ড্রাগন ফ্লাই বা ফড়িং এর কিছু ফটোগ্রাফি।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

SquareBlend_202289212539406.jpg
https://maps.app.goo.gl/zmh6GiajLMGAC86k9Location

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20220705_131257.jpg

বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি বিষয় ভিত্তিক পোস্ট নিয়ে হাজির হয়েছি। আর এইবারের বিষয় হচ্ছে ড্রাগন ফ্লাই বা ফড়িং এর কিছু ফটোগ্রাফি। আশা করি আপনাদের ভালো লাগবে।

20220705_131309.jpg

বন্ধুরা বর্তমান সময়ে লোডশেডিং এর পেরেশানিতে সবাই পড়েছে। তার মধ্যে আমিও একজন। দুপুরবেলা যখন খাওয়া-দাওয়া শেষ করলাম, তখন কারেন্ট চলে যাওয়াতে, ঘর থেকে বের হলাম।তারপর হাঁটতে হাঁটতে অনেক দুর চলে গেলাম।

20220705_131345.jpg
হাঁটতে হাঁটতে যেখানে বাতাস রয়েছে সেখানে দাঁড়াই এবং সেখানে দেখতে পাই একটি ফড়িং অথবা ড্রাগন ফ্লাই উড়া উড়ি করেছিল। তখন সে একটি মরিচ গাছের উপরে গিয়ে বসে। তখন আমি কয়েকবার চেষ্টা করি ফটোগ্রাফি করার জন্য, দুই একটা ফটোগ্রাফি করতেই উড়ে চলে যায়।
20220705_131326.jpg

পরবর্তীতে আমি চিন্তা করলাম এখানে বসেই থাকি, সে যদি আবার ফিরে আসে। তখন দেখতে পাই দুই মিনিট হওয়ার আগেই, সে আবার ফিরে আসলো একই জায়গাতে, এবং আমি ধীরে ধীরে ক্যামেরাটা ওপেন করে খুব স্লো মশানে তার সামনে নিয়ে কয়েকটি অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি গুলো করলাম।

20220705_131440.jpg

আর সেগুলো আপনাদের সাথে বাছাই করে তুলে ধরলাম। আসলে ফড়িং এর ফটোগ্রাফি করাটা খুবই কঠিন একটা বিষয়। কেননা এরা বেশিক্ষণ একই জায়গাতে বসে থাকে না। খুব দ্রুত উড়ে চলে যায়। তাই এদের ফটোগ্রাফি করতে হলে ভাগ্যের প্রয়োজন ও ধৈর্যের প্রয়োজন।

20220705_131442.jpg

আর যদি কোন ফড়িং শান্তশিষ্ট আমার মত ভদ্র হয়ে থাকে, তাহলে হয়তো আপনি খুব সহজে ফটোগ্রাফি করতে পারবেন। অন্যথায় সম্ভব না।

20220705_131448.jpg

যাইহোক আজকের এই ড্রাগন ফ্লাই অথবা ফড়িং এর ফটোগ্রাফি গুলা আপনারা উপভোগ করবেন, এই কামনা করে আজকের মত এখানে সমাপ্ত ঘোষণা করলাম ধন্যবাদ।

20220705_131300.jpg

তো বন্ধুরা আজকে এতটুকু , আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।
20220705_131348.jpg

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

https://maps.app.goo.gl/zmh6GiajLMGAC86k9

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

ভাই আপনি ঠিকই বলেছেন লোডশেডিং এর কারণে মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে না আছে ঘুম না আছে আরাম। আর আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর গঙ্গা ফড়িং এর ফটোগ্রাফি শেয়ার করেছেন নামে ধাপে ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এটার নাম গঙ্গা ফড়িং জানতাম না তো যাই হোক অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া সত্যি বলেছেন বর্তমান লোডশেডিং এর পেরেশানিতে সবাই পড়েছে। কারেন্ট না থাকায় আপনি ড্রাগন ফ্লাই অথবা ফড়িং এর ফটোগ্রাফি গুলো করেছেন।আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার সুস্বাস্থ্য কামনা করি

 2 years ago 

সুন্দর ছিল আপনার ফটোগ্রাফিগুলো।আর আমার কাছে পোস্টটি আরেকটু বেশি আকর্ষণীয় লেগেছে তার কারণ হচ্ছে,বায়োলজিতে এখন ফড়িং নিয়েই পড়া চলছে আমার।
উপস্থাপনাও উৎকৃষ্ট ছিল।শুভ কামনা রইলো 🌸🤍

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার অধ্যায়ন কৃত সাবজেক্ট ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরতে পেরেছি বলে

 2 years ago 

এক কথায় অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া।। আপনার ফটোগ্রাফির মাধ্যমে ড্রাগন ফড়িং এর সৌন্দর্য ফুটে তুলেছেন।।
ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ভালো থাকবেন সর্বদায় এবং দোয়া করি সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

মরিচের উপর বসে এমন ভাবে ছবি উঠানোর জন্য পোজ দিয়েছে দেখতেই ভাল লাগলো। আসলেই ভাইয়া আপনার এই ফড়িংটি যে ভদ্র ছিল সেটা বলতেই হয়। সাথে আপনার ফটোগ্রাফি ফটোগ্রাফির হাত ও যে খুব পাকা তা অনুভব করতে পারছি।
ধন্যবাদ ভাইয়া এত্ত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম যথাযথ বলেছেন আমার মতে ভদ্র ছিল, যার কারনে সুন্দর ফটোগ্রাফি এসেছে ভালো থাকবেন।

 2 years ago 

লোডশেডিং এর সমস্যা এখন সব জায়গায় ভাইয়া তবে এক দিক দিয়ে ভালো হয়েছিল লোডশেডিং হওয়ার কারণে আপনি বাহিরে গিয়ে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে ফেললেন। ড্রাগন ফ্লাই বা ফড়িংয়ের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া দেখে তো আমার খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি বলতে এক ঢিলে দুই পাখি মারা হয়েছে বাতাস ও খাওয়া হয়েছে আবার ফটোগ্রাফি ও করা হয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ড্রাগন ফ্লাই বা ফড়িং এর কিছু ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে, দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি অসাধারণ ফটোগ্রাফি করেছেন, আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

প্রিয় ভাই সবসময় পাশে থেকে শুধু শুধু মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ

 2 years ago 

ওয়াও ফড়িং এর দারুন ফটোগ্রাফি করেছেন। সত্যিই এই ধরনের লাল ফড়িং ছোটবেলায় অনেক ধরেছি। যেটা মনে পড়ে গেল আপনার ফটোগ্রাফি দেখার মাধ্যমে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এবং অনেক ভালোবাসা রইলো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে আজকে আমাদের মাঝে ফড়িং এর কিছু ফটোগ্রাফি আপনার মোবাইলের ক্যামেরা বন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ ছিল। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাদের ভালোলাগার জন্য এই ক্ষুদ্র প্রচেষ্টা ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ড্রাগন ফ্লাই বা ফড়িং এর কিছু ফটোগ্রাফি গুলো একেবারে অসাধারণ হয়েছে। এরকম ফটোগ্রাফি আসলেই দেখতে চমৎকার লাগে। বিশেষ করে ফড়িং এর দানাগুলো আমার কাছে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর ফটোগ্রাফি করে ধাপ ধাপে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সর্বদায়

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89