আর্ট পোস্ট :- হাতপাখার ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ7 months ago

"আসসালামুআলাইকুম"

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

হাতপাখার ম্যান্ডেলা আর্ট

20240228_111347.jpg

আজ অনেকদুন পর আপনাদের মাঝে একটি আর্ট শেয়ার করতে এসেছি।আজকের আর্টের থিম হলো হাতপাখার ডিজাইন এর মত করে ম্যান্ডেলা অংকন।এইতো সামনেই কিন্তু প্রচন্ড গরম পড়বে। আর এই গরমে ছোট হাতপাখাগুলো কিন্তু অনেকেরই কাজে দেয়। যাইহোক মূলত এই বিষয়টা মাথায় রেখেই আমি আজকের আর্টটা করলাম।জানি ততটা ভালো হয়নি,তবুও ক্ষুদ্র চেষ্টা করলাম আপনাদের সাথে এটা শেয়ার করার জন্য।

আর্টের জন্য প্রয়োজনীয় উপকরণ।


খাতা
মার্কার কলম
ডায়মন্ড রঙ
পেন্সিল
পেন্সিল কম্পাস

IMG-20240228-WA0003.jpg

ধাপ-১

প্রথমে পেন্সিল দিয়ে পাখার মত করে স্কেচ এঁকে নিয়েছি। তারপর নীল ডায়মন্ড রঙের সাহায্যে অর্ধগোলাকার করে এঁকে নিয়েছি।

20240228_111835.jpg

ধাপ-২

এখন লাল রঙের একটা মার্কার দিয়ে মাঝের কোনার অংশে একটা ডিজাইন এঁকে নিয়েছি। তার উপরের দিকে মার্কার দিয়ে ভরাট করলাম।

20240228_111948.jpg

ধাপ-৩

নীল মার্কার দিয়ে উপরের দিকে বৃত্তাকার ডিজাইন করলাম।তার উপরে আরেকটা বৃত্তাকার ডিজাইন করে নিলাম।এরপর লাল মার্কার দিয়ে পাতার মত এঁকে নিলাম।

20240228_112105.jpg

ধাপ-৪

এখন সেই পাতাগুলোর ভেতরে আবারো ভিন্ন ভিন্ন রকম করে কিছু ডিজাইন এঁকে নিয়েছি।উপরের ফাঁকা অংশে নীল মার্কার দিয়ে ভরাট করে দিলাম।

20240228_112405.jpg

ধাপ-৫

নিচের দিকে মাঝের কোণার অংশের ডিজাইনে ডায়মন্ড রঙ দিয়ে ভরাট করে দিলাম।

20240228_112436.jpg

ধাপ-৬

এই ধাপে উপরের আরেকটা লেয়ারে ছোট ছোট করে কিছু ডিজাইন এঁকে নিলাম।ফাঁকা অংশ গুলোকে ভরাট করে নিলাম।উপরের আরও একটা লেয়ারে আবার ভিন্ন ভিন্ন ডিজাইন করে নিলাম।

20240228_112517.jpg

ধাপ-৭

এখন একদম লাস্টের ধাপে গিয়ে বাইরের অংশে লাল এবং নীল মার্কার দিয়ে ডিজাইন করে নিলাম।তারপর পিছনের দিকের পাখার অংশটা ডিজাইন করলাম।তারপর আবার নিচের দিকে ঝুলন্ত সুতার ডিজাইন করে নিলাম।

20240228_112652.jpg

ফাইনাল আউটলুক

20240228_111313.jpg

20240228_111328.jpg

20240228_111341.jpg

সর্বপরি একটা কথা না বললেই নয় আমার আর্ট করার পিছনে আমার ওয়াইফেরও সহযোগিতা ছিল।সে হেল্প করার কারণেই এরকম কালারফুল একটি আর্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে পেরেছি। তাই তাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের ভালো লাগবে। আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20221126_200743.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণআর্ট পোষ্ট ।
ক্যামেরা.মডেলএম ৩২
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 7 months ago 

হাত পাখার ম্যান্ডেল আর্ট দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আপনি খুব সুন্দর ভাবে একটি তৈরি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে কালার কম্বিনেশনটা সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সুন্দর ও সাবলীল মন্তব্যের জন্য ধন্যবাদ। 💐🙏

Posted using SteemPro Mobile

 7 months ago 

খুবই চমৎকার একটি হাত পাখার ম্যান্ডেলা অঙ্কন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেকটা সময় নিয়ে এই অংকন করেছেন। বর্তমান সময়ে কমিউনিটিতে সকলেই অনেক সুন্দর সুন্দর মান্ডেলা অংকন শেয়ার করে যাচ্ছে প্রতিনিয়ত। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি হাত পাখার ম্যান্ডেলা অঙ্কন শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

জি ভাই সবাই সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।।💥

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাইয়া আপনি কিন্তু প্রতিনিয়ত বেশ সুন্দর সুন্দর আর্ট করে আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আজও কিন্তু তাই করলেন। আপনার আজকের হাত পাখার আর্ট দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। বেশ সুন্দর করে আামাদের মাঝে উপস্থাপনও করেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 7 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপু সবসময় পাশে থাকার জন্য আপনার সুস্বাস্থ্য কামনা করছি. 💥

Posted using SteemPro Mobile

 7 months ago 

হাতপাখার ম্যান্ডেলা আর্ট দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগতেছে। রং করাতে চমৎকার ফুটে উঠেছে। এধরনের কাজ গুলো সত্যি প্রশংসনীয়। আপনার এধরনের পোস্ট গুলো ও ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সময় পাই না তাই করা হয় না। আজকে একটু সময় পেলাম তাই শেয়ার করলাম। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হাত পাখার অনেক সুন্দর একটি ম্যান্ডেলা প্রস্তুত করেছেন সত্যিই আমি অনেক অবাক হয়েছি এত সুন্দর সৌন্দর্য দেখে।
কালার কম্বিনেশন টা দারুন ফুটেছে।
সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 7 months ago 

চেষ্টা করেছি ভাই সুন্দর ভাবে আপনাদের মাঝে উপস্থাপন করতে ধন্যবাদ মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হাত পাখার খুবই সুন্দর ম্যান্ডেলা আর তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। সামনে চলে আসছে গরমের দিন আর গরমের দিনে এই জিনিসটা আমাদের সকলের নিত্যদিনের সঙ্গী হয়ে যাবে। রং করার ফলে এটা দেখতে আরো বেশি সুন্দর লাগছে।

 7 months ago 

ঠিক বলেছেন সামনে গরমের দিনের হাতপাখা অনেক বেশি ব্যবহার হবে ধন্যবাদ মন্তব্যের জন্য।।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হাত পাখার ম্যান্ডেলার আর্ট খুবই সুন্দর হয়েছে। দেখতে অনেক সুন্দর লাগছে। বিভিন্ন কালারের ডিজাইন করা সৌন্দর্য ফুটে উঠেছে। এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি । যেটা প্রতিনিয়ত আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আজকের ম্যান্ডেলার আর্ট খুবই সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই সব সময় প্রশংসা মূলক মন্তব্য ও সাপোর্ট করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ম্যান্ডেলা আর্টগুলো দেখতে সব সময় ভালো লাগে।আপনি আজ খুব সুন্দর একটি হাতপাখার ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। এ ধরনের কাজ গুলো করতে সময় ও ধৈর্যের দরকার হয়। আপনি সময় নিয়ে খুব সুন্দর ভাবে ম্যান্ডেলা আর্টটি শেষ করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এজন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ম্যান্ডেলা আর্ট আমারও অনেক ভালো লাগে। ধন্যবাদ মতামত প্রধানের জন্য ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাইয়া আপনি হাতপাখার খুব সুন্দর রঙিন ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। কালারফুল করার জন্য দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে। এই ধরনের আর্ট করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

জি একদম ঠিক বলেছেন এ ধরনের আর্ট করতে হলে ধৈর্যের প্রয়োজন হয় ধন্যবাদ মতামত প্রদানের জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57929.49
ETH 2354.05
USDT 1.00
SBD 2.44