সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি, বিষয় ভিত্তিক ফটোগ্রাফির বাইরে, কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। যেখানে সাতটি ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম আপনাদের সামনে তুলে ধরলাম। আশা করছি আপনাদের ভালো লাগবে।

প্রথমে যে ফুলটি দেখতে পাচ্ছেন, এটি রানী গোলাপ। আমি গোলাপটির ফটোগ্রাফি করেছি একটি নার্সারি থেকে। সত্যি বলতে নার্সারিতে বিভিন্ন রকম ফুলের সমাহার থাকে। আর শীতকাল আসলে নার্সারিতে সুন্দর সুন্দর ফুলের কালেকশন থাকে। আর শীতের সকালে যদি নার্সারিতে গিয়ে কুয়াশা পড়ে থাকা ফুল দেখা যায়। তখন ফটোগ্রাফি না করে আর পারা যায় না। কুয়াশা পড়ে থাকা গোলাপের ফটোগ্রাফি করেছিলাম এবং সেখান থেকে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।

20211226_090429.jpg
Location
#Device:S-G,M32

এখন যে ফুলটি দেখছেন সেটি জবা ফুল। এটা আসলে হাইব্রিড জাতের জবা ফুল। আপনারা হয়তো জানেন যে জবা ফুলের মধ্যে অনেক জাত রয়েছে। তার মধ্যে এটি একটি এবং কালারটি বেশ চমৎকার। আর এটি আমি ফটোগ্রাফি করেছি একই নার্সারিতে। সেখান থেকে একটি ফটো আপনাদের সাথে তুলে ধরলাম।
20220718_100348.jpg
Location
#Device:S-G,M32

এখন যে ফুলটি দেখতে পাচ্ছেন, এটাকে আমাদের আঞ্চলিক ভাষায় মাইক ফুল বলা হয়। আর এই ফুলটি আমি ফটোগ্রাফি করেছি আমাদের পুকুর পাড়ে। সেখানে কয়েক রকম ফুলের গাছ রোপন করেছিলাম, বাড়ির সৌন্দর্য রক্ষার্থে। সেখানে এই মাইক ফুলটা ফুটেছিল এবং সেটার ফটোগ্রাফি করলাম।সেখান একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে ভাগাভাগি করে নিলাম।
20220513_174618.jpg
Location
#Device:S-G,M32

একদিন বিকেল বেলা হাঁটতে বের হয়েছিলাম। রাস্তার পাশে দেখতে পাই আপন পাতা গাছে ফুল ধরেছে।যখন সেই ফুলের ফটোগ্রাফি করছিলাম,হঠাৎ করেই ভ্রমর এসে আমার ক্যামেরার সামনে ধরা দেয়। তৎক্ষণাৎ এই ফটোগ্রাফি করা, আর সেই রকম একটি ফটো তুলে ধরলাম আপনাদের মাঝে।
20220715_201215.jpg
Location
#Device:S-G,M32

একদিন বাজারে যাচ্ছিলাম হঠাৎ কোনো রিক্সা না পাওয়াতে, হেঁটে হেঁটে যাচ্ছিলাম। রাস্তার পাশেই এই ফুলটি ফুটে রয়েছে, যদিও এটি কলা কচু গাছের ফুল কিন্তু দেখতে অন্যরকম মনে হচ্ছে। তো এই ফুলের ফটোগ্রাফি করে নিলাম। আর সেখান থেকে একটি ফটো আপনাদের মাঝে ভাগাভাগি করে নিলাম।
20220504_124818.jpg
Location
#Device:S-G,M32

এখন যেটা দেখতে পাচ্ছেন এটি হচ্ছে অপরাজিতা ফুলের ফটোগ্রাফি। তবে এটি আমি ফটোগ্রাফি করেছি আমার বন্ধুর শশুরের খামারে। তার খামারে ঢুকতেই একটি গেট রয়েছে। সে গেটটি অপরাজিতা ফুল দিয়ে সাজিয়েছিল। তখন দেখতে পাই একটি ফুলের উপরে কুয়াশার ফোটা পড়ে রয়েছে।সেটা দেখে খুব চমৎকার লেগেছে, সেই হিসেবে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।
20220519_125134.jpg
Location
#Device:S-G,M32

আমাদের পুকুর পাড়ে একদিন ফুলের ফটোগ্রাফি করতে গিয়েছিলাম। হঠাৎ দেখতে পাই মাশরুমটি খুব চমৎকারভাবে, একটি জায়গাতে অবস্থানরত রয়েছে। তখন এটা দেখে খুব চমৎকার লাগলো। তাই আমি কয়েকটি অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করেছিলাম। আর সেখান থেকে একটি ফটো আপনাদের মাঝে তুলে ধরলাম।
20220517_142504.jpg
Location
#Device:S-G,M32

তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে ভিন্ন রকম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

বরাবরের মতো আজকের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ভাইয়া।আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুব ভালো লাগে। ফটোগ্রাফি দেখেই বোঝা যায় আপনি খুব যত্ন নিয়ে ফটোগ্রাফি গুলো করেছেন।বিশেষ করে গোলাপের ফটোগ্রাফি টি অনেক বেশি সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সবসময় পাশে থেকে মন্তব্যের মাধ্যমে সাপোর্ট করার জন্য।

 2 years ago 

সাতটি ভিন্ন ফটোগ্রাফি নিয়ে করা অ্যালবামটি অত্যন্ত সুন্দর হয়েছে ভাই। ফটোগ্রাফি গুলোর নিচের বর্ণনাগুলোও বেশ চমৎকারভাবে সাজিয়েছেন। সবগুলো ফটোগ্রাফির মধ্যে বিশেষ করে আপন পাতা গাছের ফুলে ভ্রমর বসার দৃশ্যটি আমার কাছে খুবই চমৎকার লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য ভালো থেকো সর্বদায়।

 2 years ago 

বাহ ভাইয়া আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে চোখ দুটি একেবারে জুড়িয়ে গেল। আপনার ফটোগ্রাফির দক্ষতা খুবই ভালো। প্রতিটি ফটোগ্রাফি খুবই আকর্ষণীয় লাগছে দেখতে,তবে আমার কাছে রানী গোলাপ এবং মাশরুমের ফটোগ্রাফি দুটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাদের ভালো লাগাতে আসলে আমার নিজেরও ভালোলাগা। ধন্যবাদ সুন্দর মতামত প্রধানের জন্য।

 2 years ago 

আবার কি গার্লস কলেজের সামনে নার্সারিতে গিয়েছিলেন ভাইয়া🤣🤣।আসলেই নার্সারিতে এত সুন্দর সুন্দর ফুল দেখে ফটোগ্রাফি না করে থাকা যায় না।রানী গোলাপ বেশ কিউট লাগছে কুয়াশা পরাতে সৌন্দর্য আরো দ্বিগুণ হয়ে গিয়েছে। আসলে সব গুলো ফুলেই ভীষন সুন্দর কোনটা রেখে কোনটা ভালো বলবো তাই খুঁজে পাচ্ছি না।সবগুলো সুন্দর।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

@rahimakhatun গিয়েছিলাম তো সেখানে😃 কিন্তু আপনার ভয়ে নামটা উল্লেখ করলাম না। তারপরও আপনি কমেন্টে নামটা নিয়ে আসলেন 🤣🤣🤣।ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য.

 2 years ago 

বেশ সুন্দর কিছু ফলের ফটোগ্রাফি করেছেন তো ভাইয়া। হলুদ জবা, ভ্রমর সহ আর অনেক কঠিন কঠিন কিছু নামের ফুলের ফটোগ্রাফি। ছবি গুলো যতই দেখি ততই যেন দেখতে ইচ্ছে করছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ খুব চমৎকার একটি মন্তব্য করার জন্য, ভালো থাকবেন সর্বদায়।।

 2 years ago 

ফুলকে ভালোবাসে না এমন লোকের সঙ্গে খুব কমই আছে। নার্সারিতে বিভিন্ন ধরনের ফুল গাছ থাকে। আর ওইসব ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগে। ফুলের মধ্যে সব থেকেও সুন্দরতম ফুল হলো গোলাপ।আর তাই গোলাপকে ফুলের রানী বলা হয়। আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ফুলে ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ খুব চমৎকার ও সাবলীল ভাষায় গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আসলেই বর্তমান সময়ে নার্সারিতে ফুলে ভরপুর বিশেষ করে সকালবেলা গেলে ফুলের সৌন্দর্য টা ভালো করে উপলব্ধি করা যায়। শিশির যুক্ত ফুলের ফটোগ্রাফিটি অসাধারণ লেগেছে আমার কাছে।

 2 years ago 

আপনাদের ভালো লাগাই আমার সার্থকতা। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্যের মধ্যে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

বাহ খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। রানী গোলাপি ফুলের উপর শিশির বিন্দু পড়াতে দেখতে আরও বেশি সুন্দর লাগছে। এছাড়া আপন পাতা গাছে ফুল আর কলা কচু গাছে ফুল এগুলো আমার কাছে অনেক ইউনিক লেগেছে। আমি এর আগে কখনো এমন ফুল দেখিনি। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ। ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় ভালো থাকুন এই কামনা করি।

 2 years ago 

ওয়াও ভাইয়া প্রতিটি ফুলের ফটোগ্রাফি জাস্ট অসাধারণ হয়েছে। কোনটা থেকে কোনটা দেখব তাই ভাবছি। তবে আমার কাছে কলা কচুর ফুল একটু অচেনা লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সবসময় গুছিয়ে মন্তব্যের মাধ্যম ও অনুপ্রেরণা যোগানোর জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62820.16
ETH 2438.32
USDT 1.00
SBD 2.69