কবিতা : অজানা এক পথের সন্ধান।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20220418_184151.jpg

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে একটি কবিতা নিয়ে হাজির হলাম। আসলে এর আগে আমি আরো অনেকগুলো কবিতা শেয়ার করেছি।তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই।

আজকের কবিতাটা একটু ব্যতিক্রমি হবে কেননা এ কবিতার কিছুটা ছন্দমিল থাকবে কিছুটা অমিল, আবার কিছুটা অর্থময় আবার কিছুটা অর্থ হীন। সব মিলিয়ে একটি কবিতা আপনাদের সাথে শেয়ার করলাম।

20220418_184208.jpg
তবে হ্যাঁ আমি একটা সময়ে ছোট ছোট কবিতা লিখতাম বড় কোন কবিতা লিখতাম না।আর খুব গুছিয়ে লেখার চেষ্টা করতাম।কিন্তু সেটা ছিলো অনেক আগেকার কথা।
তো বন্ধুরা চলুন শুরু করা যাক কবিতাটি।

20220418_184232.jpg

কবিতা : অজানা এক পথের সন্ধান

লিখেছেন : @nevlu123

অজানা এক পথের সন্ধানে,
চলেছি আমি একা।
রাত দিন হেঁটে চলেছি,
পাইনি তোমার দেখা।

হঠাৎ তোমায় দেখতে পেলাম,
অতন্দ্র প্রহরী হয়ে।
প্রহর শেষে খুঁজে বেড়াও,
নিজেরই অস্তিত্বকে।

নিজের মাঝে নিজেকে খুঁজে,
পেয়েছো কি কিছু?
শুধু শুধু মনের পিছে,
লাগছো পিছু পিছু।

মনকে বল ওরে ও মন,
যেওনা আর পিছু।
তুমি হলে সর্বকালের,
সর্বশ্রেষ্ঠ শিশু।

বিধাতা তোমায় বানিয়েছে,
অতি কোমল করে।
কোমলতায় ভরপুর তুমি,
হাটছো বহুদূরে।

আকাশ কাদে বাতাস কাদে,
তুমিও যে কাঁদো।
তারি মাঝে কখনো কি,
আদৌ মনে রাখ।

আমার আমি তোমার তুমি,
কিসের এত অহংকার।
মন কে গিয়ে জিজ্ঞেস করো,
সংস্কার যে তার দরকার।

পৃথিবীটা বড় অদ্ভুত,
নিজেরটাই বুঝি।
অল্প কারো বেশি হোক,
নিজেকে খুঁজি।

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেল
ক্যাপচার
সম্পাদনা
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। আপনার কবিতা পড়ে আমার খুবই ভালো লেগেছে। প্রতিটি লাইন আপনি অনেক সুন্দরভাবে লিখেছেন ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ।এতো সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য মঙ্গল কামনা করি।

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ পোস্ট টি ভিজিট করে খুব সুন্দর একটি মন্তব্য গুছিয়ে প্রদান করার জন্য। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

দারুন একটি কবিতা লিখেছেন। ফটোগ্রাফির সাথে সাথে আপনার কবিতা গুলো খুব সুন্দর হয় ।আজকের কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ এই কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য এবং প্রতিনিয়ত উৎসাহ দিয়ে যাওয়ার জন্য। ভালো থাকবেন সবসময় এই কামনা করি।

ভাইয়া এতো সুন্দর ভাবে কবিতার লাইনগুলো ধাপে ধাপে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার খুব ভালো লেগেছে। আমার আরো ভালো লেগেছে কবিতার সাথে ফটোগ্রাফি তাও। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। ভাইয়া শুভকামনা রইল

 2 years ago 

আসলে চেষ্টা করেছি ভালোভাবে সুন্দরভাবে গুছিয়ে আপনাদের সাথে তুলে ধরার জন্য। কতটুকু পেরেছি জানি না তবে চেষ্টায় আছি। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত প্রদানের জন্য।

 2 years ago 

অজানা এক পথের সন্ধানে,
চলেছি আমি একা।
রাত দিন হেঁটে চলেছি,
পাইনি তোমার দেখা।

আপনার কবিতার এই লাইন গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।
আপনার কবিতাটা আমার কাছেও খুবই ভালো লাগলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। এভাবে সবসময় পাশে থাকবেন এই কামনা করি।

 2 years ago 

আমার আমি তোমার তুমি,
কিসের এত অহংকার।
মন কে গিয়ে জিজ্ঞেস করো,
সংস্কার যে তার দরকার।

পৃথিবীটা বড় অদ্ভুত,
নিজেরটাই বুঝি।
অল্প কারো বেশি হোক,
নিজেকে খুঁজি।

খুব সুন্দর একটি কবিতা উপহার দিয়েছেন আপনি আজ আমাদের মাঝে। আসলে ভাইয়া পৃথিবীটা বড় অদ্ভুত। এই পৃথিবীতে আমরা সবাই শুধু নিজেরটাই একটু বেশি বুঝি। মানুষের মানসিকতা দ্বিধাদ্বন্দ্ব ভিতরে তা আপনার কবিতায় ফুটে উঠেছে। ধন্যবাদ কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

কবিতা টি সম্পূর্ণভাবে পড়েছেন আপনার মন্তব্য দেখে বুঝা যাচ্ছে, এবং কবিতার যে মর্মকথা সেটি আপনার মন্তব্যের মাঝে ফুটিয়ে তুলেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নিজের মাঝে নিজেকে খুঁজে,
পেয়েছো কি কিছু?
শুধু শুধু মনের পিছে,
লাগছো পিছু পিছু।

আপনার লেখা কবিতার এই লাইন গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। তাছাড়া প্রতিটি লাইনের অর্থবহ কথাগুলো আমাকে মুগ্ধ করেছে ।সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কবিতার লাইনগুলো আপনাকে মুগ্ধ করেছে জেনে খুবই আনন্দিত হলাম। এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য ভাল থাকবেন।

 2 years ago 

খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার কবিতা পড়ে খুবই ভালো লাগলো। কবিতা প্রতিটা চরণ খুব সুন্দর ভাবে রচনা করেছেন।

 2 years ago 

ভাই চেষ্টা করেছি একটু ভিন্নভাবে লেখার জন্য। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে।

 2 years ago 

আপনার কবিতার প্রতিটা লাইন অনেক ভাব অর্থ বহন করে ।মনের ভালোবাসা থেকে আপনার কবিতাটি লিখেছেন তার পডেই বোঝা যায় ।সামনের দিকে এগিয়ে যান ভাই ।আপনার জন্য দোয়া ও শুভকামনা

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য। আপনাদের ভাল ভাল মন্তব্য আমাদের ভালো কাজের অনুপ্রেরণা।

 2 years ago 

দারুন শব্দ বিন্যাসে ছন্দের মিলে রীতিমত শব্দ নিয়ে খেলা করেছেন।সত্যিই চমৎকার ছিল কবিতার প্রতি লাইন।আর সাথে ফটোগ্রাফি দুইটাও কিন্তু মন্দ ছিল না😍

 2 years ago 

অতি মনমুগ্ধকর একটি মন্তব্য করেছেন আপনি। আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আপনার কবিতাটি অত্যন্ত অসাধারণ হয়েছে। কবিতাটি পড়ে আমি খুব মুগ্ধ হলাম। প্রতিটি লাইন মনের গভীর থেকে লিখেছেন। অত্যান্ত দুর্দান্ত হয়েছে। বিশেষ করে এই লাইনগুলো আমার খুব ভালো লেগেছে।

বিধাতা তোমায় বানিয়েছে,
অতি কোমল করে।
কোমলতায় ভরপুর তুমি,
হাটছো বহুদূরে।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম, এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য, ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74