সাতটি ফটোগ্রাফি নিয়ে বেস্ট একটি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

ছাঁদ বাগানে কিছু ফুলের গাছ রয়েছে, সেখান থেকে এই মসরোজ বা আঞ্চলিক ভাষায় যেটাকে আমরা নয়টার ফুল বলি অথবা পর্তুলীকা বলা হয়। সেটার একটি বেস্ট ফটোগ্রাফি আপনাদের সাথে তুলে ধরলাম।
20220819_095550.jpg
https://maps.app.goo.gl/bSWRzVoHPiCD8eS47Location

আমাদের পুকুর পাড়ে যে ফুল গাছগুলো রয়েছে, সেখানে গন্ধরাজ ফুল ও রয়েছে। সেখান থেকে একটা গন্ধরাজ ফুল ছিড়ে অন্য একটা পাতা বাহার গাছের উপর রেখে ফটোগ্রাফি করলাম।আর সেটা আপনাদের সাতে ভাগ করে নিলাম।
20220814_104148.jpg
https://maps.app.goo.gl/zmh6GiajLMGAC86k9Location
ফেনীতে গিয়েছিলাম একটা মিটিংয়ে।মিটিং শেষে লালদীঘির পারে একটু হাটতে গেলাম।সেখানে নতুন করে কিছু ফুল গাছ লাগিয়েছিল,আর সেখান থেকে এই ফুলটি ফটোগ্রাফি করেছিলাম।আর বাচাই করে বেস্ট একটি ফটো আপনাদের সাথে তুলে ধরলাম।
20220706_115717.jpg
https://maps.app.goo.gl/351BWZgatb5bhzgS9Location
গার্লস স্কুলের পাশে একটা নার্সারি রয়েছে, সেখানে গিয়ে এই ফটোগ্রাফি গুলো করলাম। সেখানে জবা ফুল এবং হরেক রকম ফুল রয়েছে। তবে জবা ফুল দেখতে ভারী সুন্দর লাগছিল, সেটি আপনাদের সাথে তুলে ধরলাম।
20220706_113959.jpg
https://maps.app.goo.gl/RLdAv7h6fkaoz9pz9Location
কুয়াশা ভেজা এই গোলাপ ফুলটিও গার্লস স্কুলের পাশে নার্সারি থেকে ফটোগ্রাফি করেছিলাম।আর সেটা ও আপনাদের সাথে তুলে ধরলাম।
20210113_083544.jpg
https://maps.app.goo.gl/RLdAv7h6fkaoz9pz9Location

তুলাতুলি একটা জায়গাতে বন্ধুর শশুরের খামারে গিয়েছিলাম। সেখানে এই নীলকন্ঠ বা অপরাজিতা ফুলটি দেখতে পাই।তখন সেটা ফটোগ্রাফি করে নিলাম আর আজকে আপনাদের সাথে তুলে ধরলাম।
20220519_094421.jpg
https://maps.app.goo.gl/fETNJNTBMcYZKoX26Location
বাইক নিয়ে ঘুরতে বের হয়েছিলাম অনেক আগে। তখন কিছু মাঠে ময়দানে ঘুরতে গিয়ে এই ফুলটির ফটোগ্রাফি করি। আর সেখান থেকে বাছাই করে একটি কপি আপনাদের সাথে তুলে ধরলাম।
20220501_141048.jpg
https://maps.app.goo.gl/V8pZVXgKkbnSXnS58Location
তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামিতে ভিন্ন রকম গল্প নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিশদ বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
বিভাগ(ফটোগ্রাফি)
মডেলM32
ফটোগ্রাফার@nevlu123
সম্পাদনাশুধু সেচুরেশন
অবস্থানবাংলাদেশ।

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

সব গুলো ফটোগ্রফিই অসাধান এবং ইউনিক হয়েছে। প্রথমে যে ফুলের ছবিটা সেয়ার করলেন পর্তুলীকা ফুল। এটা এর আগে কখনো দেখেছি বলে মনে হয় না। ফুলটা দেখতে অনেক সুন্দর। তারপর কুয়াশা ভেজা গোলাপ ফুলটি যেটা গার্লস স্কুলের পাশে নার্সারি থেকে ফটোগ্রাফি করেছেন। এই ফটোগ্রাফিটা মনটাকে কেড়ে নিয়েছে। তারপর বন্ধুর শশুরের খামার থেকে অপরাজিতা ফুলের ছবিটাও ধারন হয়েছে। সর্বপরি সব গুলোই অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রতিটা ফটোগ্রাফির খুব চমৎকার ভাবে ব্যাখ্যা দিয়ে মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি আমার কাছে এমনিতেই ভালো লাগে। আপনি সব সময় দারুন দারুন ফটোগ্রাফি করে থাকেন যা খুবই মনমুগ্ধকর হয়ে থাকে। সত্যিই এক একটি ফটোগ্রাফি দেখে আমি তো মুগ্ধ হয়ে গেলাম। আপনার অনেক দক্ষতা রয়েছে বলতে হয়। এরকম আরো বেস্ট ফটোগ্রাফি দেখার অপেক্ষায় থাকবো।

 2 years ago 

আশা করি আগামী পর্ব আরো বেস্ট কিছু ফটোগ্রাফি উপহার দেব ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

কুয়াশা ভেজা গোলাপ ফুলের সৌন্দর্য দেখে বেশ কিছুক্ষণ তাকিয়ে ছিলাম। গোলাপের সৌন্দর্য সত্যি অনেক মুগ্ধ করেছে। সৌন্দর্যের দিক থেকে গোলাপ সবার উপরে। অন্যান্য ফুল গোলাপের ধারে কাছেও যেতে পারে না। কুয়াশা ভেজা এই ফুলটিকে দেখে মনে হচ্ছে যেন একেবারে অপরূপ সৌন্দর্য এসে সেখানে ধরা দিয়েছে। এছাড়াও পর্তুলীকা, অপরাজিতা সবগুলো ফুল দেখতে সুন্দর লাগছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ খুব চমৎকার ভাবে আমার ফটোগ্রাফি গুলো উপলব্ধি করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

বিভিন্ন সময়ে বিভিন্ন স্থান থেকে দারুণ সব ফটোগ্রাফি সংগ্রহ করে আজকে আমাদের সাথে শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি একদম চোখ ধাঁধানো সুন্দর ছিল ভাইয়া যার প্রশংসা না করলেই নয়। ফুলগুলোর সৌন্দর্য আপনার ফটোগ্রাফির মাধ্যমে খুব কাছ থেকে দেখতে পেলাম। পরবর্তী আকর্ষণীয় ফটোগ্রাফি পর্ব দেখার অপেক্ষায় রইলাম ভাইয়া।

 2 years ago 

জ্বি ভাইয়া আগামী পর্ব আরো কিছু ফটোগ্রাফি দেখতে পাবেন ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই, সবসময় আপনার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়। আর সেই চমৎকার ফটোগ্রাফিগুলোর দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকি। আজ আপনার ফটোগ্রাফিতে কুয়াশা ভেজা গোলাপ ফুল এবং অপরাজিতা ফুলটি আমার ভীষণ রকম ভালো লেগেছে। এছাড়াও প্রতিটি ফটোগ্রাফি দারুন ছিল। আমাদের মাঝে এই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রিয় ভাই আপনাকে অনেক ধন্যবাদ আমার ফটোগ্রাফি গুলো পছন্দ করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

ভাইয়া চমৎকার চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন ৷ আসলে প্রতিটি ফুল অসাধারণ লাগছে ৷ ফুলগুলো দেখতে যেমন সুন্দর ফটোগ্রাফি করেছেন আরো সুন্দর করে ৷ অনেক সুন্দর ভাবে বর্ণনাও করেছেন ৷ অনেক ভালো লাগলো ফুলের গুলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেলে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

শীতের আগমন প্রায় ঘটে গেছে এখন বিভিন্ন ধরনের ফুল দেখা যাবে। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুবই সুন্দর লাগলো ।বিশেষ করে আপনার পুকুর পাড়ের গন্ধরাজের ফুলের ফটোগ্রাফি টা আমাকে মুগ্ধ করেছে ।অসাধারণ ফটোগ্রাফি ছিল সবগুলো।। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

মনমুগ্ধকর একটি মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সবসময় সাপোর্ট করে যাওয়ার জন্য ভালো থাকবেন।💐

 2 years ago 

সাতটি ফটোগ্রাফি নিয়ে বেস্ট একটি অ্যালবাম তৈরি করেছেন। প্রতিটি ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার পোস্ট ভিজিট করে মনে হচ্ছে যেনো ফুলের বাগানে ঘুরতে এসেছি। কুয়াশা ভেজা এই গোলাপ ফুলটি দেখতে অসাধারন লাগতেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম এবং খুব চমৎকারভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63