স্বরচিত কবিতা :আমি চেয়েছিলাম তোমায়।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20221030_115012.jpg
হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম।তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই। আশা করি আপনাদের ভালো লাগবে। মাঝে মাঝে চেষ্টা করি কিছু কবিতা লেখার জন্য। কিছু কিছু সময় কবিতার ভাষা হারিয়ে ফেলি। আবার মাঝে মাঝে কবিতার ভাষা ও যেনো নিজে নিজে এসে ধরা দেয়।আর আজকে আরো একটি ছোট কবিতা নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি।

যদিও অনু কবিতা থেকে সকলে অনুপ্রেরণা পেয়েছি। তবে আমি কবিতা অনেক আগে থেকেই পছন্দ করতাম। আর সে ধারাবাহিকতায় ছোট ছোট কবিতা লিখতাম। আর আমি মনে করি চেষ্টা করতে তো কোন দোষ নেই। তাই আজকে এই কবিতাটি আপনাদের সামনে তুলে ধরলাম।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

কবিতা :আমি চেয়েছিলাম তোমায়।

লিখেছেন : @nevlu123

আমি চেয়েছিলাম তোমায়,


আমি চেয়েছিলাম তোমায়,
বসন্তের প্রস্ফুটিত কোনো এক ফুলের বাগানে।
আমি কতটুকু চেয়েছিলাম তোমায়,
সেটা শুধু বিধাতাই জানে।



আমি অপলক নয়নে দেখি তোমায়,
দু'চোখে যেন স্বস্তি খুঁজে পাই তোমার মুখের আলো-ছায়ায়।
দীঘল কালো কেশ তোমার বড়ই বেসামাল,
আমি ওগো প্রেমে পড়েছি তোমার সেই চুলের মায়ায়।


কাজল কালো ঐ দু'আঁখি পাগল করেছে এ হৃদয়,
মিষ্টি হাসির বেড়াজালে মন আমার হারিয়ে যায়।
কোমলতার হাতছানি আজ মন করে উথালপাতাল,
মায়া ভরা মুখখানি দেখেই হই যেন বেসামাল।

স্তব্ধ হয়ে তাকিয়ে থাকি মনমাতানো হাসি দেখে,
পাখিরাও যেন মুগ্ধতা নিয়ে তোমার থেকেই শেখে।
বুকের মাঝে বয়ে যায় ঢেউ তুমি আসবে বলে,
তোমার জন্য মনের মাঝি অপেক্ষায় থাকে বসে।

20221031_113839.jpg

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

কবিতা পড়তে আমার খুব ভালো লাগে। আপনার আমি চেয়েছিলাম তোমায় নামক কবিতা টি পড়ে খুব ভালো লাগলো।কবিতার প্রতিটি লাইন অনেক সুন্দর লিখেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেলে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

বাহ প্রেমে হাবুডুবু খাওয়ার একটা কবিতা লিখেছেন তো। আসলে আপনি এটা সত্য কথা বলেছেন যে অনেক সময় কবিতার ভাষা হারিয়ে যায়। কোন কিছুতেই কবিতা লিখতে চাইলেও কবিতা লেখা যায় না। আবার মাঝে মাঝে মনের মধ্যে কড়া নাড়ে কবিতার ভাষাগুলো নিজে নিজে এসে। তখন কবিতা যেন লিখতে খুব সহজ হয়ে যায়। ধন্যবাদ খুব সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ধন্যবাদ কবিতাটি পড়ে যথাযথ একটি মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

"আমি চেয়েছিলাম তোমায়"আপনার লেখা কবিতাটি খুবই সুন্দর হয়েছে ভাই। কবিতা লেখার চেষ্টায়, আপনি কবিতা লিখে যান। তবুও তো সেই কবিতা খুবই সুন্দর হয়। অথচ আমি সারাদিন চেষ্টা করেও দুটো লাইন ছন্দ মিলিয়ে কবিতা লিখতে পারি না। কেন জানি কবিতা আমার মাঝে আসে না। তাই আপনার কবিতাটি পড়ে আমার কাছে ভীষণ ভালো লাগলো। এরকম সুন্দর, ছন্দে ছন্দে গুছিয়ে আরো নিত্যনতুন কবিতা উপহার দিন এই প্রত্যাশা করছি। ধন্যবাদ

 2 years ago 

কি বলেন ভাই চেষ্টা করলে অবশ্যই সম্ভব। আর আপনি অনেক দারুন গান গান এটাও কম কিসের।

 2 years ago 

প্রতি সপ্তাহের মত এ সপ্তাহে একটি খুবই সুন্দর কবিতা লিখেছেন। এ কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। সত্যি ভালোবাসা নিয়ে এই কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে, অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ভাই প্রতি সপ্তাহে একটা কবিতা পাবলিস্ট করতেই হয়। না হলে যেন ভাল লাগেনা ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার ও এমন মনে হয়,মাঝে মাঝেই ভাষা,ছন্দ ও মনের ভাব যেনো কবিতা হয়ে ধরা দেয়।আপনার চেষ্টা দ্বারা আপনি সুন্দর একটি কবিতা লিখেছেন।তবে কবিতার বিষয়বস্তু সম্পর্কে একটু লিখলে আরো ভালো হতো। সব মানুষই মনে হয় চোখ এবং দীঘল কালো কেশ দেখেই প্রেমে পড়ে যা আসলে সামলানো কঠিন হয়ে পড়ে তার নিজের কাছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে খুব চমৎকার একটি সুগঠিত মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66750.09
ETH 3474.88
USDT 1.00
SBD 2.80