নিজের আত্মবিশ্বাসকে কখনো ভাঙবেন না। আত্মবিশ্বাস আপনাকে অনেক দূর নিয়ে যেতে পারে।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

পোস্টের ভেরিয়েশন ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

self-confidence-3952218_1280.jpg
Source

আত্মবিশ্বাস মানে হল নিজের প্রতি বিশ্বাস রাখা। আর এ আত্মবিশ্বাসের জোরেই হয়তোবা অনেকে অনেক কিছু অর্জন করতে পেরেছে। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি আত্মবিশ্বাস সম্পর্কে কিছু কথা। শুধুমাত্র কথা দিয়ে শুরু করবো না আমি, কিছু উদাহরণ আপনাদের সামনে উপস্থাপন করব।

আত্মবিশ্বাস মানে হল নিজের প্রতি বিশ্বাস রাখা। নিজের কাজগুলোর উপরে বিশ্বাস রাখা। একজন মানুষ যে নিজের উপরে বিশ্বাস রেখে যেকোনো কাজ সম্পাদন করে সে তার আত্মবিশ্বাস নিয়েই কাজে সফলতা পেতে পারে। নিজের যোগ্যতা অনুযায়ী কাজ করে অন্যের সামনে প্রেরণ করার বিশ্বাসই হচ্ছে আত্মবিশ্বাস। নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করতে পারব এটাই হচ্ছে আত্মবিশ্বাস।

সমাজে অন্যজন কে কি বলল, কার কথায় কি হবে, না হবে এগুলোকে একপাশে ফেলে দিয়ে নিজের কাজের গতিতে নিজেই এগিয়ে যাওয়ার নাম আত্মবিশ্বাস।আত্মবিশ্বাসের জোরে একজন মানুষ সফল হতে পারে। যেমনটা আমরা স্টিমিটে লেগে থাকা মানুষজন জানি।

উদাহরণস্বরূপ বলতে চাই, স্টিমিট প্লাটফর্মে হয়তোবা আমরা অনেককেই দেখি যারা শুরু থেকে এই পর্যন্ত স্টিমিটের সাথেই লেগে রয়েছে। আর ঠিক তেমনি আমি নিজেও একজন। আমি সেই ২০১৮ সাল থেকে কাজ করে যাচ্ছি। যদিও অনেকেই অনেক কিছু বলেছিল যে স্টিমিট প্ল্যাটফর্ম এ কাজ করে লাভ নেই। এটি যে কোন সময় উধাও হয়ে যেতে পারে। এরকম অনেক গুজব রটিয়েছিল, যেখানে কাজ করার জন্য অনীহা আনতে মানুষ দ্বিধাবোধ করেনি। কিন্তু আমি নিজের প্রতি বিশ্বাস রেখেছিলাম বলেই সেই শুরু থেকেই এখন পর্যন্ত কাজ করে যাচ্ছি।

যদিও প্রথম দিকে আমি এটা চিন্তা করিনি কোন ইনকাম করব। কিন্তু তারপরও আমি কাজ করে গিয়েছিলাম নিজের উপর বিশ্বাস রেখে। কারণ আমি চেয়েছি নিজের যোগ্যতাকে তুলে ধরতে। আর সেই আত্মবিশ্বাসের জোরে আমি স্টিমিট প্লাটফর্মে কাজ করে গিয়েছি। তারপর যখন ধীরে ধীরে প্লাটফর্মে কাজ করতে পেরে নিজের উন্নতি দেখলাম তখন থেকে এখনো পর্যন্ত লেগে আছি। স্টিমের রেট অনেকবার ডাউন হয়েছে, অনেকবার আপ হয়েছে। কিন্তু রেটের উপর নির্ভর করি নি কখনই। নিজের যোগ্যতাকে, নিজের দক্ষতাকে তুলে ধরতে চেয়েছি। নিজের আত্মবিশ্বাসকে প্রমাণ করতে চেয়েছি যে আমিও পারি।

make-the-day-great-4166221_1280.jpg
Source

তাই সকলের জন্য একটি ছোট্ট মেসেজ রইল। সকলে নিজের আত্মবিশ্বাস গড়ে তুলুন, নিজের কাজকে নিজে ভালবাসুন। তাহলে একদিন একটা লক্ষ্যে পৌঁছাতে পারবেন। নিজের আত্মবিশ্বাসকে কখনো ভাঙবেন না। আত্মবিশ্বাস আপনাকে অনেক দূর নিয়ে যেতে পারে আবার আত্মবিশ্বাস না থাকাটাও আপনাকে অনেক নিচে নামিয়ে দিতে পারে। তবে অবশ্যই অতিরিক্ত আত্মবিশ্বাস রাখবেন না কখনোই।

তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে ভিন্ন রকম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণব্লগ /আত্মবিশ্বাস/
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

আত্মবিশ্বাস আপনাকে অনেক দূর নিয়ে যেতে পারে আবার আত্মবিশ্বাস না থাকাটাও আপনাকে অনেক নিচে নামিয়ে দিতে পারে।

ভাইয়া আপনি আজকে চমৎকার একটা ট্রফিক নিয়ে আলোচনা করেছেন। আপনার কথায় যুক্তি রয়েছে। আপনার কথায় আমি এক মত নিজের প্রতি বিশ্বাস না থাকলে জীবনে কোন কিছুই সম্ভব না। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

মন্তব্য পেয়ে খুবই ভালো লাগলো ভাইয়া। আত্মবিশ্বাস মানুষকে অনেক দূর পর্যন্ত এগিয়ে নিয়ে যায়।

 2 years ago 

আজকে একদম সঠিক একটা বিষয় তুলে ধরেছেন ভাইয়া। এই কথাটা আমিও একদম বিশ্বাস করি। নিজের প্রতি যদি বিশ্বাস থাকে তাহলে যে কোন কাজের সফল হতে পারব। আর এটা আমি অনেক ক্ষেত্রেই প্রমাণ পেয়েছি। নিজের কাজের প্রতি যদি নিজের বিশ্বাস না থাকে তাহলে তো সেখানে সফলতার কোন আশাই থাকে না। আর আপনি যে লোকের এত কথা শুনে এমনকি গুজব শুনে এই প্লাটফর্ম ছেড়ে দেননি, এটা ভীষণ ভালো লাগলো। কারণ এখন সফল হয়ে নিজের প্রতি আরো বিশ্বাস বেড়ে গিয়েছে। আমিও মনে করি আমাদের প্রত্যেকের এই বিষয়টা মাথায় রাখা উচিত।

 2 years ago 

নিজের প্রতি বিশ্বাস রাখলে যে কোন কাজ করে ফেলা সম্ভব। আর এই আত্মবিশ্বাস সকলের মধ্যে থাকা উচিত।

 2 years ago 

আপনার এই ধরনের কথাগুলো ভীষণ ভালো লাগে ভাইয়া। আজকের বিষয়টির একদম যথার্থ মূল্যায়ন করেছেন। আমাদের সর্বপ্রথম নিজের প্রতি আত্মবিশ্বাস রাখা উচিত। নিজের প্রতি বিশ্বাস রেখে যদি আমরা কোন কাজে এগিয়ে যাই তাহলে যেকোনো কাজ করা সম্ভব। আপনি আজকে এ পর্যন্ত টিকে আছেন বলে আপনার মাধ্যমে আমরাও আসতে পেরেছি। যদি কারো কথায় এই প্লাটফর্ম ছেড়ে দিতেন তাহলে হয়তো বা আজকের দিনটা দেখতেন না কিংবা আমরাও দেখতাম না। এইজন্য আমিও মনে করি নিজের প্রতি আত্মবিশ্বাস রেখে চলা উচিত।

 2 years ago 

এই প্লাটফর্মে আমি নিজেও কষ্ট করে টিকে ছিলাম। আর নিজের প্রতি আত্মবিশ্বাসের জোরেই আজকে এতদূর।

 2 years ago 

নিজের উপর যদি আত্মবিশ্বাস এবং ভরসা না রাখা যায় তাহলে কোন কাজে সফলতা আসে না। আপনার নিজের আত্মবিশ্বাসের কারণে আজকে এই পর্যন্ত এসেছেন। আত্মবিশ্বাস হল যে কোন কাজের সফলতার মূল মন্ত্র। কোন কাজ করা সময় যদি নিজে ভেঙ্গে পড়ে তাহলে ঐ কাজ কখনো সফলভাবে হয় না। আপনার এত সুন্দর অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একদম ঠিক বলেছ। আর আত্মবিশ্বাস নিয়ে কাজ করে যাচ্ছি বলে আজকে সফল হয়েছি।অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি বিষয় নিয়ে ভাইয়া আজ পোস্ট শেয়ার করেছেন খুব ভাল লাগলো পড়ে। আপনি ঠিক বলেছেন, আত্মবিশ্বাস থাকলে সব কাজেই সফল হওয়া যায়। আর এই আত্মবিশ্বাস থেকে সরে যাওয়া যাবে না।বিশ্বাস নিয়ে এগিয়ে গেলে সফল একদিন হবেই। অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর এবং গঠনমূলক মন্তব্য পেয়ে খুব ভালো লাগলো। সকলের উচিত নিজের প্রতি বিশ্বাস রেখে কাজ করে যাওয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64