স্মৃতির পাতা হতে কিছু ফুলের ফটোগ্রাফি।১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

1650973024485.jpg
https://maps.app.goo.gl/eHYGUAsQuPSju6Ck9

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো। আর আমি ওমান থাকাকালীন একটি বাগানে বা পার্কে ফুলগুলোর ফটোগ্রাফি করি।
20190814_173800.jpg

20190814_173751.jpg20190814_173747.jpg

আজকে আমি ওমান এর অ্যালবাম থেকে, মানে পুরনো এ্যালবাম থেকে, আপনাদের সাথে ফটোগ্রাফি গুলো তুলে ধরলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

20190814_173812.jpg20190814_173817.jpg

20190814_173829.jpg

আমি যে ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে তুলে ধরবো সেটা দেখলেই আপনার চিনতে পারবেন।যদিও এই ফুলের মধ্যে কয়েক কালার হয়ে থাকে।হলুদ লাল এবং সাদা হয়ে থাকে। আজকে শুধু আমি সাদা ফুলের ফটোগ্রাফি গুলো তুলে ধরবো।
20190814_173957.jpg

হ্যালো বন্ধুরা আমি যখন ওমান ছিলাম তখন মাঝেমধ্যে মন মানসিকতা ভালো না থাকলে আমি আমার গাড়ি নিয়ে ঘুরতে বের হতাম।তখন ঘুরতে গেলে সর্বপ্রথম আমি সাগর পাড়ে যেতাম।কারণ সাগর পাড়ে আমার অনেক ভালো লাগতো।
20190814_173935.jpg

20190814_173852.jpg20190814_173847.jpg

সাগর পাড়ে সেখানে একটি পার্ক রয়েছে, সেই পার্কে এই ফুল গাছগুলো রয়েছে। আমি সেখানে গেলে বসে সময় কাটাতাম, আর সময়ের ফাঁকে ফাঁকে কিছু ফটোগ্রাফি করেছিলাম। সেগুলো আপনাদের সাথে শেয়ার করলাম।

20190814_173939.jpg

আসলে এই ফুলগুলো দেখতে বেশ চমৎকার। আর বাগানে যে সুন্দরভাবে পাথরের উপর দিয়ে গাছগুলো লাগানো হয়েছে, দেখে মনে হচ্ছে একটা বেড়া দিয়ে রেখেছে।
20190814_174019.jpg

20190814_174011.jpg20190814_174006.jpg

আমি প্রায় সেখানে যেতাম, যদিও আরো অনেক গুলো ফটোগ্রাফি করেছি সেগুলো অন্য কোন সময় আপনাদের সাথে তুলে ধরব। তবে বন্ধুরা আজকে শুধু এই সাদা ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে তুলে ধরলাম।

20190814_175231.jpg20190814_175223.jpg

20190814_173954.jpg

আর হ্যাঁ আমার পোষ্টে যদি কোন ভুল-ত্রুটি থাকে থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং আশা করি আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য এবং উৎসাহ আমার ভালো কাজের অনুপ্রেরণা হিসেবে থেকে যাবে ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফুলের ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩১
ফটোগ্রাফার@nevlu123
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

https://maps.app.goo.gl/eHYGUAsQuPSju6Ck9

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ। ভাল থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনা করি

Sort:  
 2 years ago 

এই ফুলগুলো যে সাদা রঙ্গের ও আছে সেটা আমি আগে জানতাম না। আমি বেশিরভাগই ফুলগুলো গোলাপি রঙের দেখেছি। সাদা রঙের যেকোন ফুলে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার ফুলগুলো ফটোটা কে দেখে খুব ভালো লাগছে ভাইয়া। আপনি খুব সুন্দর করে ফুলগুলো ফটোগ্রাফি করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মনমুগ্ধকর বিশ্লেষণমূলক মন্তব্য করার জন্য ভালো থাকবেন সবসময়

 2 years ago 

ফুল আমার অনেক ভালো লাগে সেটা যে ফুলি হয়ে থাকুক না কেন। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে এবং খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই ফুল গুলো অনেক সুন্দর। এই ধরনের ফুল কয়েক রঙের আছে। আমাদের প্রতিষ্ঠানের সামনেও এই ধরনের ফুল ফুটে আছে। তবে আমি এই রঙের ফুল চট্টগ্রামের একটি রেস্টুরেন্টের সামনে দেখতে পেয়েছিলাম এগুলো দেখতে খুবই সুন্দর। অনেক সুন্দর ভাবে আপনি ফটোগ্রাফি করেছেন।

 2 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে একটি মন্তব্য করার জন্য। বেশ সময় দিয়ে আপনি একটি সুন্দর মন্তব্য করেছেন।

 2 years ago 

খুব ভালো লাগলো আপনি যখন ওমানে ছিলেন তখন আপনি এই জায়গায় ঘুরতে গিয়েছিলেন এবং এই জায়গা সম্পর্কে আমাদের ধারণা দিয়েছেন, মন খারাপ থাকলে আপনি সাগর পাড়ে ঘুরতে যেতেন এবং এই বাগানের সময় কাটাতেন, এই ফুলগুলো দেখলে আপনার ভাল লাগত আসলে ফুল গুলো অনেক সুন্দর, চমৎকার হয়েছে আপনার ফটোগ্রাফিগুলো।

 2 years ago 

বেশ ভাল লেগেছে আপনার মন্তব্যটি। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।ভালো থাকবেন ভাই

 2 years ago 

ওমানে থাকা অবস্থায় সাগর পাড়ে বেড়াতে গিয়ে একটি পার্কে এত সুন্দর ফুলগুলো ফুটে আছে, আর সেই ফোটা ফুলের অত্যন্ত চমৎকার ফটোগ্রাফি ক্যাপচার করেছেন ভাইয়া। এত সুন্দর ফুলের সমারোহ দেখলে এমনিতেই মন ভালো হয়ে যায়। পুরনো এ্যালবাম থেকে এত চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক একটা মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। বেশ ভাল লেগেছে আপনার মন্তব্যটি।ভালো থাকবেন।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। এই ফুলগুলো অনেক রং এ দেখা যায়। এই ফুলের নাম আমি কাগজ ফুল হিসেবে জানি। পুরনো এ্যালবাম থেকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

এই ফুলগুলো আমি এর আগে কখনো দেখিনি, আপনার ফটোগ্রাফি তেই এই ফুলগুলো প্রথম দেখলাম। যাইহোক আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ভাইয়া। আর এই ফুলগুলোর নাম কি ? খুব জানতে ইচ্ছা হচ্ছে ফুলের নাম টি।
ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাই আমি নিজেও ফুলের নাম জানিনা। তবে যদি গুগোল সার্চ দিয়ে দেখেন তাহলে হয়তো জানতে পারেন ধন্যবাদ।

 2 years ago 

ফুল ফুলই সেটা যে ফুলই হউক।আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখতে অসাধারন হয়েছে।আপনার হাতে জাদু আছে মনে হচ্ছে।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

আপনার জন্যও অনেক অনেক শুভকামনা এবং অনেক ধন্যবাদ এত সুন্দর করে প্রশংসার মাধ্যমে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

স্মৃতির পাতা থেকে আপনি খুবই সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছি। সত্যিই আপনার ফটোগ্রাফির কোন তুলনা হয়না। শুভকামনা রইল।

 2 years ago 

প্রতিনিয়ত গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

স্মৃতির পাতা হতে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখতে অসাধারণ অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আমার পোস্ট টি ভিজিট করে আমার ফটোগ্রাফির প্রশংসা করার জন্য। ভালো থাকবেন সবসময়।

Coin Marketplace

STEEM 0.32
TRX 0.11
JST 0.031
BTC 67344.10
ETH 3749.25
USDT 1.00
SBD 3.69