"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-২৮। ক্লে দিয়ে মাস্কট লায়িব এবং ট্রফি তৈরি।

in আমার বাংলা ব্লগlast year

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ২৮ !! এসো নিজে করি - বিশ্বকাপ ফুটবল নিয়ে DIY প্রজেক্ট প্রতিযোগিতা।

20221228_132000.jpg

এবারের প্রতিযোগিতা একদমই ভিন্ন। যেখানে প্রতিনিয়ত রেসিপি প্রতিযোগিতাগুলোই বেশি ছিল। তবে এর মধ্যে ডাই প্রজেক্ট এর প্রতিযোগিতা একদমই ভিন্ন। কারণ এক্ষেত্রে সবাই সবার ক্রিয়েটিভ চিন্তাধারা প্রকাশ করার সুযোগ পায়। আর প্রতিনিয়তই আমরা যেকোনো জিনিস দিয়েই তৈরি করে থাকি। কিন্তু প্রতিযোগিতা হিসেবে ভিন্ন কিছু তৈরি করা। যেহেতু এটি ফিফা ওয়ার্ল্ড কাপ কে উদ্দেশ্য করে তাই আমি চেষ্টা করলাম একটি ট্রফি এবং মাস্কট লায়িব তৈরি করার। যেখানে মাস্টক লায়িবের সামনে ট্রফিটি রয়েছে। এখানে মাস্কট লায়িব ট্রফি টি পাহারা দিচ্ছে এমন বোঝানো হয়েছে,হাহাহা। যাই হোক আমি সময় নিয়ে এটি করেছি এবং আমার আজকের এই কাজের ক্ষেত্রে খুব বেশি হেল্পের প্রয়োজন হয়নি।নিজেই এই কাজটা সম্পূর্ণ করেছি।

ডাইটি তৈরির জন্য উপকরণ সমূহ

SquareBlend_20221228185529698.jpg

  • ক্লে
  • কাঠি
  • ককশিট
  • ফুল
  • পাতা

প্রথম ধাপঃ

প্রথমেই আমি ক্লে নিলাম কমলা রঙের। তারপর এটিকে হাত দিয়ে গোল করে ট্রফির আকার করে নিয়েছি।

20221227_183950.jpg

20221227_184539.jpg

দ্বিতীয় ধাপঃ

এখন সবুজ রঙের ক্লে নিয়ে ছোট গোল করে ভাঁজ করে নিলাম। তারপর ট্রফির নিচে ক্লেটি জোড়া লাগিয়ে দিলাম।

20221227_185128.jpg

20221227_185215.jpg

তৃতীয় ধাপঃ

সাদা রঙের ক্লে নেয়ার পর ক্লেটিকে ভালোভাবে হাত দিয়ে মেখে নিলাম। তারপর মাথার দিক গোল রেখে গায়ের অংশ ভালোভাবে চাপ দিয়ে এটি তৈরি করে নিলাম।

20221227_184748.jpg

20221227_185255.jpg20221227_185447.jpg

চতুর্থ ধাপঃ

এইভাবে পুরোপুরি ভাবে মাস্কট লায়িব তৈরি করে নিলাম। তারপর কালো রংয়ের ক্লে নিয়ে হাতের মধ্যে চিকন লম্বা করে তৈরি করে নিয়েছি। তারপর মাস্কট লায়িব এর মাথার উপরে গোল করে ভাঁজ করে দিয়ে আবার ডিজাইন করে নিয়েছি।

20221227_210331.jpg20221227_210605.jpg
`20221227_210714.jpg20221227_210949.jpg

পঞ্চম ধাপঃ

এখানে লাল, কালো এবং সাদা রঙের ক্লে দিয়ে চোখ তৈরি করে নিলাম। তারপর মাস্কট লায়িব এর চোখের জায়গায় এগুলো বসিয়ে দিলাম এবং কাঠি দিয়ে মুখের আকার তৈরি করে নিলাম।

20221227_211358.jpg20221227_211343.jpg

20221227_211655.jpg

ষষ্ঠ ধাপঃ

তারপর একটি কাঠির মধ্যে কালো রংয়ের ক্লে দিয়ে মুড়িয়ে নিলাম।তারপর একটি ককশিটের উপরে কাঠিটি বসিয়ে দিয়েছি।কালো ক্লে দিয়ে আবার নিচের দিকে ভাঁজ দিয়েছি।

20221228_130252.jpg

এখন মাস্কট লায়িব কে এই কাঠির মধ্যে গেঁথে দিলাম।আর সামনের দিকে ট্রফি বসিয়ে দিলাম।পাশে একটি গোলাপ ফুল দিলাম,যদিও এটি আমার ওয়াইফ নিজের জন্য তৈরি করেছিল।সেটা এখানে সাজানোর জন্য দিলাম।

20221228_130359.jpg20221228_130614.jpg

সপ্তম ধাপঃ

এখন আমি সেই কাঠির উপরে মাস্কট লায়িবকে বসিয়ে দিলাম এবং সামনের দিকে ট্রফিটি বসিয়ে দিলাম।এখানে আমি পাতার উপরে রেখেও ডিজাইন করেছি। তারপর আশেপাশে কিছু ফুল এবং গোলাপ ফুল দিয়ে সাজিয়ে নিয়ে ফটোশুট করে আপনাদের সামনে উপস্থাপন করলাম।

20221228_132018.jpg

20221228_132024.jpg

20221228_131948.jpg

20221228_131742.jpg

20221228_130931.jpg

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডাই প্রজেক্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 last year 

মাস্কট লায়িব ট্রফিটি পাহারা দিচ্ছে দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। আসলে নতুন কোন আইডিয়া মাথায় এলে সেই কাজগুলো করতে ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে সম্পূর্ণ বিষয় উপস্থাপন করেছেন। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

একদম ঠিক বলেছেন আমারও নতুন কোন আইডিয়া মাথায় এলে, সেই কাজগুলো করতে ভালো লাগে।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনারা অনেক সুন্দর সুন্দর উদ্যোগ নিয়েছেন ভাইয়া। আপনার তৈরির ডাই পোস্টটি আমার কাছে অনেক ভালো লেগেছে। সত্যিই আপনাদের দক্ষতার প্রশংসা করতে হয়। এভাবে এগিয়ে যান ভাইয়া। আপনার জন্য অভিনন্দন রইল।

 last year 

খুব চমৎকার লাগলো আপনার মন্তব্যটি পড়ে এবং দেখে ভালো লাগলো যে আপনি আমার পোস্টে মন্তব্য করেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

আসলে এবারের আয়োজন সম্পূর্ণই ভিন্ন, সবাই সবার মত ক্রিয়েটিভিটি প্রকাশ করার সুবর্ণ একটা সুযোগ করে দিয়েছে আমাদের এডমিন মডারেটর প্যানেল। আর সেখানে আপনি আপনার বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে ক্লে দিয়ে তৈরি করেছেন ওয়ার্ল্ড কাপ ট্রফি, সত্যি অসাধারণ ছিল। আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 last year 

অনেক ধন্যবাদ সুন্দর সুন্দর মন্তব্য সব সময় করে যাওয়ার জন্য। আজকেও সুন্দর একটি মন্তব্য করেছেন ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

এখানে মাস্কট লায়িব ট্রফি টি পাহারা দিচ্ছে এমন বোঝানো হয়েছে,হাহাহা।

আপনার এই আইডিয়াটা কিন্তু একদম নতুন এবং ইউনিক। আর তার পাশাপাশি দেখতেও কিন্তু যথেষ্ট সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য এবং এত সুন্দর একটা ট্রফি আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

 last year 

আপনার মন্তব্যটা পেয়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে যথাযথ মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সর্বদায়।

 last year 

বাহ্ চমৎকার আইডিয়া তো👌 লায়িব ট্রফিটি পাহারা দিচ্ছে, থিমটাও বেশ সুন্দর ছিল। সবমিলিয়ে ক্লে দিয়ে চমৎকার একটি ডাই প্রজেক্ট তৈরি করেছেন।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ খুব চমৎকার ভাষায় একটা মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 last year 

ক্লে ডো দিয়ে খুব সুন্দর মাস্কট লায়িব এবং ট্রফির ডাইপোস্ট তৈরি করেছেন। মাস্কট লায়িব টপিটিকে পাহারা দিচ্ছে দেখে খুবই ভালো লাগছে। সম্পূর্ণ একটি ইউনিক ডাই পোস্ট তৈরি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডাইপোস্টের মাধ্যমে প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন সর্বদা এই কামনা করি।

 last year 

ক্লে দিয়ে মাস্কট লায়িব এবং ট্রফি তৈরি খুবই সুন্দর হয়েছে ভাই। আপনার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে ধাপে ধাপে ডাই পোস্টটি আমাদের সাথে শেয়ার করলেন। সত্যিই আমার খুবই ভালো লেগেছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল।

 last year 

প্রিয় ভাই আপনার মন্তব্য পেয়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ভালোবাসা অবিরাম।

Your post is manually rewarded by the
World of Xpilar Community Curation Trail

STEEM AUTO OPERATED AND MAINTAINED BY XPILAR TEAM
https://steemit.com/~witnesses vote xpilar.witness

New competition, S6 W6: "My Photo Diary "Winning Pot 75 Steem!
do you want to know more?

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সাপোর্ট করার জন্য।

 last year 

ওয়াও চমৎকার আইডিয়া ক্লে দিয়ে অনেক সুন্দর করে মাস্কট লায়িব এবং ট্রফি তৈরি করেছেন। আমি তো আপনার মাস্কট লায়িব এবং ট্রফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিযোগিতায় একদম ভিন্ন রকম কিছু বানিয়েছেন। খুব চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

পোস্টে পড়ে এবং উপলব্ধি করা যথাযথ একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 70153.57
ETH 3783.62
USDT 1.00
SBD 3.72