রূপ বৈচিত্র্যময় ফুলের সমাহার।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_2022411211515994.jpg
https://maps.app.goo.gl/s4kvMTcmfqyKjF2r5

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে বিভিন্ন কালারের এবং ভিন্ন জাতের কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব, আশা করি আপনাদের ভালো লাগবে।

20220330_094028.jpg

20220410_234420.jpg

ফুলকে সবাই ভালবাসে আর রুপ বৈচিত্রময় ফুলের সমারহ মানুষকে মনমুগ্ধ করে। এই কারণে আমি আজকে আরো কিছু মনমুগ্ধকর ফুলের ফটোগ্রাফি নিয়ে এসেছি।

আজকে আমি যে ফুলগুলো আপনাদের সাথে তুলে ধরবো, সব গুলো ফুল ভিন্ন রকমের এবং এগুলা দেখতে ভিন্নরকম সৌন্দর্যে ভরপুর।
20220330_091803.jpg

20220330_094101.jpg

বিশেষ করে আমি নরমাল ফটোগ্রাফি খুব একটা শেয়ার করতে পছন্দ করি না, যতটুক পারি একটু ভিন্ন ধরনের, বা বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করতে বেশি পছন্দ করি

আমি মনে করি শুধু কোনরকম ক্যামেরা দিয়ে ফটোগ্রাফি করলেই সেটা ফটোগ্রাফি হয়না। বা ভালো কোয়ালিটির ফটোগ্রাফি করতে হলে তখন বিভিন্ন অ্যাঙ্গেল থেকে এবং কালার কম্বিনেশন এবং সাইজ সবকিছু মেইনটেন করেই ফটোগ্রাফি করতে হয়।
20220330_094024.jpg

20220410_234509.jpg

যার কারনে আজকে আমি কিছু ফটোগ্রাফি
বিভিন্ন সাইজের এবং বিভিন্ন অ্যাঙ্গেল থেকে আপনাদের সাথে শেয়ার করতেছি আশা করি আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি সেক্টরে আমি সবচাইতে বেশি ভালোবাসি ম্যাক্রো ফটোগ্রাফি করতে এবং তারপরে যে ফটোগ্রাফি পছন্দ করি সেটা হচ্ছে ল্যান্ডস্কেপ অথবা যেকোন ফুলের ফটোগ্রাফি।

20220330_094017.jpg

20220410_234705.jpg

তাই আমি বেশিরভাগই আপনাদের সাথে ম্যাক্রো ফটোগ্রাফি এবং ফুলের ফটোগ্রাফি শেয়ার করি। আজকেও তার ব্যতিক্রম কিছু নয়,আর আজকে কিছু ব্যতিক্রম জাতের ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে তুলে ধরলাম।

বন্ধুরা এই ফুলগুলো আমি ফেনী নার্সারিতে দেখতে পেয়েছিলাম। সেখানে অনেকগুলো ফুলের সমারোহ ছিল, আর সেখান থেকে আমি কিছু ফুলের ফটোগ্রাফি করি।
20220411_003328.jpg

20220411_003135.jpg

যে ফটোগ্রাফি গুলো আপনারা দেখছেন, বা ফটোগ্রাফিতে যে ফুলগুলো দেখতেছেন, সেগুলো আসলে হাইব্রিড জাতের ফুল। যার কারণে ফুল গুলো বড়োসড়ো আকারের।

কারণ অনেক সময় দেখতেপাই একই গাছে ফুল ফোটে অনেক ছোট আকারে,কারণ সেটা তো আর হাইব্রিডের ফুল নয়।আর ঐ গুলো হাইব্রিডের কারণে দেখতে চমৎকার লাগছে।
20220330_094037.jpg

তো বন্ধুরা আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম,আশা করি সামনে আরও ভালো ভালো ফটোগ্রাফি দেখতে পাবেন।
20220330_094058.jpg

আর আপনাদের ভালো ভালো মন্তব্য বা উৎসাহ পেলে ভালো ভালো ফটোগ্রাফিও আপনাদের সাথে শেয়ার করতে আমারও ভালো লাগবে ধন্যবাদ।
20220330_094044.jpg

আজকের মত আর বেশি কিছু না লিখে এখানে বিদায় নিব আমার পোষ্টে যদি কোন ভুল-ত্রুটি থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং এখানে বিদায় নিলাম ভালো থাকবেন সবাই।

20220330_094105.jpg

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল ম্যান্ডেলা আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
ফটোগ্রাফার@nevlu123
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

https://maps.app.goo.gl/s4kvMTcmfqyKjF2r5

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ। ভাল থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনা করি

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। বিশেষ করে হলুদ জবা ফুল আমার কাছে অসাধারণ লেগেছে। সব সময় লাল জবাফুল ই দেখা যায়। হলুদ জবা ফুল খুব কম দেখা যায়। সবগুলো ফুল এর ফটোগ্রাফি আপনি খুব চমৎকারভাবে করেছেন। যার কারণে এত সুন্দর লাগছে দেখতে।

 2 years ago 

এখানে যে ফুলগুলো রয়েছে কিছু ফুল সচরাচর পাওয়া যায় না। কারণ এখানে হাইব্রিডের কিছু ফুল রয়েছে, কিন্তু সবসময় আমরা এই ধরনের ফুল দেখতে পাই না ধন্যবাদ।

 2 years ago 

প্রতিটি ফুল দেখতে বেশ চমৎকার ৷ আপনি খুব সুন্দর সুন্দর ফুলের দারুণ ফটোগ্রাফি করেছেন ৷ সাথে দারুণ ভাবে উপস্থাপনা করে আমাদের মাঝে তা শেয়ার করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ৷ শুভকামনা রইল আপনার জন্য ৷

 2 years ago 

আপনি ও অনেক ভাল থাকবেন এবং সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করবেন এই কামনা করি।

 2 years ago 

প্রতিটি ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। আপনার তোলা ফুল গুলো খুবই আকর্ষনীয় হয়েছে। আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি ফুলের ফটোগ্রাফি করেছেন। আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করেছে বা আকর্ষণীয় করে আপনাদের সাথে তুলে ধরার জন্য। কতটুকু পেরেছি জানি না তবে চেষ্টায় থাকব ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যি আজকে আপনি ভিন্ন জাতের ফুলের ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করেছেন। দুই একটা বাদে অন‍্যগুলো আমি আগে কখনো দেখিনি। চমৎকার ছিল ফুলগুলো। প্রতিটা ফুল আমার ভালো লেগেছে। এবং আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

সত্যি বলতে কয়েকটি ফুল আনকমন যেটা সচরাচর দেখা যায় না। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য ভাল থাকবেন।

 2 years ago 

ভাই আপনি দেখছি চমৎকার সব ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই আমার মন ছুয়ে গেল। ফটোগ্রাফি গুলোর কালার কনট্রাস্ট এবং সিচুয়েশন একদম পার্ফেক্ট ছিল। সব মিলিয়ে আপনার পোস্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিক ধরতে পেয়েছেন এগুলো সমন্বয়ে ফটোগ্রাফি টি ফুটিয়ে তোলা হয়। আর সেচুরেশন বাড়িয়ে দিলে ফটোগ্রাফি দেখতে বেশ চমৎকার লাগে ধন্যবাদ।

 2 years ago 

রূপ বৈচিত্র্যময় ফুলের সমাহার ফুলের ফটোগ্রাফি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

আমার ফটোগ্রাফী থেকে আপনি মুগ্ধ হয়েছেন যেন আমিও খুব আনন্দিত হলাম। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন প্রতিটা ফটো অনেক ভালো হইছে। সেই সাথে বর্ননা অনেক ভালো ছিল ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে, সব সময় ভাল ভাল মন্তব্য করে পাশে থাকবেন এই কামনা করি ধন্যবাদ।

 2 years ago 

খুবই চমৎকার চমৎকার ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া, দেখে প্রাণটা জুড়িয়ে গেল। ফুল আমার খুবই প্রিয় আর এই ফুলের ফটোগ্রাফি দেখলে আর ঠিক থাকতে পারিনা তখন মন চায় ফুলগুলো ধরে একটু ঘ্রান নিয়ে দেখি। অসংখ্য ধন্যবাদ এত চমৎকার চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন, আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ প্রতিনিয়ত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

অপরূপ সৌন্দর্যময় এই ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি অসাধারণ আমার অনেক ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আসল চেষ্টা করেছি ভাই সুন্দরভাবে আপনাদের কাছে তুলে ধরার জন্য। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহারি রঙের কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। যা দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। অনেকগুলো ফুল একসাথে দেখে ভাই মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব সুন্দর করে সবকিছুর বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনাদের সুন্দর মন্তব্য আমাদের ভালো কাজের উৎসাহ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67536.76
ETH 3771.86
USDT 1.00
SBD 3.57