ডিজিটাল আর্টের মাধ্যমে মশার রোমান্টিক জুটির চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Ujkantitled.png
Untitled (1).png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে মশার রোমান্টিক জুটি চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে মেইন ফটোটি ওপেন করলাম।আর সেটি ছিলো ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর আমি অপশানে গিয়ে অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে আমি সর্বপ্রথম মশার ডানা এবং মাথার কিছু অংশ অঙ্কন করে নিলাম। এরপর মুখমণ্ডল ও হাত-পা এঁকে নিলাম।

Unyuwtitled.png
Untiumstled.png

Untijstled (1).png

দ্বিতীয় ধাপঃ

তারপর মশাদের পুরো হাত-পা আঁকার পরে, লেজ অঙ্কন করলাম এবং পিছনের মেঘ এবং পাহাড় এঁকে নিলাম।

Untitচjwled (2).png

Untitleumwd.png

Untiumetled.png

তৃতীয় ধাপঃ

এরপর প্রথমে হলুদ এবং পিংক কালার দিয়ে দুজনের ডানা ভরাট করে নিলাম। এরপর তাদের শরীরে ভিন্ন কালার দিয়ে রাঙিয়ে নিলাম। এরপর মশাদের লেজে কয়েকটি কালারের সমন্বয়ে অর্ধাংশ ভরাট করে নিলাম।

Untijwtled (1).png

Untiynetled.png

Untitynwled.png

চতুর্থ ধাপঃ

এরপর মেঘের বেসিক একটি কালার করে নিলাম। তারপর পাহাড়ের গায়ে অন্য একটি কালার দিলাম। অবশেষে পিছনের ব্যাকগ্রাউন্ড আরেকটি কালার দিয়ে ভরাট করে নিলাম।

Untitlumeed.png

Untiymwtled.png

Untjhsitled.png

পঞ্চম ধাপঃ

এরপর মেঘের কালার পরিবর্তন করলাম এবং পায়ের নিচের মাটির কালার পরিবর্তন করে নিলাম, আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Unklstitled.png

Ujkantitled.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

সকাল সকাল ঘুম থেকে উঠে রোমান্টিক মশা দম্পতির ছবি দেখে খুব ভালো লাগলো। অনেক চমৎকার অংকন করেছেন। ধন্যবাদ ভাই চমৎকার ডিজিটাল অন্তরের জন্য।

 2 years ago 

আসলে ভাই মজা করে এই অঙ্কনটি করা ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

খুবই সুন্দর আইডিয়া তো আপনার। মশার রোমান্টিক দৃশ্য এর ডিজিটাল আর্ট দেখে তো আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো। খুব সুন্দর ভাবে দক্ষতা সহকারে এই ডিজিটাল আর্ট করেছেন। সত্যি আপনার দক্ষতার প্রশংসা করতে হয়। আমাদের মাঝে উপস্থাপনা করে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য সাধুবাদ জানাই, এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

মশার এমন চমৎকার জুটি দেখে প্রথমে আমার কাছে অনেক হাসি পাচ্ছিল ভাইয়া ।কিন্তু আপনি যেভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে এটা অঙ্কন করেছেন তা অবশ্যই প্রশংসা পাবার যোগ্যতা রাখে। প্রত্যেকটি ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখেছেন কিভাবে এমন চমৎকার ভাবে মশার একটা রোমান্টিক চিত্র অঙ্কন করতে হয়।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিটি ধাপের সুন্দর সুন্দর করে মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

কি সাংঘাতিক, মশার রোমান্টিক জুটি ও হয়😜। যাই হোক মশার রোমান্টিক জুটি বেশ সুন্দর এঁকেছেন। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

কি যে বলেন হবে না কেন মানুষের যদি হতে পারে তাদেরও তো হওয়া উচিত। অনেক সুন্দর মন্তব্য করেছেন ভালো লাগলো মন্তব্যটি পড়ে ধন্যবাদ।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে মশার রোমান্টিক জুটির চিত্রাংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি ভাইয়া আপনার আইডিয়া একেবারে ইউনিক ছিল। এক কথায় আপনার ক্রিয়েটিভ চিন্তাধারা তাকে মুগ্ধ করেছি। দারুন এই ডিজিটাল আর্ট করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

এত প্রশংসা করেছেন ভাই আসলে কি বলব, যাই হোক অনেক অনেক ধন্যবাদ এবং অবিরাম ভালোবাসা রইল।

 2 years ago 

মশার রোমান্টিক দৃশ্যে ডিজিটাল অংকন দেখতে পেয়ে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেছি। আপনার চিন্তাভাবনা এবং দক্ষতা দেখে আমার অনেক ভালো লাগলো। সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল।

 2 years ago 

সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

মশার আর্ট টি বেশ দারুন ছিল। একটু ইউনিক ছিল মশার রোমান্টিক জুটি টা। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য

 2 years ago 

চেষ্টা করেছি ভাই কিছুটা ইউনিক আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। ধন্যবাদ আপনাকে যথাযথ মন্তব্য করার জন্য।

 2 years ago 

ডিজিটাল অঙ্কন এর মাধ্যমে আপনি অনেক চমৎকারভাবে মশার জুটির অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন যে অংকন দেখে আমি মুগ্ধ। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

সুন্দর সুন্দর মন্তব্য করে প্রতিনিয়ত উৎসাহ প্রধানের জন্য ধন্যবাদ। ভালো থাকবেন সর্বদায় এই কামনা করি।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টগুলো আমার খুব ভালো লাগে। আপনি অনেক সুন্দর আর্ট করে থাকেন। আপনার প্রতিটি আর্ট আমি ফলো করি। আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আমার আর্ট আপনার ভালো লাগে এটাই আমার অনেক বড় প্রাপ্তি,ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য। অনেক অনেক ভালোবাসা রইলো ভাই।

 2 years ago 

বেশ দারুণ ছিল কিন্তু হা হা। বেশ কিছুদিন আগে আমি ফেসবুকে একটি কার্টুন দেখেছিলাম নাম ছিল মশার প্রতিশোধ। ওখানে মশাটা ঠিক এইরকমই দেখতে ছিল। মশার এই রুপ টা বেশ হাস‍্যকর 😄। দারুণ করেছেন মশার রোমান্টিক দৃশ্যের ডিজিটাল আর্ট টা। বেশ সুন্দর লাগছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।।

 2 years ago 

কি কাকতালীয় ব্যাপার আপনি যে ভিডিওটা দেখেছেন আমিও সেটি দেখেছি। আর সেখান থেকেই স্ক্রিনশট নিয়ে এই ডিজিটাল আর্ট আপনাদেরকে উপহার দিয়েছি, ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40