মার্কার পেন দিয়ে ভিন্ন রকম একটি পাতার ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

পোষ্ট এর ভেরিয়েশন ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করি একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

20230215_194420.jpg

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

অতীতের সকল গ্লানি মুছে নিজেকে দুর্বার গতিতে এগিয়ে নিয়ে যাবেন, এই কামনায় আজকে আমার নতুন পোস্ট শুরু করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো একটি ম্যান্ডেলা আর্ট।যদিও আমি এই আর্টটি করেছিলাম অনেকদিন আগে।তবে আজকে ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি।আর আমার কাছে ম্যান্ডেলা আর্টগুলো দেখতে অনেক বেশি সুন্দর লাগে।তাছাড়া ম্যান্ডেলা করতে কিন্তু কিছুটা সময় ব্যয় করতে হয়,তা না হলে সুন্দরভাবে করা যায় না।যাইহোক,আমি চেষ্টা করেছি ম্যান্ডেলাটি আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করতে,আশা করি ভালো লাগবে।

আর্টের জন্য প্রয়োজনীয় উপকরণ

  • মার্কার
  • আঁকার খাতা
  • পেন্সিল

ধাপ-১

প্রথম ধাপে পেন্সিলের সাহায্যে একটি পাতার গ্রাফ তৈরি করে নিলাম। তারপর মার্কার কলম এর সাহায্যে এটিকে আবারো এঁকে নিয়েছি।

20230215_190943.jpg20230215_191031.jpg
20230215_191202.jpg20230215_191350.jpg

ধাপ-২

এই ধাপে উপরের ২টো দাগের উপরে পাতার মত এঁকে নিলাম।এখানে পাতার মধ্যে আবারও ডিজাইন এঁকেছি।পাশের অংশে ছোট ছোট ডিজাইন এঁকেছি ।

20230215_191654.jpg20230215_191838.jpg

ধাপ-৩

এই ধাপে নিচের তিনটি পাতার ডিজাইন করলাম। প্রথম দুটি পাতাতে ছোট ছোট ফুল করে ডিজাইন করলাম এবং পাতার মতো ডিজাইন দিলাম। তার পাশাপাশি আবারও কিছু দাগ দিয়ে দুই পাতাতে একই রকম ডিজাইন করার চেষ্টা করলাম। পরের পাতাতে বড় আকারে একটি ভিন্নরকম ডিজাইন করে তার ভিতরে আবারো গোল গোল ডিজাইন করে নিলাম।

20230215_192138.jpg20230215_192353.jpg
20230215_192438.jpg20230215_192633.jpg

ধাপ-৪

এই ধাপে সেই পাতার বিপরীত পাতায় কয়েকটা দাগ বাঁকা করে টেনে নিয়েছি, তারপরে ভিতরের অংশে বিভিন্ন রকম ডিজাইন করে নিয়েছি। কিছু দাগ টেনে দিয়েছি, কিছু আবার গোল গোল ফুল করে দিলাম।

20230215_192732.jpg20230215_192902.jpg

ধাপ-৫

তারপরে দুটি পাতাতেই একই ডিজাইন করার চেষ্টা করলাম। নিচের দিকের অংশটাতে পাতার মতো এঁকে নিলাম তারপর উপর থেকে কিছু দাগ দিয়ে ঝালরের মতই এঁকে নিয়েছি।

20230215_193009.jpg20230215_193139.jpg

20230215_193325.jpg

ধাপ- ৬

এইধাপে একদম নিচের পাতাগুলোর কাজ করলাম। এক্ষেত্রে আমি পুরো পাতার মধ্যে একটা থ্রিডি ভাবের গোল দাগ দিয়ে দিলাম। তারপর এগুলোকে মার্কার দিয়ে আবার মোটা করে নিলাম। এরপর এগুলোর পাশ দিয়ে চিকন চিকন করে কিছু দাগ টেনে দিয়ে ডিজাইন করে নিলাম। আর এখানেই শেষ করলাম আজকের ম্যান্ডেলা আর্ট।

20230215_193713.jpg20230215_193842.jpg

20230215_194006.jpg

♥️আল্লাহ হাফেজ♥️

যদিও এই আর্টটির করার জন্য আমাকে গ্রাফ তৈরিতে আমার স্ত্রী হেল্প করেছিল, আর বাকিটা আমি নিজে নিজে করেছি। বুঝতেইতো পারছেন যে কোন ভালো কিছুর পেছনে কারো না কারো অবদান থাকে।আর আমার প্রতিটি আর্ট এর পেছনে আমার স্ত্রীরও অবদান রয়েছে।, আর সে হলো@bristy1

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণআর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
আর্টিস্ট@nevlu123
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

মার্কার পেন দিয়ে অনেক সুন্দর একটি পাতার মেন্ডেলা আর্ট শেয়ার করেছেন। পাতার প্রতিটা অংশে ম্যান্ডেলা আর্টের সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন দেখতে চমৎকার লাগছে ভাইয়া। আপনার নিখুঁত আর্ট করার দক্ষতা আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সবসময় সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সর্বদাই এই কামনা করি।

 2 years ago 

ভাইয়া আপনি মার্কার পেন দিয়ে খুব সুন্দর একটি ভিন্নধর্মী পাতার ম্যান্ডেলা আর্ট করেছেন। ভীষণ সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর এই ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর প্রশংসা মূলক মন্তব্য করেছেন আপু ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ঠিকই বলেছেন ম্যান্ডেলা আর্ট গুলো করতে একটু সময় ব্যয় করতে হয়। খুব সুন্দর একটি পাতা ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। দেখতে খুবই সুন্দর লাগছে। পাতার মধ্যে বিভিন্ন ডিজাইন দেওয়াতে খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ এত সুন্দর একটি ম্যান্ডেলা আর আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার প্রশংসা পেয়ে অনেক বেশি ভালো লাগলো আপু ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া যে কোন কিছু ভালোর পিছনে কারো না কারো অবদান থাকে। আপনি খুবই সুন্দর ভাবে মার্কার পেন দিয়ে সুন্দর একটি পাতার ম্যান্ডেলা আর্ট করেছেন। যেটা দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু বিষয়টি বুঝতে পেরেছেন ধন্যবাদ আপনাকে চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আশা করি ভাইয়া ভালো আছেন? আজকে আপনি খুব সুন্দর করে ম্যান্ডেলা আর্ট করেছেন দেখে খুব ভালো লাগলো। আসলে আমিও মাঝে মাঝে মেন্ডেলা আর্ট করে থাকি। এ ধরনের আর্ট করতে ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়। আপনার ম্যান্ডেলা আর্ট খুবই নিখুঁত এবং দুর্দান্ত হয়েছে। আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

একদম ঠিক বলেছ এ ধরনের আর্ট করতে ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

মার্কার পেন দিয়ে অসাধারণ একটি মেন্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্ট টি দেখতে আমার কাছে অনেক ভালো লাগছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ এবং উদ্দীপনা দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মার্কার পেন ব্যবহার করে খুবই সুন্দর একটি পাতার ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। এই ধরনের আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। সময়ের অভাবে আমি ম্যান্ডেলা আর্ট করতে পারছি না। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সাথে আমি ও একমত এই ধরনের আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়।

 2 years ago 

ভাইয়া বেশ সুন্দর করে ম্যান্ডেলা এঁকেছেন। মার্কার পেন ব্যবহার করাতে দেখতে বেশ ভালো লাগছে।পাতাতে প্রতিটি ভাগে ভাগে ডিজাইন দেখতে বেশ ভালো লাগছে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর ও সাবলীল ভাষায় প্রশংসা মূলক মন্তব্য করার জন্য ভালো থাকবেন আপু।

 2 years ago 

ভাইয়া খুব সুন্দর একটি মান্ডালা আর্ট করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। পাতার প্রতিটা ভাগে ভাগে খুব সুন্দর ডিজাইন করেছেন। আপনার এই আর্ট সম্পূর্ণ করতে নিশ্চয়ই অনেক সময় লেগেছিল। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু এই আর্ট গুলো করতে সমযয়ের দরকার হয়। ধন্যবাদ মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60111.17
ETH 2322.86
USDT 1.00
SBD 2.53