ডিজিটাল আর্টের মাধ্যমে পাতার অন্তরালে একটি মেয়ের চিত্রাংকন।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Untitlentad.png

Untitled (1).png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে পাতার অন্তরালে একটি মেয়ের চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে ফটোটি ওপেন করলাম।আর সেটি ছিলো ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর আমি অপশানে গিয়ে অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে প্রথমত একটি পাতা অঙ্কন করলাম এবং তার পরপরই আরো দুটি পাতা অঙ্কন করে নিলাম এবং পরবর্তীতে পাতা সহ ফুলের মুকুলের জন্য কিছুটা অঙ্কন করে নিলাম।

Untitmysled.pngUnkywtitled.png

Untitymwled.png

দ্বিতীয় ধাপঃ

তারপর ফুলটি অংকন করলাম এবং এক এক করে আরো কিছু পাতা একে নিলাম।

Unnuetitled.pngUntityjsled.png

Untiymatled.png


তৃতীয় ধাপঃ

এরপর মেয়েটির চোখ বোঝাতে একটি ঘাসফড়িং অঙ্কন করলাম এবং একটি প্রজাপতি ফুলের উপরের দিকে অঙ্কন করে নিলাম। তারপর সবুজ কালার দিয়ে সবগুলো পাতা ভরাট করে নিলাম।

Untitmywjled.png

Untitlkysed.png

চতুর্থ ধাপঃ

এরপর পাতার যে ডাটাগুলো রয়েছে সেগুলো হালকা সবুজ কালারের পরিণত করলাম এবং ঘাসফড়িং ও প্রজাপতি এবং ফুল কালার করে নিলাম।

Untitwynled.png

Untitlnyaed.png

পঞ্চম ধাপঃ

এরপর পিছনের ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করে নিলাম। আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Untitlentad.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনার আইডিয়াটা চরম ছিল ভাই। পাতার অন্তরালে মেয়েটাকে দেখতে অসম্ভব ভালো দেখাচ্ছে। এত চমৎকার একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গোছালো মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই আপনার ডিজিটাল অংকনটি অনেক সুন্দর হয়েছে। সত্যিই আপনার ডিজিটাল অঙ্কনের ধাপে ধাপে উপস্থাপন দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনার উপস্থাপন এবং ডিজিটাল অংকনটি আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া কোন ভাষা নেই বলার। নিখুঁত এবং অতুলনীয়, এরকম আইডিয়া কোথা থেকে পান জানিনা। আসলেই আজ থেকে আপনি আমার ওস্তাদ। শুভকামনা এবং দোয়া রইল। আপনার অসম্ভব বুদ্ধিমতা নিয়ে ভবিষ্যতে যেটাকে হাত দিবেন আপনার মেধা আপনাকে সফল করবে। ‌ তাই টেনশন না করে যেভাবে কাজ করে যাচ্ছেন, সেভাবেই করে যান। সফলতা আপনাকে খুঁজতে হবে না। সফলতাই নিজে মাথানত করে আপনার কাছে এসে ধরা দিবে। ‌‌ এটুকুই বলতে পারি। আর হ্যাঁ আপনার চিত্র আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। ভালো থাকবেন ভাইয়া ধন্যবাদ।

 2 years ago 

ভাই এত প্রশংসার যোগ্য কিনা জানিনা। যাই হোক অনেক সুন্দর গঠনমূলক ও প্রশংসা মূলক মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি গাছের অন্তরালে একটি মেয়ের খুব সুন্দর ডিজিটাল আর্ট করেছেন খুবই সুন্দর লাগছে। পাতার ভিতরে মেয়েটিকে দেখতে খুবই সুন্দর লাগছে।আপনাকে ধন্যবাদ ভাইয়া আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পাতার অন্তরালে মেয়ের চিত্রটি আপনাদের ভাল লেগেছে জেনে খুবই আনন্দিত ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একেই বলে ক্রিয়েটিভিটি, আপনার কাজ দেখে মুগ্ধ হলাম ভাই। আপনি অনেক সুন্দর ভাবে মেয়ের গঠন ফুটিয়ে তুলেছেন পাতা আঁকার মাধ্যমে। ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভাই আপনার মন্তব্য পেয়ে খুব খুশি হলাম, আসলে আপনি ও অনেক সুন্দর সুন্দর আর্ট করে থাকেন। ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ ডিজিটাল অংকের মাধ্যমে পাতার অন্তরালে একটি মেয়ের চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। ইউনিক ধরনের এই অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর নজর কাটানো চোখ ধাঁধানো একটি চিত্র প্রস্তুত করেছেন পাতার অন্তরালে একটি মেয়ের। কেউ যদি চিত্রটি দেখে শুধু পাতা কল্পনা করে সেটাও হবে অথবা যদি একটি মানুষ কল্পনা করে সেটাও হবে। ধন্যবাদ ভাইয়া ইউনি।।ক একটি চিত্র আমাদের মধ্যে তুলে ধরার জন্য

 2 years ago 

সবাই যাতে দুইটাই কল্পনা করে সেটার জন্য টাইটেলে লিখে রেখেছি পাতার অন্তরালে একটি মেয়ের চিত্রাংকন। অনেক সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া জাস্ট অসাধারণ হয়েছে আপনার এই ডিজিটাল আর্ট টি। দেখতে খুবই সুন্দর লাগছে। আসলেই মেয়েটিকে খুবই সুন্দর লাগছে। আপনার পরবর্তী আর্ট এর অপেক্ষায় রইলাম।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর প্রশংসা করার জন্য ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে পাতার অন্তরালে একটি মেয়ের চিত্রাংকন করেছেন চমৎকার ফুটে উঠেছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম।

 2 years ago 

আপনাদের ভালোলাগার জন্যই অনেক কিছু করার চেষ্টা করি, ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

পাতার অন্তরালে একটি মেয়ের ডিজিটাল চিত্র অংকন অসাধারণ হয়েছে ।ভালোভাবে দেখলে মনে হচ্ছে একটি মেয়ে। আর সিম্পল ভাবে দেখলে মনে হচ্ছে পাতা।।

 2 years ago 

ঠিক ধরতে পেরেছেন ভাই, একটু ভালোভাবে দেখলেই বোঝা যাবে সবটি ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64269.55
ETH 3490.29
USDT 1.00
SBD 2.53