স্বরচিতা কবিতা :তুমি না থাকলে পাশে।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20220527_170231.png

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম।তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই। আশা করি আপনাদের ভালো লাগবে।

মাঝে মাঝে চেষ্টা করি কিছু কবিতা লেখার জন্য। কিছু কিছু সময় কবিতার ভাষা হারিয়ে ফেলি। আবার মাঝে মাঝে কবিতার ভাষা ও যেনো নিজে নিজে এসে ধরা দেয়।আর আজকে আরো একটি ছোট কবিতা নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি।

যদিও অনু কবিতা থেকে সকলে অনুপ্রেরণা পেয়েছি। তবে আমি কবিতা অনেক আগে থেকেই পছন্দ করতাম। আর সে ধারাবাহিকতায় ছোট ছোট কবিতা লিখতাম। আর আমি মনে করি চেষ্টা করতে তো কোন দোষ নেই। তাই আজকে এই কবিতাটি আপনাদের সামনে তুলে ধরলাম।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

কবিতা :তুমি না থাকলে পাশে,।

লিখেছেন : @nevlu123

তুমি না থাকলে পাশে,

তুমি না থাকলে পাশে,
জীবনটা হতো না এত রঙিন।
তুমি না থাকলে পাশে,
আলোকিত হতো না,আমার এই মনের জমিন।

তুমি না থাকলে পাশে,
বুঝতে পারতাম না কখন হয় রাত।
তুমি না থাকলে পাশে,
বুঝতে পারতাম না পাখিরা, কখন ঘুমে হয় কাত।

তুমি না থাকলে পাশে,
বুঝতাম না কখন দিনশেষে রাত আসে।
তুমি না থাকলে পাশে,
বুঝতে পারতাম না সবাই আমায় কত ভালোবাসে।

তুমি না থাকলে পাশে,
আকাশের রং হয়ে যেত ফ্যাকাসে,
তুমি না থাকলে পাশে,
হাঁহাঁকার ছড়ায় বাতাসে।

তুমি না থাকলে পাশে,
সুখি আমি হয়ে যাই অসুখি।
তুমি না থাকলে পাশে,
হয়ে যাই আবার অনেক দুঃখি।

আজকের এই কবিতা যদি কারো খারাপ লেগে থাকে তাহলে আন্তরিকভাবে দুঃখিত।আর যদি কারো কাছে ভাল লেগে থাকে অবশ্যই তা মন্তব্য করে জানাবেন।

hs.png

আসলে আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেলে কাজের গতি আরো বেড়ে যায়। সেজন্য ভালোলাগা-মন্দলাগা ভালো কাজের উপরে প্রভাব ফেলে। তাই সুন্দর মন্তব্য মানে সুন্দর কিছু কাজ।

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

প্রিয়জনের পাশে থাকা নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই। আসলেই প্রিয়জন পাশে থাকলে প্রতিটা মুহূর্ত অনেক বেশি সুন্দর হয়ে উঠে। বিপদের সময়ও প্রিয়জন পাশে থাকলে অনেকটা সাপোর্ট পাওয়া যায় এবং বিপদ তাড়াতাড়ি কাটিয়ে উঠা যায়। আপনি খুব সুন্দর করে কবিতাটি লিখেছেন, অনেকটা পেশাগত কবিদের মতো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

আপনার কবিতাটা কি বাস্তবের সাথে অনেক মিল আছে ভাইয়া। প্রিয়জন বিহনে আমাদের প্রত্যেকের জীবনটা ফাঁকা।ধন্যবাদ আপনাকে সুন্দর একটা পোস্ট দেওয়ার জন্য।

 2 years ago 

অনেক মিল না থাকলেও কিছুটা মিল রয়েছে ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই আজকে আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে কবিতা লিখেছেন মনে হচ্ছে যেন প্রকৃত কবি। সত্যি ভাই আপনি কিন্তু এখন ধীরে ধীরে কবি হয়ে যাচ্ছেন।

 2 years ago 

আপনাদের সহযোগিতা পেলে অনেক দূর এগিয়ে যেতে পারবো ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

কবিতার সুরে সুরে গেয়ে গেছেন গান
আপনার কবিতা পড়ে জুড়িয়ে গেল প্রাণ
সত্যি ভাইয়া দারুন ছিল আপনার কবিতার টি। এত সুন্দর একটি কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

বাহ প্রিয় ভাই আপনি তো দেখছি ছন্দে ছন্দে খুব চমৎকার একটি মন্তব্য করেছেন ধন্যবাদ ভালোবাসা অবিরাম।

 2 years ago 

ভাই আপনি প্রফেশনাল কবি না হলেও প্রফেশনাল কবিদের মতো আজকে কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো।

 2 years ago 

চেষ্টা করি ভাই আপনার সামনে সুন্দর করে উপস্থাপন করার ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রফেশনাল কবি না হয়েও বেশ ভাল লিখেছেন।আসলেই প্রিয়জন কাছে থাকে জন্যও সব কিছুর মানে বোঝা যায়,ভাল ভাবে উপলব্ধি করা যায়।সুন্দর লিখেছেন ভাইয়া।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

একটি উপলব্ধি করে চমৎকার একটা মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কবিতা গুলো আমার কাছে সব সময় ভালো লাগে। আপনি প্রফেশনাল কবি না হলেও খুবই দারুণ দারুণ কবিতা লিখে থাকেন যা পড়লে আমার মনটা ভালো হয়ে যায়। আপনার এরকম কবিতা আরো দেখার অপেক্ষায় থাকবো আমি। আপনি সব সময় খুবই ভালো লিখে থাকেন। এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে কিছু মানুষ আমাদের সাথে থাকে বিধায় আমাদের জীবন রঙিন লাগে। যেমন আমাদের সহ ধর্মিণী তার পাশে থাকা সাপোর্ট আমাদের জন্য খুবই দরকার দারুন লিখেছেন ধন্যবাদ আপনাকে

 2 years ago 

কবিতাটি পড়ে খুব চমৎকার একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ,।

 2 years ago 

ভাইয়া আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো।খুব সুন্দর করে লেখা হয়েছে কবিতাটি।আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে প্রত্যেকটি মানুষের জীবনে একজন প্রিয়জন থাকে। ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটা কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য । শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার এত চমৎকার একটি মন্তব্য পেয়ে আমি অনেক আনন্দিত। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68500.64
ETH 3751.22
USDT 1.00
SBD 3.65