ছোট বেলায় শুনা একটি গল্প নিজের মত করে লেখা।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

নিজের সেরাটা শেয়ার করার উদ্দেশ্যে এবং শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

আজকের বিষয় হলো গল্প,তো চলুন বন্ধুগন শুরু করা যাক

এক রাজ্যে এক রাজা ছিল। রাজা টা ছিল অনেক অত্যাচারী। তবে রাজা কাউকে দুঃখী দেখতে পছন্দ করতেন না।কিন্তু সেই রাজ্যের প্রজারা অনেক দুঃখ দুর্দশায় দিন কাটাতো।

20191115_200006.jpg

সে রাজ্যে কিছু মহামারীর কারণে প্রজারা অনেক কষ্ট পেতো এবং কান্নায় ভেঙে পড়তো।

তখন রাজা যখন এলাকায় হেঁটে দেখতেন, তিনি দেখতে পেতেন প্রজারা অনেকে কান্নাকাটি করতেছে ।তখন রাজা সবাইকে বলতেন কান্নাকাটি বন্ধ করার জন্য কিন্তু প্রজারা তা কোনোভাবেই বন্ধ করতে পারত না। কারণ তারাতো ভুক্তভোগী, মহামারীতে আক্রান্ত তাই।

একদিন রাজা একটি রাজসভায় সবাইকে দাওয়াত দিলেন বিচার করার জন্য এবং সেই রাজসভায় তিনি সিদ্ধান্ত নিলেন যে এই রাজ্যে কোন প্রজা কান্নাকাটি করতে পারবে না।
20220315_220950.jpg

যত কিছুই হোক কোন কান্নাকাটি করা যাবে না বরং সবাই হাসতে হবে। তখন রাজসভায় এই সিদ্ধান্ত নেয়ার পরে সেই মিটিংটি শেষ হলো এবং সব প্রজারা যার যার ঘরে ফিরে গেল।

পরেরদিন রাজা যখন এলাকায় ঘুরতে বাহির হল তার রাজ্যের আশেপাশে ,তখন তিনি দেখতে পান যাদের আত্মীয় মারা গেছে তারাও হাসতেছে রাজার ভয়ে।

20181022_125548.jpg

রাজাকে সবাই এতই ভয় পেত একদিন এক মহিলা রোগীর সিজার হচ্ছিল।তখন ঐ মহিলাটি ও রাজার ভয় হাসতে ছিলেন। রাজা যখনই যে এলাকায় ঘুরতে যেতেন তাদের আশে পাশে সেখানে দেখতে পেতেন সবাই দুঃখ-দুর্দশায় ও হাসতেছিল।

তখন রাজা আবার পুনরায় সিদ্ধান্ত নিল যে আসলে আমার এই ভুল সিদ্ধান্ত বা এই ভয় দেখানোর কারণে আজ রাজ্যের এই অবস্থা।

20220315_220854.jpg

মানে সবাই দুঃখ-দুর্দশায় ও হাসতেছে নেচারাল জিনিসটা কারো কাছে নেই।তখন রাজা পুনরায় রাজসভায় সিদ্ধান্ত নিলেন সবাই যার যার আগের অবস্থায় চলতে।আর সবাই তাই করতে লাগলো।

মূলকথা: যেখানে যে সিদ্ধান্ত দরকার সেটা ই পালন করা উচিৎ। উদ্ভট কোন সিদ্ধান্ত নিলে সেটা হিতে বিপরীত হয়।

তো বন্ধুরা গল্পটা কেমন ছিল, বা কেমন হয়েছে? অবশ্যই আপনাদের অভিমত জানাবেন। আর যদি কোন ভুল হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। এ বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

পোষ্ট ও ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণগল্প
ক্যামেরা.মডেলএম ৩১
ক্যাপচার@নিভলু১২৩
ইডিটিংসেচুরেশন
অবস্থানলোকাশন:https://maps.app.goo.gl/SMphL2SXLJogk8fX6

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

গল্পটি পড়ে খুবই ভালো লাগলো ।ছোটবেলায় যখন আমাদেরকে গল্প শোনানো হত তখন গল্পের মাধ্যমে কিছু মূল কথার শিক্ষা দেয়া হতো। বিশেষ করে এই গল্পগুলো বলার মূল কারণ হলো একটা নির্দিষ্ট বিষয় কে বোঝানো ।আপনার এই গল্পের মূল বক্তব্য পড়ে খুবই ভালো লাগলো ।খুব সুন্দর করেই আপনি এটি উপস্থাপন করেছেন।

 2 years ago 

পোস্টটি ভিজিট করে খুব সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করেছেন,
এবং অনুপ্রেরণা দিয়েছেন, এ জন্য আপনাকে সংখ্য ধন্যবাদ।ভালো থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে, সব সময় এই কামনা করি।

আপনি সত্যিই অনেক শিক্ষনীয় একটি পোস্ট শেয়ার করেছেন। আমি গল্পটি আগে শুনিনি তবে শুনে অনেক ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালো থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে, সব সময় এই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44