর লেগেছে এতেই অনেক আত্ম তৃপ্তি পেলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

দোলনায় বসে থাকা একটি মেয়ের চিত্রাংকন চমৎকার হয়েছে ।আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে দারুন ভাবে উপস্থাপন করেছেন ।শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি এবং আপনার জন্য অবিরাম ভালবাসা রইল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার আজকে ডিজিটাল চিত্রটি বেশ ভাল লেগেছে ভাই আমার কাছে। অসাধারণ একটি দৃশ্য চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন। একটি মেয়ের দোলনায় বসে থাকার চিত্রটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। খুব সুন্দর করে সবকিছু রূপ বর্ণনা আমাদের সামনে তুলে ধরেছেন। ধন্যবাদ ভাই এরকম সুন্দর একটি চিত্রাঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার এই চিত্রটি আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। এরকম সুন্দর সুন্দর মন্তব্য করলে কাজের গতি আরো বাড়ে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

দোলনায় বসে থাকা মেয়েটির ডিজিটাল আর্টটি খুবই আকর্ষণীয় ছিল। আপনি অসাধারণ ডিজিটাল আর্ট করেন। আপনার আর্ট গুলো দেখে খুবই ভালো লাগে এবং অনুপ্রাণিত হই। আমাদের সাথে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো, এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিত্রটি খুবই সুন্দর হয়েছে ভাই। প্রথমে ভেবেছিলাম জানালায় বসে আছে। পরে দেখি দোলনা তে বসে আছে। আপনার ডিজিটাল আর্ট গুলো সুন্দরই হচ্ছে অনেক।

 2 years ago 

এত সুন্দর একটা মন্তব্য করেছেন, আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই ভালো থাকবেন

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে দোলনায় বসে থাকা একটি মেয়ের চিত্র অঙ্কন বেশ ভালো লাগলো। দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ এত সুন্দর ও প্রশংসামূলক একটি মন্তব্য করার জন্য। আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

প্রতিবার আর্ট এর জন্য আগে গ্রাফ রেডি করেন, কিন্তু এইবার আর্ট এবং কালার একসঙ্গে করেছেন দেখে খুবই ভালো লাগলো। নিশ্চয়ই এর ফলে আপনার সময় অনেক বেঁচে গিয়েছে। যাইহোক দোলনায় বসা একটি মেয়ের ডিজিটাল আর্টটি খুব সুন্দর হয়েছে। মেয়েটিকে দেখে মনে হচ্ছে যে সত্যি সত্যি কোন মেয়ে দোলনায় বসে আছে।

 2 years ago 

ঠিক ধরতে পেরেছেন আপু, এই বার কিছুটা কম সময় লেগেছে। কেননা একই সাথে দুটি কাজ করা হয়েছে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে দোলনায় বসে থাকা একটি মেয়ের অনেক চমৎকার একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অংকন আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে যেটা দেখে আমি মুগ্ধ। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে প্রতিনিয়ত পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সবসময়।

 2 years ago 

দোলনায় বসে থাকা মেয়ের চিত্রাংকন দেখে মুগ্ধ হলাম ভাই । আপনি খুব সুন্দর ভাবে ছবিটি ফুটিয়ে তুলেছেন । বিশেষ করে এর কালার খুব সুন্দর হয়েছে ।আর আপনি খুব ভালো একটি ব্যাকগ্রাউন্ড ইউজ করেছেন যা আপনার চিত্রটিকে সুন্দর করেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেলে কাজের গতি আরো বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট সম্পন্ন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এত সুন্দর একটি মহিলার ডিজিটাল আর্ট দেখে আমি মুগ্ধ। খুব ভালো লাগলো আপনার এত সুন্দর কাজ দেখে।

 2 years ago 

আমার এই আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন এটা আমার জন্য অনেক বড় প্রাপ্তি।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60085.46
ETH 2416.33
USDT 1.00
SBD 2.43