ছাঁদ বাগানে ঘোরাঘুরি করার সময়, আমার কিছু ম্যাক্রো ফটোগ্রাফি।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_2022430101835947.jpg
Location : https://maps.app.goo.gl/Cz3aUB7FqbG98NxLA

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আমার ছাঁদ বাগানে ঘোরাঘুরি করার সময়, আমি কিছু ম্যাক্রো ফটোগ্রাফি করি,আর সেই ম্যাক্রো ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে তুলে ধরবো। আশা করি আপনাদের ভালো লাগবে।
20220429_172800.jpg

বন্ধুরা আসলে আজকের ম্যাক্রো ফটোগ্রাফি গুলো কিছুটা কষ্ট করেই করতে হয়েছে। কেননা যে পোকাটির ম্যাক্রো ফটোগ্রাফি করেছি সেটি প্রতি মিনিটে কয়েক শ বার নড়াচড়া করছে আমার মনে হয়।
20220429_172753.jpg

যার কারণে তার ফটো ক্লিয়ার ভাবে তুলে ধরাটা আমার পক্ষে সম্ভব হয়ে ওঠেনি। তারপরও আমার যতটুকু সম্ভব হয়েছে আমি অতটুকু আপনাদের সাথে তুলে ধরেছি।
20220429_172704.jpg

হ্যালো বন্ধুরা আপনারা অবশ্যই জানেন ম্যাক্রো ফটোগ্রাফি করতে হলে অনেক সময়ের প্রয়োজন হয়,আবার প্রয়োজন হয় অনেক দক্ষতার। আর বিষয়বস্তুর কিছু সেটআপও থাকতে হয়।

20220429_173619.jpg

যেমনটি করে বিষয়বস্তুর সেটাপ ছিলনা আমার।মানে আমার ম্যাক্রো লেন্সটা সাথে না নিয়ে মোবাইলের ম্যাক্রো অপশান দিয়ে, ম্যাক্রো ফটোগ্রাফি গুলো করেছি।

20220429_172731.jpg

যার কারণে কিছুটা কম রেজুলেশনের এবং কিছুটা ব্লার থাকতে পারে ফটোতে। তবে আমি চেষ্টা করেছি ভালোভাবে আপনাদের সাথে তুলে ধরার জন্য।

20220429_172759.jpg

রমজানের বিকেল বেলায় আমি গিয়েছিলাম ছাঁদে, আমাদের কিছু সবজি গাছ রয়েছে সেগুলো দেখার জন্য। পরে সেখানে গিয়ে দেখতে পাই দুই ধরনের পোকা।

20220429_172722.jpg

একটি পোকা ধুন্দুল ফুলের উপরে বেশি বেশি নড়াচড়া করতেছে, তখন সেটি ফটোগ্রাফি করলাম। আর অন্যথায় অন্য দিকে গিয়ে দেখতে পাই, একটা পুঁইশাকের পাতার উপরে একটি পোকা বসে রয়েছে।
20220429_172701.jpg

যদিও কিছুদিন আগে এই পোকাটির আমি ফুল এপিসোড আপনাদের সাথে তুলে ধরেছি তবে আজকে শুধু সিঙ্গেল দুটি ফটোগ্রাফি করতে পেরেছি,আর তার কারণ ফটোগ্রাফি করার সাথে সাথে সে উড়ে চলে গেছে। যার কারণে বেশি শট নেওয়া হয়নি।

20220429_172658.jpg

তো বন্ধুরা এই ছিল আমার আজকের ম্যাক্রো ফটোগ্রাফি। আশা করি সামনে আরও অন্যান্য ফটোগ্রাফি নিয়ে হাজির হবো। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করি।

20220429_173621.jpg

আর হ্যাঁ আমার পোষ্টে যদি কোন ভুল-ত্রুটি থেকে থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আর আশা করি আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য, কেননা আপনাদের সুন্দর মন্তব্য আমার ভালো কাজের উৎসাহ ও অনুপ্রেরণা হিসেবে থেকে যাবে। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণম্যাক্রো ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ফটোগ্রাফার@nevlu123
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

https://maps.app.goo.gl/Cz3aUB7FqbG98NxLA

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ। ভাল থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনা করি

Sort:  
 2 years ago 

কয়েকদিন আগেও আমি আপনার একটি ম্যাক্রোফটোগ্রাফি দেখেছিলাম অনেক ভালো ছিল সে ফটোগ্রাফি গুলো।আজ আবার আরেকটি নতুন ম্যাক্রো ফটোগ্রাফি নিয়ে আপনি উপস্থিত হয়েছে ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে আপু আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে খুব পছন্দ করি। তাই মাঝে মাঝে আপনার সাথে ম্যাক্রোফটোগ্রাফি তুলে ধরি। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ম্যাক্রো ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়ে থাকে,বিশেষ করে ফটো গুলো সেচুরেশন খুবিই ভালো থাকে এবং ছবির ব্যাকগ্রাউন্ড তাও খুব ভালো হয়ে থাকে।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর মন্তব্য করেছেন ভাই, ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। এভাবে সবসময় সাপোর্ট দিয়ে যাবেন এই কামনা করি।

 2 years ago 

জাস্ট অসাধারণ বাসার ছাদের ঘোরাঘুরি করার সময় আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ম্যাক্রোফটোগ্রাফি করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপ্নারে ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করে থাকেন ম্যাক্রোফটোগ্রাফি গুলো আমার কাছে সত্যিই অনেক বেশি ভালো লাগে অন্যান্য ফটোগ্রাফির তুলনা। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর এবং প্রশংসার মাধ্যমে আপনার মন্তব্যটি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ম্যাক্রো ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগে। খুব কাছ থেকে সবকিছু দেখা যায়। আপনি ছাদ বাগানে ঘোরাঘুরি করে সুন্দর কিছু ম্যাক্রোফটোগ্রাফি করেছেন।ধুন্দলের উপর বসে থাকা পোকাটি দেখতে খুবই অদ্ভুত সুন্দর দেখাচ্ছে। আপনাকে অনেক ধন্যবাদ ম্যাক্রোফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দরবন গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাল থাকুন সবসময়।

 2 years ago 

ছাদ বাগানে ঘোরাঘুরি সময় আপনার ম্যাক্রো ফটোগুলো সত্যিই দেখার মতো আপনি খুব সুন্দর ভাবে ম্যাক্রো ফটোগুলো করেছেন। এত সুন্দর ভাবে প্রতিটি ছবির ব্যাখ্যা আপনি দিয়েছেন যা সত্যি অসাধারণ। তবে ফটো গুলো আরেকটু ক্লিয়ার হলে ভালো হতো। একটু ঝাপসা লাগছে। তবু এত সুন্দর করে ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আমি এটা আমার পোস্টে বলেছি, কিছুটা ঝাপসা রয়েছে। কেননা এটি খুব কষ্টসাধ্য ব্যাপার ছিল এই পোকাটির ম্যাক্রো ফটোগ্রাফি করা।যার কারণে কিছুটা ঝাপসা হয়েছে ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

আপনি দেখি বরাবরের মতোই দারুন ম্যাক্রোফটোগ্রাফি করেন। ছাদ বাগানে ঘোরাঘুরি সময় দারুন কিছু ম্যাক্রোফটোগ্রাফি করলেন। যা আমার খুবই ভাল লাগল আসলে ম্যাক্রোফটোগ্রাফি গুলো একটু অস্পষ্ট ছিল স্পষ্ট করে তুললে আরো ভালো লাগতো।

 2 years ago 

আসলে ম্যাক্রো লেন্স ছাড়া এবং যে পোকার ম্যাক্রো ফটোগ্রাফি করতে গিয়েছি এটি অনেক বেশি দৌড়াদৌড়ি করেছিল, যার কারনে ভালো ফটোগ্রাফি তুলে ধরতে পারেনি ধন্যবাদ।

 2 years ago 

আপনার মাইক্রো ফটোগ্রাফি আমার খুবই ভালো লাগে। খুবই দক্ষতার সাথে এই ফটোগ্রাফি করেন এবং সুন্দর ভাবে আমাদের মাঝে দেখার সুযোগ করে দেন। শুভকামনা রইল।

 2 years ago 

প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

 2 years ago 

প্রায় প্রতিটি পোকায় আমার পরিচিত কিন্তু সবগুলোর নাম আমার জানা নেই। তবে ভেতরে কিছু বিষাক্ত পোকা রয়েছে যার কামড়ে যন্ত্রণা পোহাতে হয়,আবার কিছু রয়েছে নর্মাল। তবে এই সমস্ত পোকার ফটোগ্রাফি করা খুবই কঠিন।

 2 years ago 

আপনার কথায় সত্যতা রয়েছে এদের মধ্যে কিছু বিষাক্ত পোকা রয়েছে যারা কামড় দিলে অনেক ব্যথা হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত প্রদানের জন্য।

 2 years ago 

আপনার ম্যাক্রোফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া। ছবিগুলো একটু ঘোলাটে হলেও অনেক সুন্দর লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

হ্যা সেটাই আসলে কিছুটা ঘোলাটে রয়েছে, তবে বরাবরই ফটোগ্রাফি কিন্তু বোঝা যাচ্ছে। যাই হোক সামনে আরো বেশি ক্লিয়ার দেখতে পাবেন ধন্যবাদ।

 2 years ago 

আপনি চমৎকার ম্যাক্রো ফটোগ্রাফি করে থাকেন, সেটা আপনার এর আগের ফটোগুলো দেখে বোঝা যায়। আজকেও আপনি আপনার ছাদ বাগানে ঘোরাঘুরি করার সময় কিছু ম্যাক্রোফটোগ্রাফি করেছেন এবং তা আমাদের সাথে শেয়ার করেছেন। ছবিগুলো অনেক ভালো হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই আমার ফটোগ্রাফি গুলো দেখে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সবসময় এই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74