মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মেলা ২০২২ ভ্রমণ পঞ্চম পর্ব,১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_2022413151113590.jpg

https://maps.app.goo.gl/nNhzNacXU4EWg3qXA

নোয়াখালী মাইজদী, জেলা প্রশাসন কর্তিক আয়োজিত মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মেলা ২০২২ ভ্রমণ এর কিছু ফটো চিত্র, বা মেলার কিছু দৃশ্য আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

বন্ধুরা আমি আগেও বলেছি এই মেলাতে যাওয়ার পূর্বের উদ্দেশ্য ছিল, আমরা বন্ধুরা মিলে একটা জায়গাতে মিলিত হবো, এবং সেখান থেকে যখন ঘুরতে বের হই, তখনই মেলাটি দেখতে পাই।আর সেখানে কিছু সময় ব্যয় করি।
IMG-20220322-WA0048.jpg

হ্যালো বন্ধুরা গত পর্বের মত এই পর্বেও ভিন্ন কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি যেটি আমি জয়ন্তী মেলা ২০২২ এই মেলাতে কালেক্ট করেছি বা সংগ্রহ করেছি।

20220322_160706.jpg

তো বন্ধুরা আজকের পর্বের প্রথমে দেখতে পাচ্ছেন একটি খাবার দোকান, বা খাবারের স্টল যেখানে বিভিন্ন রকমের খাবার রয়েছে, এবং যারা দর্শনার্থী তারা এখান থেকে কিনে কিনে খাচ্ছে।

20220322_162332.jpg

20220322_162353.jpg

এর পর যেটি দেখতে পাচ্ছেন সেটি হচ্ছে একটি দোকানে পুতি দিয়ে খুব সুন্দর করে কিছু জিনিস বানানো হয়েছে। যেমন গাড়ি এবং আরও বিভিন্ন জিনিস। আবার কিছু মোড়া বানানো হয়েছে যেটি হস্তশিল্পের আওতায় পড়ে। সেখানকার একটি ফটোগ্রাফ আপনাদের সাথে শেয়ার করলাম।

20220322_162323.jpg

20220322_162418.jpg
তারপর দেখতে পাচ্ছেন বড় একটা বিল্ডিং কে ছোট আকারে তৈরি করা এবং সেটি প্রদর্শনী করা হচ্ছে। আর আমি সেখানকার দুটি ফটোগ্রাফি তুলে ধরলাম।
20220322_162123.jpg

20220322_162134.jpg
তারপর একটি স্টলে বসে রয়েছে কয়েক জন পুলিশ, যেখানে তারা কোন আইনের কোন ধারা অথবা কোন অপরাধের কি শাস্তি। বা আইন সংক্রান্ত যে তথ্যগুলো, সেগুলো নিয়ে তারা নিয়ে বসে রয়েছে। আর যারা যাচ্ছে তাদেরকে এ বিষয়ে সর্তকতা জানাচ্ছে।
20220322_162019.jpg

20220322_162011.jpg
তারপর দেখতে পাচ্ছেন একটি দোকানে অনেক রকম বীজের সমাহার রয়েছে। খাঁটি সরিষার তেল সহ বিভিন্ন রকম বীজ যেমন,বাদাম, বুট, এরকম আরো অনেক কিছু রয়েছে।
20220322_162509.jpg
এবার বড় একটা মেশিন দেখতে পাচ্ছেন, এটি হচ্ছে ধান কাটার মেশিন। এই মেশিন দিয়ে ধান কাটলে ধানের যে গাছগুলো বা খড় গুলো আলাদা হয়ে পড়ে, এবং ধানগুলো আলাদাভাবে জমা হতে থাকে।
20220322_161613.jpg
এরপর যে মেশিনটি দেখতে পাচ্ছেন এটির নাম রিপার এবং এটি দিয়ে ধান এবং গম দুইটি কাটা যায়। সেটার একটা ফটো তুলে ধরলাম আপনাদের সাথে।
20220322_161844.jpg
এরপর যেটি দেখতে পাচ্ছেন এটা হচ্ছে রাইস ট্রান্সপ্লান্টার। যেটা দিয়ে সারিতে ধানের চারা রোপন করা হয়। এটি অনেক উপকারী কৃষকদের জন্য এবং ধান চাষের জন্য।
20220322_161853.jpg
এরপর যেটা দেখতে পাচ্ছেন সেটি হচ্ছে একটি দোকানে জিমের কিছু ম্যাটেরিয়ালস নিয়ে একটি লোক বসে রয়েছে। যেখানে জিমের যে বিশেষ যন্ত্রাংশগুলো সেটা উপস্থিত রয়েছে।
20220322_161424.jpg
এরপর কয়েকটি ফটোগ্রাফি করলাম কবুতরের যারা খাঁচায় বন্দি রয়েছে। যদিও তারা শান্তির প্রতীক, শান্তভাবে খাঁচায় বন্দী অবস্থায় কিছু ফটোগ্রাফি করলাম।
20220322_161151.jpg

20220322_161141.jpg
এরপর যেটি দেখতে পাচ্ছেন এটি কয়েক ধরনের বা কয়েক জাতের ফসলের বীজ। যেমন গম ধান সরিষা তিল এরকম অনেকগুলো বীজের সংরক্ষণ কৃত কিছু কোটা আমি ফটোগ্রাফি করলাম।
20220322_161105.jpg

এরপর যেটা দেখাতে দেখতে পাচ্ছি ভার্মি কম্পোস্ট রয়েছে সেটার একটি ফটোগ্রাফি করলাম।

20220320_150333.jpg
এরপর একটি ধানের নাম রয়েছে এবং কিছু ধানের বীজ রয়েছে এটাকে বলা হচ্ছে বঙ্গবন্ধু ধান-100
20220320_150326.jpg
এরপর বিভিন্ন জাতের আলু সংরক্ষণ রয়েছে যেখানে কয়েকটি জাত বিদ্যমান।
20220322_160956.jpg
তো বন্ধুরা এই ছিল আজকের পঞ্চম পর্বের ফটোগ্রাফি, এবং আশা করি সামনে বাকিগুলো আপনাদের সাথে তুলে ধরব ভালো থাকবেন সবাই।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণভ্রমণ
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনাসেচুরেশন
অবস্থানhttps://maps.app.goo.gl/nNhzNacXU4EWg3qXA

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনারে মেলা ভ্রমণের ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। প্রতিটি ফটো খুব সুন্দর, যাতে বাংলার ঐতিহ্য ফুটে উঠেছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ পোস্টটি পড়ে যথাযথ মন্তব্য করার জন্য ভালো থাকবেন

 2 years ago 

আপনার ভ্রমণের ফটোগ্রাফি গুলো দেখলাম আর ভাবলাম এতো সুন্দর ভাবে সব কিছু সাজানো হয়েছে। আমার ও অনেক যেতে ইচ্ছে করছে। আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের উপহার দিয়েছেন।। ভালো ছিলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য। এভাবে সুন্দর মন্তব্য আমাদের ভালো কাজের উৎসাহ ধন্যবাদ।

 2 years ago 

মেলায় ঘুরতে আমরাও অনেক ভালো লাগে ভাইয়া, আপনি মেলায় অনেক সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন, আপনার মেলায় তোরা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে, অনেক গুছিয়ে আপনার সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার স্বপ্ন ভাসে থেকে উৎসাহ দেওয়ার জন্য ভালো থাকবেন

 2 years ago 

মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মেলার গিয়ে অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আসলে এই মেলাটিতে হরেক রকমের জিনিস প্রদর্শন করা হয়েছে, যার কারণে এটি দেখতেও খুব ভাল লেগেছিল।মেলাটি ঘুরে অনেক মজা করেছিলাম,
ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এভাবে ভালোভালো মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি ভবিষ্যতেও ভালোভালো মন্তব্য করবেন।

 2 years ago 

এরকম মেলায় গেলে সত্যিই অনেক ভালো লাগে, কেননা বিভিন্ন রকম জিনিস উপভোগ করা যায়। আর আজকে আপনি মেলার বেশ কিছু বিষয় ছবি তুলে সেগুলো আমাদের সাথে শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ বিষয়টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাই,মেলাতে গেলে আসলে মন মানসিকতা একটু শান্ত হয়ে যায় বা আনন্দ বোধ করে।ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

যেকোনো মেলা আমার কাছে খুবই ভালো লাগে।অনেক কিছু দেখতে পারলাম আপনার মেলার ছবিগুলি থেকে।খাবারগুলো বেশ মজাদার ছিল এবং কবুতরগুলিও খুবই সুন্দর।আশা করি অপনারা দারুণ সময় কাটিয়েছেন, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য ভালো থাকবেন সবসময় এই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57558.50
ETH 2437.62
USDT 1.00
SBD 2.35