রেসিপি পোষ্ট :-মজাদার চিকেন ফ্রাই রেসিপি।

in আমার বাংলা ব্লগ4 months ago

"আসসালামুআলাইকুম"

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20240228_074328.jpg

আজ আপনাদের সাথে একটা মজার রেসিপি শেয়ার করে নেব।এটা প্রায় সবারই প্রিয় খাবার।রেস্টুরেন্টে গেলে এই খাবারটা হাই রেটে খাওয়া হয়। যেটা কতটা স্বাস্থ্যকর তা আমাদের জানা নেই। কিন্তু বাসায় যদি হেলদি ভাবে তৈরি করা যায় তাহলে তো কথাই নেই। এতক্ষণে তো ছবি দেখেই বুঝে গিয়েছেন নিশ্চয়ই আমি কিসের কথা বলছি। ছবিতে দেখে হয়তো বোঝা যাচ্ছে এটা কতটা ক্রিস্পি ছিল।গত পরশুদিন হঠাৎ করেই চিকেন ফ্রাই খাওয়ার ইচ্ছা হলো।আমার ওয়াইফকে বলতেই সে সবকিছু রেডি করে দিল। আমরা দুজনে মিলেই কাজটা করেছি,কারণ আমার একার পক্ষে সবটা করা সম্ভব ছিল না।ফ্রাই করার ক্ষেত্রে সে ই আমাকে হেল্প করে সবসময়,কারণ আমি গরম তেল ছিটকানোটা ব্যাপক ভয় পাই। যাইহোক রেসিপিটা ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করব,তাই কিছু ছবি তুলে নিয়েছি।যাইহোক,কথা না বাড়িয়ে রেসিপিটা শুরু করা যাক।

20240226_190200.jpg

চিকেন ফ্রাই রেসিপি।

রেসিপিটি তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ

উপকরণপরিমাণ
চিকেন১০ পিস
ময়দা১ কাপ
কর্ণফ্লাওয়ার২টেবিল চামচ
লবণপরিমাণ মত
লেবু১ফালি
হলুদগুড়োদেড় চা চামচ
মরিচগুড়ো২ চা চামচ
জিরাগুড়ো২চা চামচ
বার্বিকিউ মসলা২ চা চামচ
মুরগির মাংসের মসলা১ চা চামচ
গোলমরিচ গুড়াহাফ চা চামচ
সয়াসস১চা চামচ
টমেটো সস২চা চামচ
ডিম১টি
আদা বাটা১চা চামচ
রসুন বাটা২চা চামচ

IMG-20240227-WA0015.jpg

প্রথম ধাপ

প্রথমে চিকেনের মধ্যে লেবুর রস দিয়ে ভালোভাবে মেখে নিরে হবে।এরপর ১টি ডিম দিয়ে আবারো মেখে নিতে হবে।

20240227_192927.jpg

দ্বিতীয় ধাপ

এখন দেড় চা চামচ মরিচ গুড়ো,১চা চামচ হলুদ গুড়ো,জিরাগুড়ো দেড় চা চামচ,বার্বিকিউ মসলা দেড় চা চামচ, মুরগির মাংসের মসলা হাফ চা চামচ, গোলমরিচ গুড়া ১/৩ চা চামচ,লবণ ১ চা চামচ দিয়ে দিলাম।

20240227_193058.jpg

তৃতীয় ধাপ

এইধাপে সয়াসস, টমেটো সস, আদা বাটা আর রসুন বাটা দিয়ে ভালোভাবে চিকেনের সাথে মেখে ২০ মিনিট রেখে দিতে হবে।

20240227_193115.jpg

চতুর্থ ধাপ

এরপর ১কাপ ময়দার সাথে ২টেবিল চামচ কর্ণফ্লাওয়ার এবং এক এক করে পূর্বের বাকি থাকা মসলাসমূহ একসাথে দিয়ে শুকনো করে মিক্স করলাম।

20240227_194225.jpg

পঞ্চম ধাপ

২০মিনিট পর রেখে দেয়া চিকেন, এক বাটি পানি আর মিক্স ময়দা নিলাম।তারপর প্রথমে চিকেন ময়দার মধ্যে দিলাম, তারপর পানিতে দিয়ে সাথে সাথে উঠিয়ে আবার ময়দায় দিতে হবে ভালোভাবে ময়দায় গড়িয়ে নিয়ে এক্সট্রা ময়দা ঝেরে চিকেন আলাদা করলাম।এভাবে সবগুলো করে নিলাম।

20240227_194736.jpg

ষষ্ঠ ধাপ

এখন প্যানে ডুবো তেল দিলাম।গরম হয়ে এলেই চিকেন পিস গুলো এক এক করে দিলাম।এভাবে ১০-১৫ মিনিটের মত একদম অল্প ফ্লেমে ভেজে নিতে হবে।তাহলে চিকেন ভালোভাবে কুক হবে আর উপরের লেয়ার ক্রিস্পি হবে।এভাবে সবটা করে নিতে হবে।

20240227_194921.jpg

এইতো রেডি হয়ে গেল মজাদার আর ক্রিস্পি চিকেন ফ্রাই।সাথে আবার মেয়োনিজও ছিল।ইন্সট্যান্ট তৈরি করে ফেলেছিল আমার ওয়াইফ।একদম তরতাজা মেয়োনিজ এর সাথে ক্রিস্পি চিকেন যেন এখনো মুখে লেগে আছে।

20240226_190213.jpg

20240226_185832.jpg

20240226_185824.jpg

20240226_190204.jpg

আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের ভালো লাগবে। আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলএম ৩২
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 4 months ago 

হঠাৎ করে চিকেন ফ্রাই খেতে ইচ্ছে করছিল আর আপনার ওয়াইফ কে বলায় সাথে সাথে সেটা তৈরি করে দিয়েছে যদিও আপনি সাহায্য করেছেন জেনে ভালো লাগলো। চিকেন ফ্রাই পছন্দ করেনা এরকম মানুষ খুব কমই আছে বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে এই চিকেন ফ্রাই। মজাদার এই রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

জি ভাই দুজনে মিলে বানালাম।অনেক বেশি সুস্বাদু হয়েছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি আজকে খুবই মজাদার একটি রেসিপি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন। চিকেন ফ্রাই আমার খুবই পছন্দের একটি খাবার। রান্না করার প্রতিটি ধাপ আপনি সুন্দর ভাবে বর্ণনা করেছেন। যে কেউ এটা দেখে নিয়ে রেসিপিটি খুব সহজে তৈরি করতে পারবে। ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি নিয়ে আসার জন্য।

 4 months ago 

ধন্যবাদ আপু প্রশংসামূলক মন্তব্যের জন্য ভালো থাকবেন ্।

Posted using SteemPro Mobile

 4 months ago 

চিকেন ফ্রাই আমার সবথেকে বেশি প্রিয় একটি খাবার।
সকাল সকাল আপনার এমন পোস্ট দেখে সত্যিই লোভ সামলাতে পারছে না।
ইচ্ছে করছে তুলে খেতে শুরু করি।
প্রস্তুতপ্রণালী ফটোগ্রাফির সাথে দারুণভাবে উপস্থাপনা করেছেন।

 4 months ago 

আমারও অনেক প্রিয় ভাই ধন্যবাদ পাশে থেকে সাপোর্ট করে যাওয়ার জন্য ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সুন্দর একটি রেসিপি আপনি আমাদের মাঝে তৈরি করে দেখিয়েছেন। আপনার তৈরি করার রেসিপি দেখি আমার বেশ ভালো লেগেছে। দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু ছিল আপনার এই রেসিপি। তবে মাঝেমধ্যে চিকেন ফ্রাই খাওয়ার জন্য গাংনীতে অবস্থান করছে হয় আমাদের।

 4 months ago 

আসলেই ভাই অনেক সুস্বাদু ছিল। ধন্যবাদ মন্তব্য করার জন্য।।

Posted using SteemPro Mobile

 4 months ago 

পরশুদিনই জেনারেল চ্যাটে আপনার এই নাস্তার ছবি দেখেছিলাম, দেখে ভীষণ লোভনীয় লাগছিল। আজ আপনার পোষ্টের মাধ্যমে ধাপে ধাপে বিস্তারিতভাবে জেনে গেলাম কিভাবে বাসাতেই চিকেন ফ্রাই করতে হয়। সাথে আপনাদের ফটোগ্রাফি বরাবরই আকর্ষণীয় হয়। সবমিলিয়ে দারুন একটি রেসিপি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

জি আপু আসলে অনেক মজা হয়েছিল। ধন্যবাদ আপনাকে যথাযথ মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

পরশুদিনই জেনারেল চ্যাটে আপনার এই নাস্তার ছবি দেখেছিলাম, দেখে ভীষণ লোভনীয় লাগছিল। আজ আপনার পোষ্টের মাধ্যমে ধাপে ধাপে বিস্তারিতভাবে জেনে গেলাম কিভাবে বাসাতেই চিকেন ফ্রাই করতে হয়। সাথে আপনাদের ফটোগ্রাফি বরাবরই আকর্ষণীয় হয়। সবমিলিয়ে দারুন একটি রেসিপি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

💐🙏📜

Posted using SteemPro Mobile

 4 months ago 

চিকেন ফ্রাই আমার অনেক বেশি পছন্দের। অনেক সুন্দর করে পরিবেশন করেছেন। যে কেউ দেখলে খেতে চাইবে। অনেক গুলো উপকার দিয়ে তৈরি করেছেন খেতে অনেক মজা হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। আপনার জন্য শুভ কামনা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

জি ভাই আসলেই অনেক মজা হয়েছিল। ধন্যবাদ প্রশংসামূলক মন্তব্য করে পাশে থাকার জন্য। 💐

Posted using SteemPro Mobile

 4 months ago 

চিকেন ফ্রাই খেতে যে আমার কতটা ভালো লাগে তা আপনাকে আমি বলে বোঝাতে পারবো না ভাইয়া। মাঝে মাঝেই আপনাদের ভাইয়া আমার জন্য চিকেন ফ্রাই কিনে নিয়ে আসে। আপনার পোস্টের মাধ্যমে চিকেন ফ্রাই তৈরি করার পদ্ধতিটা ভালোভাবে শিখে গেলাম।

 4 months ago 

কেনার চাইতে বাসায় বানিয়ে খেলে আরো বেশি পুষ্টিকর এবং সুস্বাদু হবে ধন্যবাদ মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভাইয়া আপনি খুবই মজাদার রেসিপি শেয়ার করেছেন। চিকেন ফ্রাই খেতে আমি ও আমার ছেলে দুজনেই খুব পছন্দ করি। বাহিরে গেলেই এই রেসিপি প্রায় সময় খাওয়া হয়। আপনি ঘরোয়া পদ্ধতিতে খুব সুন্দর ভাবে চিকেন ফ্রাই রেসিপি তৈরি করেছেন। আপনার উপস্থাপনা দেখে তো লোভ সামলাতে পারছিনা। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 4 months ago 

জি আপু আমরাও বাইরে খাই, তবে বাসায় বানিয়ে খেলে আরো বেশি পুষ্টিকর ধন্যবাদ মন্তব্যের জন্য।।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57020.43
ETH 3081.72
USDT 1.00
SBD 2.41