স্বরচিত ব্যতিক্রমী একটি কবিতা,,১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20220502_102043.jpg

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে একটি কবিতা নিয়ে হাজির হলাম। আসলে এর আগে আমি আরো অনেকগুলো কবিতা শেয়ার করেছি।তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই।

তবে হ্যাঁ আমি একটা সময়ে ছোট ছোট কবিতা লিখতাম বড় কোন কবিতা লিখতাম না।আর খুব গুছিয়ে লেখার চেষ্টা করতাম।কিন্তু সেটা ছিলো অনেক আগেকার কথা।

আজকে আমার কবিতাটিতে একটু ব্যতিক্রমী কিছু শব্দ চয়ন করে কবিতাটা লিখেছি। এটি কিছুটা কোমল কবিতার চাইতে ব্যতিক্রমী কবিতা। কারণ বেশিরভাগই কোমল এবং রোমান্টিক অথবা দুঃখের কবিতা লিখি, তাই আজকে একটু ব্যতিক্রমী কিছু শব্দ প্রয়োগ করে কবিতাটি লিখলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।তো বন্ধুরা চলুন শুরু করা যাক কবিতাটি।

20220424_194425.jpg

কবিতা : আমার আজব গল্পে তুমি গুজব।

লিখেছেন : @nevlu123

আমার আজব গল্পে তুমি গুজব।

আমার গল্প আজব আর তুমি গুজব
লোকে বলে এই টা নাকি সুলভ
আমি বলি না না এটা বড়ই দুর্লভ।

কেননা চোখে দেখি হায় দরতে গেলে নাই,
এই আজিব জিনিস কোথায় যে পাই।
কখনো মনে হয় পেয়েছি
পরক্ষণে দেখি হারিয়েছি।

আজব, গুজব মিলাতে গিয়ে থাকি চিন্তিত
রাত শেষে দেখি আমি খুবই ক্লান্ত।

আজব মিলে গুজব মিলেনা
এ যেনো বহুরুপি এক বাহানা।

বাহানা কে বাহবা দিয়ে চলছি বহু দূর,
পিছনে দেখি অচেনা সুরে বাজে দুঃখের সুর।

দুঃখ কে ভালোবেসে আপন করতে চাই,
সেই দুঃখ ই আবার আমায় কামড়িয়ে খায়।

গুজবকে খুঁজে খুঁজে গল্পের হলো ইতি,
ইতির আগেই আমার মনে চলে ভীষণ ভীতি।

ভীতি নিয়ে চলতে থাকি নাই কোনো উপায়,
অবশেষে আজব গল্পে গুজব গুজব ই রয়ে যায়।

20220424_194420.jpg

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেল
ক্যাপচার
সম্পাদনা
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

প্রতি সপ্তাহের মতই আপনি খুবই সুন্দর একটি কবিতা আমাদের উপহার দিলেন। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো।সত্যিই অসাধারণ আপনি কবিতা লিখেছেন, কবিতার ভাষা গুলো বেশি ভালো লেগেছে আমার।

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আসলে ভিন্নধর্মী একটি কবিতা রচনা করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এত সুন্দর কবিতা পড়ে আমার খুব খুবই ভালো লেগেছে। আসলে কবিতার ভিতর ভালোলাগা বিরাজমান।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ, ভাল থাকুন সুস্থ থাকুন ফ্যামিলি সবাইকে নিয়ে সবসময় এই কামনা করি।

 2 years ago 

বেশ সুন্দর তো।শব্দ গুলো ও বেশ সুন্দর।
এই লাইন গুলো আমার বেশ ভালো লেগেছে।

কেননা চোখে দেখি হায় দরতে গেলে নাই,
এই আজিব জিনিস কোথায় যে পাই।
কখনো মনে হয় পেয়েছি
পরক্ষণে দেখি হারিয়েছি।

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর করে প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ এবং আশা করি এভাবে সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। আমার কাছে অসম্ভব ভালো লেগেছে আপনার এই কবিতাটি। আপনার কবিতা পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার লেখা এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

খুবই সুন্দর শব্দ চয়নের ছন্দে ছন্দে কবিতাটি রচনা করেছেন খুবই ভালো লাগলো কবিতাটি পড়ে বিশেষ করে

দুঃখ কে ভালোবেসে আপন করতে চাই,
সেই দুঃখ ই আবার আমায় কামড়িয়ে খায়।

এই লাইন দুটি আমার নজরে এসেছে খুবই ভালো লাগলো পড়ে

 2 years ago 

এই দুটি লাইন আমারও খুব প্রিয় লাইন, ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য প্রদানের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

মানুষের চেষ্টাই মানুষকে প্রফেশনাল করে তুলে ভাইয়া😍।চেষ্টা করুন আর নিজের কল্পনা শক্তির বৃদ্ধি ঘটান।আর কবিতা টি খুব সুন্দর লেগেছে।

 2 years ago 

অতীব সত্য কথা বলিয়াছেন আপনি, অল্প কথায় বৃহৎ মর্মার্থ বুঝিয়েছেন আপনার মন্তব্যের মাধ্যমে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কবিতাগুলো এজন্য পড়তে ভালো লাগে কারণ কবিতার মধ্যে অনেক সুন্দর সুন্দর শব্দচয়ন থাকে এবং অনেক কিছু অন্তর্নিহিত গল্প লুকিয়ে থাকে । সেই জন্য আমি কবিতা পড়তে খুবই পছন্দ করি। আপনার কবিতাটি অসাধারণ লাগলো ভাই।

 2 years ago 

জি ভাই আমি আমিও কবিতা পড়তে এবং লিখতে ভালোবাসি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য ভাল থাকবেন।।

 2 years ago 

প্রথমবার আপনার রচিত কবিতাটি পড়তে আমার অনেক কষ্ট হয়েছিল কেননা আমার কবিতা পড়ো না অভিজ্ঞতা খুবই কম। কিন্তু দ্বিতীয়বার যখন আপনার কবিতাটি পড়লাম তখন কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

দুঃখ কে ভালোবেসে আপন করতে চাই,
সেই দুঃখ ই আবার আমায় কামড়িয়ে খায়।

বিশেষ করে এই লাইনগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ঠিক ভাই একবারে আসলে কবিতা পড়ে কোন ভাবেই বোঝা সম্ভব হয়ে ওঠেনা। যখন দুই থেকে তিনবার পড়া হয় তখন কবিতার মর্মার্থ বোঝা যায় ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74