মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মেলা ২০২২ ভ্রমণ তৃতীয় পর্ব।১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_202245195520585.jpg
https://maps.app.goo.gl/nNhzNacXU4EWg3qXA

নোয়াখালী মাইজদী, জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মেলা ২০২২ ভ্রমণ এর কিছু ফটো চিত্র, বা মেলার কিছু দৃশ্য আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

গত পর্বের মত এই পর্বে আরো কিছু ভিন্ন ধরনের ফটোগ্রাফি নিয়ে এসেছি, যেটি এই মেলাতে আমি দেখতে পেয়েছিলাম।আর এই পর্বে আপনাদের সাথে ব্যতিক্রমী কিছু ফটোগ্রাফি তুলে ধরবো।

এইবার আমি প্রথমে বেত ফলের একটি ফটোগ্রাফি করি। যেটি টেবিলের উপরে পড়ে রয়েছে। আর এটা অনেকেই চিনেন আবার অনেকেই চেনেন না।

20220322_161140.jpg

তারপর আরেকটু সামনে যেতেই দেখি পেপিনো মেলন নামে একটি ফল যেটি এই প্রথম দেখা হয়েছে। যদি ও আমরা ওয়াটারমেলন দেখতে পেয়েছি। তবে পেপিনো মিলন প্রথম দেখলাম, সেটার আরো কয়েকটি ফটোগ্রাফি করা আপনাদের সাথে শেয়ার করলাম।

20220322_161202.jpg

20220322_161156.jpg

তারপর ক্যাকটাস গাছের ফুল ধরা অবস্থায় একটি ফটোগ্রাফি করলাম এবং আপনাদের সাথে তুলে ধরলাম।
20220322_161210.jpg

তারপর ভিন্ন প্রজাতির তাল বেগুন এর কিছু ফটোগ্রাফি করলাম এবং দুই ভাগে আমি ফটোগ্রাফি করি। গাছে বেগুন ধরা অবস্থায়, আবার টেবিলের উপরে দুটো বেগুন কেটে রাখা অবস্থায়। তবে বেগুন গুলো প্রায় দেখতে তালের মত অনেক বড়োসড়ো, যদিও আমি জীবনে প্রথম দেখলাম।

20220322_161240.jpg

20220322_161222.jpg20220322_161228.jpg


20220322_161257.jpg

তারপর একটা এরিয়াতে ধান চাষের প্রকল্পের একটি চিত্র আপনাদের কাছে তুলে ধরলাম।
20220322_161246.jpg

তারপর ককসিট দিয়ে বানানো বিএডিসি একটি হোম প্রজেক্ট ফটোগ্রাফির মাধ্যমে আপনার সাথে তুলে ধরলাম।
20220322_161252.jpg

তারপর আরেকটু সামনে ভিন্ন প্রজাতির লেটুসপাতা যেটি সালাত পাতা হিসেবে পরিচিত। সেটির আরও কিছু ফটোগ্রাফি শেয়ার করলাম।
20220322_161306.jpg

20220322_161308.jpg

তারপর আরেকটু সামনে যেতেই দেখতে পাই খাঁচায় বন্দী লাভ বার্ড। তারা খাঁচার ভিতর উড়োউড়ি করতেছে। তখন সেখানে কয়েকটি ফটোগ্রাফি করলাম এবং আপনাদের সাথে শেয়ার করলাম।
20220322_161340.jpg

20220322_161344.jpg

তারপর সেখানে আবার দেখতে পাই খরগোশের কিছু বাচ্চা একটি খাঁচার ভিতরে বন্দী। তখন সেখানে একটি ফটোগ্রাফি করলাম এবং আপনার সাথে সেই ফটোগ্রাফিও তুলে ধরলাম।
20220322_161410.jpg

তো বন্ধুরা এটাই ছিল এই মেলার তৃতীয় পর্বের ফটোগ্রাফি। সামনে চতুর্থ পর্বের ফটোগ্রাফি গুলো নিয়ে হাজির হব ।আর আমার পোষ্টে যদি কোন ভুল-ত্রুটি থাকে তাহলে সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণভ্রমণ
ক্যামেরা.মডেলএম ৩২
ফটোগ্রাফার@nevlu123
সম্পাদনাসেচুরেশন
অবস্থানhttps://maps.app.goo.gl/nNhzNacXU4EWg3qXA

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

বেত ফলের ছবিটা দেখে আপনার পোস্টটি ওপেন করলাম। ছোটবেলায় এই ফল অনেক দেখেছি কিন্তু বর্তমানে আর একেবারেই দেখা যায়না। বলতে পারেন বিলুপ্ত হয়ে গেছে। দারুণ ছিল আপনার সবগুলো ছবি। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনি ঠিক বলেছেন এই ফলটি এখন বিলুপ্ত প্রায়। একটা সময় আমরা অনেক বেশি খেয়েছি কিন্তু এখন এই ফলটি দেখাই যায় না খাব কি করে।অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

বাহ চমৎকার লাগল আপনার এই পোস্ট। এর আগের পোস্ট গুলো দেখেছি। বেশ ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার এর আগের পোস্ট গুলো দেখে এবং খুব সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মেলার কিছু দৃশ্য পটভূমি দেখতে পেরে অনেক ভালো লাগলো। অনেকদিন যাবত মেলার দৃশ্য পটভূমি উপভোগ করা হয় না। যা আপনার পোষ্টের মাধ্যমে উপভোগ করলাম শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

মাঝেমধ্যে মেলাতে গিয়ে ঘুরে আসবেন,
মনটাও ভালো থাকবে এবং কিছু ফটোগ্রাফি কালেকশন
করতে পারবেন ধন্যবাদ।

 2 years ago 

খরগোসের ছবি দেখেই আমার মন ভারে গেলো। আমি খরগোস প্রিয়। মানুষ। আপনার বাকি ফটোগুলো বেশ ভালো লাগলো। ধন্যবাদ আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য।

 2 years ago 

খরগোশ আমারও প্রিয়, তবে তার মধ্যে পিঙ্ক কালারের চোখ এবং সাদা
কালারের খরগোশ বেশি প্রিয়, সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মেলার তৃতীয় পর্বের ছবি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি আপনাকে । পর্ব আকারে গুছিয়ে আমাদের মাঝে মেলায়ঘোরাঘুরি বর্ণনা করেছেন । ছবিগুলো অনেক ভালো ছিল। অনেক ধন্যবাদ

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভালো লেগেছে
জানতে পেরে খুবই খুশি হলাম।
আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

Hello Brother, I saw a parakeet there..I have some of those birds at home. someday i will show you.. i like this

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটা মন্তব্য করার জন্য, এবং আপনার এই পাখিগুলো দেখার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি তুলে ধরেছেন।বিশেষ করে লাভ বার্ড আর খরগোশ গুলো খুবই সুন্দর লাগছে।লাভ বার্ড আর খরগোশ আমার অনেক প্রিয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

লাভ বার্ড আর খরগোশ আমার ও অনেক প্রিয়। কি বলবো দেখতে পাচ্ছি আমার আর আপনার পছন্দ মিলে গেছে। অসংখ্য ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য। ভালো থাকবেন সবসময় এই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32