নিজের করা ডিজিটাল ম্যান্ডেলা আর্ট।১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_202231022154477.jpg


আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল ম্যান্ডেলা আর্ট।অনেকগুলা কালার এর সমন্বয়ে ডিজিটাল ম্যান্ডেলা আপনাদের সাথে শেয়ার করবো, আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই ম্যান্ডেলা আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার অটোক্যাড ২০০৭ টুডি সফটওয়্যার দিয়ে প্রথমে গ্রাফটি করে নিলাম।মানে এই ম্যান্ডেলার মেইন ডিজাইনটা সফটওয়্যার দিয়ে বানিয়ে নিলাম।

20220310_194911.gif

ম্যান্ডেলার একটি জিপ এনিমেশন


তারপর সেখান থেকে এটাকে png তে সেভ করি,এবং png করা ফটোটি সেখান থেকে ফটোশপ সফটওয়্যার এ নিয়ে গেলাম এবং সেখানে গিয়ে আমি বাকি কাজগুলো সম্পন্ন করি।

গতবারের মত ম্যান্ডেলার মধ্যে আমি অনেকগুলো কালার এপ্লাই করেছি, এবং একের পর এক কালার দিয়েই ম্যান্ডেলাটিকে পরিপূর্ণভাবে কালারফুল করে তুলেছি।

প্রথম ধাপঃ

প্রথমে আমি গ্রাফটি রেডি করে অটোক্যাড সফটওয়ারে এবং সেখান থেকে এটাকে আমি পি,এন,জি তে সেভ করি তারপর ফটোশপে নিয়ে কালারের কাজ শুরু করি। তারপর আমি ফুলের আকৃতি করা যে ঘর গুলো সে গুলোকে কালার করি। আর সেই কালার গুলো একটা গ্যাপ রেখে একটাতে করি এবং পরে আরেকটি কালার দিয়ে বাকি গ্যাপ টাও পূরণ করে নিলাম ।




দ্বিতীয় ধাপঃ

তারপর সেই ফুলের মাঝখানে যে পাতার মতো একটি অংশ রয়েছে সেটা আমি কালার করতে শুরু করি এবং একটা গ্যাপ দিয়ে একটা কালার করি পুনরায়।





তৃতীয় ধাপঃ

তারপর বাকি যে পাতাটি রয়েছে সেখানে আরেকটি কালার দিয়ে আমি পুনরায় ভিন্ন কালার দিয়ে পূরণ করে নিলাম। ।





চতুর্থ ধাপঃ

তারপর পুরো সার্কেলের উপরিভাগে আমি এই ভিন্ন একটি কালার চয়েজ করে সেটা এপ্লাই করলাম, তবে সেটিও একটার পর একটা গ্যাপ রেখে রেখে।





পঞ্চম ধাপঃ

তারপরও অর্ধবৃত্ত যে অংশটুকু সেখানে আমি লাল কালার দিয়ে একটার পর একটা গ্যাপ রেখে করে ফেললাম। ।




ষষ্ঠ ধাপঃ

তারপর বাকি যে গ্যাপ টুকু ছিল অর্ধবৃত্তের, সেখানে আবার আরেকটি কালার দিয়ে পরিপূর্ণ করে নিলাম। এবং উপরে যে একটি অংশও বাকি ছিল সেখানে হলুদ রং দিয়ে আমি কাজটি সম্পন্ন করলাম।



সপ্তম ধাপঃ

অবশেষে ব্যাকগ্রাউন্ড কালার চেঞ্জ করি সাদা কালার দিয়ে, এবং নিচে আমার নামটা লিখে আপনাদের সাথে শেয়ার করলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল ম্যান্ডেলা আর্ট
ক্যামেরা.মডেল
ক্যাপচার
সম্পাদনা
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

ওয়াও ভাই অসাধারণ, আপনি খুবই সুন্দর ডিজিটাল ম্যান্ডেলা অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন, আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে, সম্পূর্ণ নতুনত্ব ছিল আপনার অংকন। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর একটি কমেন্টের জন্য। আপনার কমেন্টটি পড়ে খুব ভালো লাগল, এবং আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে ভাইয়া আপনার ডিজিটাল আর্ট টি। বিশেষ করে কালার টা এত সুন্দর ভাবে ফুটে উঠছে যা বলার বাহিরে। সত্যি অসাধারণ হয়েছে ভাইয়া। আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। ভাল থাকুন সুস্থ থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে কামনা করি

 2 years ago 

ডিজিটাল ম্যান্ডেলা আর্টি অনেক ভালো লেগেছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে দক্ষতার সাথে ডিজিটাল আর্টি করেছেন ভাইয়া।আমি নিজেও ডিজিটাল আর্ট করার চেষ্টা করছি।

 2 years ago 

ধন্যবাদ ভাই আসলে ভিন্ন কিছুর চেষ্টা করাটাই বেটার। কেননা এক জিনিস বারবার করাটা ঠিক না। তাই ম্যান্ডেলাটি ডিজিটাল ভাবে করলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এমন ডিজিটাল মেন্ডালা অংকন আমি প্রথম দেখলাম।অনেক অনেক সুন্দর হয়েছে আপনার অংকন টি খুব গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। ভাল থাকুন সুস্থ থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে কামনা করি

 2 years ago 

অসাধারণ ডিজিটাল ম্যান্ডেলা আট করেছেন আপনি। ম্যান্ডেলা টি দেখতে খুবই সুন্দর লাগছে এবং আপনি ধাপে ধাপে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই সবসময় ভাল ভাল মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

বিভিন্ন রং এর আকর্ষণীয় কালার গুলোর কারণে দেখতে অনেক সুন্দর লাগছে। অনেকগুলো রং একসাথে থাকায় দূর থেকেই ম্যান্ডেলা আর্ট সৌন্দর্য বোঝা যাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই অনেক ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক একটি মন্তব্য করার জন্য, এবং সব সময় পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল ম্যান্ডেলা আর্ট বেশ ভালো হয়।দেখতে ভালোই লাগে।কালারগুলো বেশ ভালো ছিলো।দেখতে বেশ ভালোই লাগছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই সুন্দর হয়েছে ব্যাকগ্রাউন্ড কালো হওয়াতে বেশী ফুটে উঠছে।প্রতিটা ধাপ খুবই সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

জি ভাই ধাপে ধাপে শেয়ার করেছি, যাতে করে সবাই বুঝতে পারে, এবং সহজে কাজটি করতে পারে।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া অসাধারন একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট করেছেন। ডিজিটাল আর্ট করতে অনেককে দেখেছি কিন্তু ডিজিটাল ম্যান্ডেলার করতে শুধুমাত্র আপনাকেই দেখলাম। অনেকগুলা কালার কম্বিনেশন দিয়েছেন। কালার কম্বিনেশন গুলো দেখতে অসাধারণ লাগছে। মূল ছবিটি দেখতে অনেক আকর্ষণীয় হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ডিজিটাল ম্যান্ডেলার আর্ট দেখতে খুব চমৎকার লাগছে। এই প্রথম ডিজিটাল ম্যান্ডেলার আট দেখলাম ।আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার দক্ষতা দেখে মুগ্ধ হয়েছি। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাজ আপনার ভালো লেগেছে এবং আপনি মুগ্ধ হয়েছেন এটাই জানে আমার বেশ ভালো লাগছে।এভাবে সবসময় পাশে থাকলে আরো ভালো ভালো কিছু আপনাদের সাথে শেয়ার করতে পারব ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74