সাতটি ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি, বিষয় ভিত্তিক ফটোগ্রাফির বাইরে, কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। যেখানে সাতটি ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম আপনাদের সামনে তুলে ধরলাম।বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি কিছু রেনডম ফটোগ্রাফি। আশা করছি আপনাদের ভালো লাগবে।

বিকেল বেলায় হাঁটতে বের হয়েছিলাম, আমাদের বাড়ি থেকে কিছুদূর সামনে। হাঁটতে গিয়ে প্রকৃতির মাঝে নিজেকে বিলিয়ে দিতে মন চাইলো। তখন ধান ক্ষেতের পাশ দিয়ে হাঁটছিলাম। হঠাৎ দেখতে পাই ধান গাছের পাতার উপরে একটি ছোট ড্রাগণ ফ্লাই, অথবা ফড়িং বসে রয়েছে। আর এটি দেখতে বেশ চমৎকার লাগছিল তখন আমার মোবাইলের ম্যাক্রো অপশন চালু করে এই ফটোগ্রাফি করলাম। আর সেখান থেকে এই ফটোটি আপনাদের মাঝে তুলে ধরলাম।
20221008_154857.jpg
Location
#Device:S-G,M32
হাঁটতে হাঁটতে আমাদের একটি জমি দেখার জন্য যাচ্ছিলাম হঠাৎ করে দেখতে পাই হাতির শুড়ের মতো এই ফুলটি। তখন ওই ফুলেরও ফটোগ্রাফি করে নিলাম।যদিও এটির সাইন্টিফিক নেম আমার জানা নেই।তবে আমরা হাতির শুড় বলে ডাকি। আর সেখান থেকে একটি ফটো আপনাদের জন্য আজকে তুলে ধরলাম।
20221031_114315.jpg
Location
#Device:S-G,M32
যখন বিকেলবেলা হাঁটাহাঁটি শেষ, তখন চলে আসছিলাম বাড়ির দিকে। আসার পথে পুনরায় দেখতে পাই এই বন্যা ফুলটি।এই গুলো প্রথমে খুব চমৎকারভাবে ফুলের মত করে ফোটে এবং যখন এটি শুকিয়ে যায় তখন অন্যরকম আরেকটি ফুলের মতো দেখা যায়।তো এটি বেশ ভালই লাগছিল তাই ফটোগ্রাফি করে নিলাম।
20221031_113839.jpg
Location
#Device:S-G,M32
আমাদের পুকুর ঘাটে অনেকগুলো ফুল গাছ লাগানো আছে। তার মধ্যে গোলাপ ফুলের গাছ ও বিদ্যমান। এই হলুদ গোলাপ ফুলটি অনেকদিন পরে দেখতে পেলাম আমাদের এই ফুল বাগানে। যদিও অন্যান্য কালারের গোলাপ ফুল রয়েছে, তবে এটি অনেকদিন পরে ফুটেছে। তাই এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।
20221026_103828.jpg
Location
#Device:S-G,M32
মাধবীলতার যে ফুলটি দেখতে পাচ্ছেন,এটি একদিন সকালবেলায় আমাদের বাড়ির পাশে হাঁটতে গিয়েছিলাম। তখন দেখতে পাই কুয়াশা পড়ে থাকা মাদুরীলতার ফুলগুলো বেশ চমৎকার লাগছিল। আর পাতার উপরে কুয়াশার ফোটা দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। তাই কিছু ফটোগ্রাফি করে নিলাম।
20221023_110808.jpg
Location
#Device:S-G,M32
আমাদের বসতবাড়ির আঙ্গিনায় আমরা চাইলে চাষবাস করতে পারি।আমিও কিছু পাট শাক এখানে রোপন করেছিলাম, পাট শাকের ফুল ধরেছে। দেখতেই পাচ্ছেন ফুলটি বোঝা যাচ্ছে না যে এটি পাট শাকের ফুল। সেই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।
20220926_101810.jpg
Location
#Device:S-G,M32
বালিকা উচ্চ বিদ্যালয় এর পাশে একটি নার্সারি ছিল।আমি এবং আমারে এক ছোট ভাই সেখানে ফটোগ্রাফি করার জন্য গিয়েছিলাম। সেখানে গিয়ে অনেক ধরনের ফুলের ফটোগ্রাফি করেছি। আর সেখানে বিভিন্ন রকম ফুলের সমাহার। তার মধ্যে এই ফুলটি ও একটি, আর সেটাই আপনাদের মাঝে তুলে ধরলাম।
IMG-20220923-WA0053.jpg
Location
#Device:S-G,M32

তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে ভিন্ন রকম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি হাত অনেক দক্ষ ভাইয়া আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করতে পারেন আমি আগেও দেখেছি অনেক।আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে ফটোগ্রাফির মান তুলনা মূলকভাবে অনেক ভালো।ধানের উপর ফড়িং বসে আছে এমন দৃশ্য দেখতে অনেক ভালো লাগে। তাছাড়াও আমাদের বাড়ির আশে পাশে এমন কিছু ফুল দেখা যায় যা আমরা যত্ন না করার সত্ত্বেও অনেক সুন্দর ভাবে বেড়ে ওঠে।আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করে আমাদের কে দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনি সবসময় ফলো করেন বোঝা যাচ্ছে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর ছিল। এমনিতে ফুল গাছে যে ফুলগুলো ধরে থাকে সেগুলো বেশি সুন্দর লাগে। তবে আশেপাশে বন্যফুল গুলো ফুটলে সেগুলো খুব ভালো লাগে। আজকে যে বন্য ফুলের ছবিটি আমাদের সাথে শেয়ার করেছেন সেটা দেখে মনে হচ্ছে কোন ভাল জাতের গাছের ফুল। আর তার পাশাপাশি দেখতে পাচ্ছি হাতির শুড়ের মতো ফুলটি। ম্যাক্রো ফটোগ্রাফির কারণে এত সুন্দর একটি ড্রাগন ফ্লাই এর ছবি আমরা দেখতে পেলাম। বেশ ভালো লাগলো আপনার আজকের ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

জি আপু অনেক সুন্দর হয়েছে ভাইয়ার ফটোগ্রাফি গুলো দেখতে।

 2 years ago 

প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সব সময় সুন্দর ও সুগঠিত মন্তব্য প্রদানের জন্য।।

 2 years ago 

ভাইয়া আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে। ধানের শীষের উপর বসে থাকা ফড়িংটি দেখতে খুবই সুন্দর লাগছে। আমাদের আশেপাশে যে ছোট ছোট বর্ণ ফুল গুলো আছে ফুলগুলোর খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। ভাই আপনারা হাতিশুর যে ফুলটাকে বলেন আমরা এই ফুলটাকে বিষ কাটালি গাছের ফুল বলি। সত্যিই আপনি খুব মনোমুগ্ধকর ফটোগ্রাফি করেছেন তার সাথে খুব সুন্দর উপস্থাপনা। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে এটার নাম যে বিষ কাটালি সেটা আমরা জানতাম না। ধন্যবাদ মন্তব্য করে জানানোর জন্য।

 2 years ago 

আপনি খুব দারুণ দারুণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন ভাইয়া। আমার কাছে তো সব ফটোগ্রাফি গুলোই দেখতে বেশ ভালই লেগেছে। তবে ধান গাছের পাতার উপর ফড়িং এর যে ফটোগ্রাফিটা করেছেন ওইটা আমার কাছে দেখতে আসলে অনেক বেশি ভালো লাগেছে। হাতি সুরের মত যে ফুলটার কথা বললেন। ওই ফুলটির সাইন্টিফিক নাম আমারও জানা নেই। তবে আপনার যে এই ফুলটাকে হাতি সুর বলে ডাকেন যেন ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া আপনাকে আমাদের মাঝে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে খুব চমৎকার ভাষায় মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সর্বদা এই কামনা করি।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। সব কয়টি ফটোগ্রাফি দেখতে খুব চমৎকার ছিল। বিশেষ করে ধানক্ষেতে ছোট ড্রাগণ ফ্লাই ফটোগ্রাফিটি আমার কাছে বেশি ভালো লাগলো। অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রাধানের জন্য ধন্যবাদ। ভালো থাকবেন সর্বদা এই কামনা করি।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে মাধবীলতা ফুলের ফটোগ্রাফি এবং পাট এর ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। আপনার মাধ্যমে প্রথম আমি পাট এর ফুল দেখতে পেলাম।

 2 years ago 

আসলে এগুলো অনেক ছোট কিন্তু ম্যাক্রো ফটোগ্রাফি করার কারণে অনেক বড় করে দেখতে পাচ্ছেন। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

বিকেলবেলা হাটাহাটি করতে সত্যিই অনেক বেশি ভালো লাগে। আপনি বিকেলবেলা হাঁটতে গিয়ে খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে ধানক্ষেতের ওপর ঘাসফড়িং এর ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে আমার কাছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঘাসফড়িং এর ফটোগ্রাফি আমার অনেক বেশি ভালো লেগেছে ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছে ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। ধান ক্ষেতের মধ্যে ফড়িং এর ফটোগ্রাফি হাতির সুরের মতো ফুলগুলো এবং পাট শাকের ফুল এর আগে কখনো দেখিনি। সব মিলিয়ে খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ সুগঠিত মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি আমার কাছে বরাবরই খুব ভালো লাগে ভাই,আজকেও এর ব্যতিক্রম নয়। প্রতিটি ফটোগ্রাফি আপনি অত্যন্ত দক্ষতার সাথে করেছেন।সবগুলো ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে, তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে ফড়িং এবং মাধবীলতা ফুলের ফটোগ্রাফিটি।

 2 years ago 

সবসময় এভাবে সাপোর্ট করে যাওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58334.82
ETH 2595.71
USDT 1.00
SBD 2.40