নিজের করা ডিজিটাল ম্যান্ডেলা আর্ট।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_202238124658801.jpg


আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল ম্যান্ডেলা আর্ট।অনেকগুলা কালার এর সমন্বয়ে ডিজিটাল ম্যান্ডেলা আপনাদের সাথে শেয়ার করবো, আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই ম্যান্ডেলা আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার অটোক্যাড ২০০৭ টুডি সফটওয়্যার দিয়ে প্রথমে গ্রাফটি করে নিলাম।মানে এই ম্যান্ডেলার মেইন ডিজাইনটা সফটওয়্যার দিয়ে বানিয়ে নিলাম।


তারপর সেখান থেকে এটাকে png তে সেভ করি,এবং png করা ফটোটি সেখান থেকে ফটোশপ সফটওয়্যার এ নিয়ে গেলাম এবং সেখানে গিয়ে আমি বাকি কাজগুলো সম্পন্ন করি।

গতবারের মত ম্যান্ডেলার মধ্যে আমি অনেকগুলো কালার এপ্লাই করেছি, এবং একের পর এক কালার দিয়েই ম্যান্ডেলাটিকে পরিপূর্ণভাবে কালারফুল করে তুলেছি।

প্রথম ধাপঃ

প্রথমে আমি গ্রাফটি রেডি করে অটোক্যাড সফটওয়ারে এবং সেখান থেকে এটাকে আমি পি,এন,জি তে সেভ করি তারপর ফটোশপে নিয়ে কালারের কাজ শুরু করি।




দ্বিতীয় ধাপঃ

তারপর আমি ত্রিভুজ আকৃতিগত ডিজাইন গুলো ধীরে ধীরে আমি আরো কিছু কালার চেঞ্জ করে করে, সেখানে এপ্লাই করা শুরু করলাম।





তৃতীয় ধাপঃ

এবার আরো ভিন্ন ভিন্ন কালার আমি একের পর এক এপ্লাই করতে লাগলাম, এবং কাজ কিছুটা সম্পূর্ণ করতে লাগলাম।





চতুর্থ ধাপঃ

এভাবে কালার করে করে আমি প্রায় শেষের দিকে এগোতে লাগলাম,এবং কালার সম্পন্ন করে ফেলি। আসলে এই ডিজাইনটি কালার করার জন্য আমি ফটোশপ এ এনেছি এবং কালার সম্পন্ন করতে থাকি একের পর এক।



শেষ ধাপঃ

তারপর শেষ ধাপে গিয়ে আমি পুরো ম্যান্ডেলা আর্টটির কালার করা শেষ করি। আর কালার করা শেষ করে এবং উপরের যে সীমানা ছিল সেটা শেষ করলাম।তারপর নিচে আমার নাম লিখলাম।



আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল ম্যান্ডেলা আর্ট
ক্যামেরা.মডেল
ক্যাপচার
সম্পাদনা
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট করেছেন ।আপনার ডিজিটাল ম্যান্ডেলা আর্ট এর ধাপ গুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। যা বুঝতে সুবিধা হয়েছে। আমি ডিজিটাল আর্ট তেমন একটা পারি না ।তবে আপনার পোষ্ট থেকে অনেক কিছু শিখতে পারলাম।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাই খুব সুন্দর মন্তব্য করেছেন, আপনার মন্তব্যটি পড়ে বোঝা গেল আপনি পুরো পোস্টটি ভালভাবে উপলব্ধি করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এভাবে সব সময় পাশে থাকবেন এই কামনা করি।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি ডিজিটাল ম্যান্ডেলা অঙ্কন করেছেন। আপনার অঙ্কন করা ম্যান্ডেলা টি আমার কাছে খুবই ইউনিক লেগেছে। ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুব সুন্দর ও গঠনমূলক একটি মন্তব্য ছিল। যাইহোক আপনার জন্যও শুভকামনা রইল, এবং ভাল থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে এই কামনা করি

 2 years ago 

আপনার উপস্থাপন করা এই মেলাটি আমার কাছে অনেক ইউনিক মনে হয়েছে আপনি ম্যান্ডেলা টি আমাদের মাঝে দারুন ভাবে উপস্থাপন করেছেন। ম্যান্ডেলাটি তৈরি করার প্রতিটি ধাপ অনেক ইউনিক ছিল ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল, এবং ভাল থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে এই কামনা করি

 2 years ago 

আপনার করা ডিজিটাল ম্যান্ডেলাটি অসাধারন হয়েছে। খুব ভালো লেগেছে আমার কাছে। খুব সুন্দর করে ধাপে ধাপে ম্যান্ডেলাটি বানিয়েছেন। উপস্থাপনা বেশ ভালো ছিলো আপনার। ধন্যবাদ এতো সুন্দর একটি ম্যান্ডেলা আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

প্রতিনিয়ত ভালো মন্তব্যের পাশাপাশি সাপোর্ট দিয়ে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এই ভাবে পাশে থাকবেন এই কামনা করি।

 2 years ago 

আপনার তৈরি ম্যান্ডেলা আর্টটি একদমই ভিন্ন রকমের মনে হচ্ছে। এরকম ম্যান্ডেলা আর্ট এর সাথে আগে কখনো পরিচয় হয়নি। আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট দেখতে ভীষণ সুন্দর লাগছে। তাই এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য এবং এই ম্যান্ডেলা আর্ট টি কিভাবে অঙ্কন করা যায় তার প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে এই ম্যান্ডেলা টি এমনিতেই ভিন্ন, কেননা খাতা-কলমে আমরা যে ম্যান্ডেলা করি সেগুলো একরকম। আর এখানে ডিজিটাল ম্যান্ডেলা বিভিন্ন রকম। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই এতদিন শুধু সাধারণ খাতায় অংকন করা ম্যান্ডেলা চিত্র দেখেছি। আজকের প্রথম ডিজিটাল ম্যান্ডেলা চিত্র দেখলাম। যাইহোক ভাই সুন্দরভাবে ধাপে ধাপে ম্যান্ডেলা চিত্রের ডিজিটাল আর্ট সম্পন্ন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

জি ভাই সামনে আরো ভালো ভালো ম্যান্ডেলা দেখতে পাবেন, আর সবটাই ডিজিটাল ম্যান্ডেলা হবে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিজিটাল ম্যান্ডেলা আর্ট এই প্রথম বার দেখলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আসলে ভাই আমি নিজেও প্রথম বারের মতো এটা চেষ্টা করেছি, এবং চালিয়ে যাচ্ছি অসংখ্য ধন্যবাদ, প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

বিভিন্ন ধরনের চিন্তাভাবনা। এভাবে নতুন চিন্তাভাবনার প্রকাশ ঘটিয়ে এগিয়ে চলুন। শুভ সুন্দর হয়েছে আপনার এই ম্যান্ডেলা আর টি। অংকন এর প্রত্যেকটি ধাক খুব সুন্দর বর্ণনা করেছেন। এবং ম্যান্ডেলার দেখতেও খুব সুন্দর কালারফুল ছিল। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাই অনেকে খাতা-কলমে ম্যান্ডেলা আর্ট করে, এবং আমিও করেছি আগে। তাই একটু ভিন্ন চেষ্টা করলাম এবং ভিন্নতা আনার চেষ্টায় এই ম্যান্ডেলাটি আপনাদের সামনে তুলে ধরলাম। ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল ম্যান্ডেলা অংকনটি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। সত্যি আমার অনেক ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

বিভিন্ন রকম কালার এর কারণে ম্যান্ডেলাটি আকর্ষণীয় মনে হচ্ছে। অসংখ্য ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

সাধারণত হাতে আঁকা ম্যান্ডেলা দেখেছি এই প্রথমবার আমি ডিজিটাল ম্যান্ডেলা দেখলাম খুবই চমৎকার ছিল এবং ইউনিক একটি ব্যাপার ছিল। দারুন লাগলো আপনার আজকের পোস্ট খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আপনি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিনিয়ত খুব সুন্দর সুন্দর মন্তব্য করে, আমাদেরকে সাপোর্ট দিয়ে যাওয়ার জন্য। ভাল থাকুন সুস্থ থাকুন সবসময়।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 62914.22
ETH 3108.89
USDT 1.00
SBD 3.88