পার্মানেন্ট মার্কার পেন দিয়ে, একটি মেন্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

IMG-20221113-WA0026.jpg

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে এসেছি একটি মেন্ডেলা আর্ট নিয়ে।চলুন তাহলে শুরু করা যাক।

আর্টের জন্য প্রয়োজনীয় উপকরণ

  • পার্মানেন্ট মার্কার পেন
  • আঁকার খাতা
  • চুড়ি

20221113_200817.jpg

ধাপ-১

প্রথমে আমি চুড়ির সাহায্যে গোল করে বৃত্ত এঁকে নিলাম। তারপর নিচের দিক থেকে ডিজাইন করা শুরু করলাম।

20221113_201007.jpg

20221113_201148.jpg

ধাপ-২

মার্কার পেনের চিকন কলমের সাহায্যে প্রথম ডিজাইন এর উপরে দাগ টেনে উপরের অংশে ডিজাইন করলাম।উপরের দিকে মোটা অংশ দিয়ে আবারও দাগ টানলাম।

20221113_201243.jpg

20221113_201432.jpg

ধাপ-৩

এরপর ডিজাইনের উপরের দাগ টেনে এটি কালো রং করে দিলাম।

20221113_201551.jpg

20221113_201621.jpg

ধাপ-৪

এরপর আমি উপরে আরো দুটি দাগ টেনে দিলাম এবং উপরের দিকে পাতার মতো করে ডিজাইন করলাম। তারপর তার ভেতরের দিকের অংশ ডিজাইন করে নিলাম।

20221113_201836.jpg

20221113_201848.jpg

ধাপ-৫

তারপর আমি ভিতরের অংশের ডিজাইন শেষ করলাম এবং গোল অংশের বাইরে পাতার মত করে কয়েকটি পাতা এঁকে নিলাম। তার মাঝে আরো কিছু ডিজাইন করে আমার আজকের এই মেন্ডেলার ডিজাইনটি শেষ করলাম।

20221113_202448.jpg20221113_202656.jpg
20221113_202744.jpgIMG-20221113-WA0026.jpg
♥️আল্লাহ হাফেজ♥️

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণমেন্ডেলা
ক্যামেরা.মডেলএম ৩২
আর্টিস্ট@nevlu123
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

নিত্যনতুন বিভিন্ন ধরনের কাজ নিয়ে উপস্থিত হয়ে আমাদের মাঝে আপনার ট্যালেন্ট প্রকাশিত করছেন। বিশেষ করে কোন কাজ যদি চেষ্টা দিয়ে করা হয় তাহলে সেটি সফল হয়। সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago (edited)

পাশে থেকে সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মার্কার পেন দিয়ে খুবই সুন্দর ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। আপনার ম্যান্ডেলা চিত্র অংকনটি দেখে খুবই ভালো লাগলো সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন অসাধারণ ছিল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই খুব চমৎকার ভাবে প্রশংসা করে যাওয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া, আপনি আজকে খুব সুন্দর একটি মেন্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে আপনার আর্ট খুবই নিখুঁত হয়েছে। আর্টি দেখতে অনেক সুন্দর লাগছে। আসলে এ ধরনের আর্ট করতে আমার খুব ভালো লাগে। এত চমৎকার আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ একটি মেন্ডেলা আর্ট তৈরি করে শেয়ার করেছেন। সত্যি ভাই আপনার মেন্ডেলা আর্ট তৈরির প্রতিটি ধাপ আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। আসলে ম্যান্ডেলা আর্ট তৈরি করতে হলে আমি মনে করি অনেক ধৈর্য সহকারে তৈরি করতে হয়। এত সুন্দর একটি মেন্ডেল আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধৈর্য তো অবশ্যই প্রয়োজন মেন্ডেলা আর্ট তৈরি করার ক্ষেত্রে, ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

মেন্ডেলা অঙ্কন করা খুবই ধৈর্যের কাজ অনেক ধৈর্য দিয়ে ম্যান্ডেলা অঙ্কন করলে সেই ম্যান্ডেলা টি দেখতে ভীষণ সুন্দর হয় যেমনটা দেখতে হয়েছে আপনার অংকন করা মেন্ডেলাটি। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ম্যান্ডেলা অংকন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

চমৎকার মন্তব্য করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

পার্মানেন্ট মার্কা দিয়ে দারুন একটা ম্যান্ডেলা অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। বৃত্তের মধ্যে ফুল সত্যি মনোমুগ্ধকর। আসলেই ভাইয়া এই ধরনের ম্যান্ডেলা গুলো অঙ্কন করতে অনেক সময়ের প্রয়োজন হয়।

 2 years ago 

আপনাদের চমৎকার মন্তব্য পেলে কাজের গতি আরো বেড়ে যায় ধন্যবাদ।

 2 years ago 

মার্কার পেন দিয়ে খুবই সুন্দর মেন্ডেলের চিত্র আপনি অঙ্কন করেছেন। আপনার মেন্ডেলা চিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে এ ধরনের মেন্ডেল আর্ট তৈরি করতে সময় এবং ধৈর্য উভয়ের প্রয়োজন হয়। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদেরকে দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

একদম ঠিক বলেছেন এই দুটো সমন্বয়ে এই আর্ট গুলো করা সম্ভব।

 2 years ago 

খুব সুন্দর একটি মান্ডালা আর্ট করেছেন।আপনার এই আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে আপনার এই আর্ট অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার এই আর্ট সম্পূর্ণ করতে নিশ্চয়ই অনেক সময় লেগেছিল। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু সময়তো অবশ্যই প্রয়োজন, ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

সুন্দর❤️
ধৈর্যের তারিফ করতে হয়।এসব কাজ যেমন সূক্ষ্মভাবে করতে হয় তেমন শ্রম ও সময় দিতে হয়।খুব ভালো লাগলো দেখে।
আপনার জন্য শুভ কামনা।

 2 years ago 

পাশে থেকে সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ,।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64103.87
ETH 2762.96
USDT 1.00
SBD 2.65