ডিজিটাল আর্টের মাধ্যমে দুর্বলের প্রতি সবলের অত্যাচার এর একটি চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Untitled (9).png

Untitled (1).png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে দুর্বলের প্রতি সবলের অত্যাচার এর চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে ফটোটি ওপেন করলাম।আর সেটি ছিলো ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর আমি অপশানে গিয়ে অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে প্রথমত ধীরে ধীরে দুর্বল ব্যক্তিটিকে একে নিলাম।

Untitled.png

Untitled (1).png

দ্বিতীয় ধাপঃ

তারপর একটি গ্লোব এঁকে নিলাম এবং উপরে থাকা সবল ব্যক্তির কিছু অংশ এঁকে নিলাম।

Untitled (2).png

Untitled (3).png


তৃতীয় ধাপঃ

এরপর সবল ব্যক্তিটির অপশক্তি বা অত্যাচারকে হাত দুটোর মাধ্যমে বুঝিয়ে অঙ্কন করলাম। এরপর জায়গাটা ঢালু দেখানোর জন্য একটা অংশ এঁকে নিলাম।

Untitled (4).png

Untitled (5).png

চতুর্থ ধাপঃ

এরপর দুর্বল এবং সবল ব্যক্তি উভয়জনকেই কালার করে নিলাম

Untitled (6).png

Untitled (7).png

পঞ্চম ধাপঃ

তারপর গ্লোব এবং ঢালু জায়গাটি কালার করে নিলাম। আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Untitled (8).png

Untitled (9).png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

ডিজিটাল অংকন এর মাধ্যমে আপনি খুবই চমৎকার একটি দৃশ্য অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন এরকম দৃশ্যের সত্যিকারের কিছু দৃশ্য আমরা বাস্তব জীবনেও দেখতে পাই। আপনার এই সুন্দর অংকন আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য ভালো থাকবেন সর্বদায় ❤🙏❤

 2 years ago 

আপনার এই পোস্ট দেখে আমি খুব খুশি হয়েছি কারণ এর মধ্যে জন সচেতন মূলক একটি নির্দেশনা রয়েছে। তবে বলতে পারি আপনার ডিজিটাল আর্ট এর দক্ষতা বেশ দারুন। সব মিলিয়ে দারুন একটি পোস্ট শেয়ার করেছেন।

 2 years ago 

দারুন মন্তব্য করে মন্তব্যের সেকশনটি মুখরিত করার জন্য ধন্যবাদ🌱

 2 years ago 

আপনার তৈরি করে ডিজিটাল আর্ট দেখে মুক্তি দিলাম । আপনি অনেক সুন্দর ভাবে একটি ডিজিটাল মাধ্যমে বুঝিয়ে দিয়েছেন একজন দুর্বলের প্রতি সকলের অত্যাচার । এত সুন্দর একটি ডিজিটাল আর্ট তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত প্রদানের জন্য ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় কামনা করি

 2 years ago 

আপনার ডিজিটাল অংকন গুলোর যত দেখি ততই ভালো লাগে। আজকের ডিজিটাল অংকন আমার অনেক ভালো লেগেছে, সত্যি ডিজিটাল অংকন এর মাধ্যমে আপনি ফুটিয়ে তুলেছেন দুর্বল প্রতি সবল এর ব্যবহার।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করে থাকেন ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবাইকে নিয়ে এই কামনা করে

 2 years ago 

পুরো পৃথিবী টাই তো চলছে এইরকম ভাই। দূর্বলের উপর ভর করে নির্যাতন করে গড়ে উঠছে প্রভাবশালী রা। আপনার ডিজিটাল আর্ট এর মাধ্যমে সেটা দারুণভাবে শেয়ার করেছেন। অনেক সুন্দর হয়েছে ভাই আপনার ডিজিটাল আর্টটা। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

চেষ্টা করেছি অর্থবহুল একটি আর্ট উপস্থাপন করার জন্য ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর ডিজিটাল আর্ট করেছেন যা বলার বাহিরে। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপনা করেছেন। এভাবে এগিয়ে যান। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সবসময় সুন্দর মন্তব্য করার পাশে থাকার জন্য

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে ডিজিটাল আর্টের মাধ্যমে দুর্বলের প্রতি সবলের অত্যাচার এর একটি চিত্রাংকন করেছেন। পৃথিবীতে এরকম দুর্বলের প্রতি সবলের অত্যাচার সবসময় হয়ে থাকে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।ভালো থাকবেন সর্বদায় ❤🙏❤🌱

 2 years ago 

ওয়াও আপনার ডিজিটাল আর্ট দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি তো দেখছি বেশ দারুন একটি ডিজিটাল আর্ট করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করে শেয়ার করেছেন। আপনার অনেক দক্ষতা রয়েছে সত্যি। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছি অর্থবহুল একটি ডিজিটাল আর্ট উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে দুর্বলের প্রতি সবলের অত্যাচার এর একটি চিত্রাংকন টা চমৎকার হয়েছে ভাইয়া। আপনার প্রতিটি আর্ট আমার কাছে ভিশন ভালো লাগে। আপনার প্রতিটি ডিজিটাল আর্ট দেখে মন চায় আমিও করি আর্ট গুলো। কিন্তু পারছি না। চেষ্টা চালিয়ে যাচ্ছি ভাইয়া। দোয়া করবেন। আপনার জন্য অনেক অনেক দোয়া এবং ভালোবাসা রইলো।

 2 years ago 

চেষ্টা চালিয়ে যান আশা করি ভালো কিছু হবে, আর যদি কোন হেল্প লাগে তাহলে যোগাযোগ কইরেন ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া ইনশাআল্লাহ অবশ্যই।

 2 years ago 

❤❤❤🌱🌱🌱❤❤❤

 2 years ago 

দারুন চিন্তাশীল চিত্র অংকন করে দেখালেন। দুর্বলের প্রতি শবলের অত্যাচার শক্তি এবং সমাজে বেড়ে গিয়েছে যেটা মেনে নেয়া কোনভাবেই উচিত নয় । সেই বিষয়টি আপনি আপনার চিত্র অংকের মাধ্যমে তুলে ধরলেন।

 2 years ago 

যথাযথ মন্তব্য করে মন্তব্যের সেকশনটি মুখরিত করার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89