স্বরচিত কবিতা : ঈদের আমেজ।

in আমার বাংলা ব্লগlast year

"আসসালামুআলাইকুম"

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20230701_212419.jpg

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম।আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা আপনাদের উদ্দেশ্যে শেয়ার করে থাকি। আর সেই ধারাবাহিকতায় আজকেও এই কবিতাটি নিয়ে উপস্থিত হলাম। তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে মাঝে মাঝে চেষ্টা করি কিছু কবিতা লেখার জন্য। কিছু কিছু সময় কবিতার ভাষা হারিয়ে ফেলি। আবার মাঝে মাঝে কবিতার ভাষা ও যেনো নিজে নিজে এসে ধরা দেয়।আর আজকে আরো একটি ছোট কবিতা নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি।

যদিও অনু কবিতা থেকে সকলে অনুপ্রেরণা পেয়েছি। তবে আমি কবিতা অনেক আগে থেকেই পছন্দ করতাম। আর সে ধারাবাহিকতায় ছোট ছোট কবিতা লিখতাম। আর আমি মনে করি চেষ্টা করতে তো কোন দোষ নেই। তাই আজকে এই কবিতাটি আপনাদের সামনে তুলে ধরলাম।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

কবিতা : ঈদের আমেজ ।

লিখেছেন : @nevlu123

ঈদ মানে আনন্দ,
ঈদ মানে খুশি।
ঈদ মানেই মজার সুরে ,
বাচ্চাদের বাজানো বাঁশি।

ঈদ মানে ঘুরে বেড়ানো,
ঈদ মানেই আড্ডা।
ঈদ মানে বন্ধু সম্মেলন,
সাথে ড্রিংক চাই ঠান্ডা।

ঈদ মানে সবার ঘরে,
ভালো খাবারের মেলা।
ঈদ মানে পথ শিশুদের,
একরাশ খুশির ভেলা।

ঈদ মানে ভালো খাওয়ার,
ঈদ মানে অনেক গরিবের আহার।
ঈদ মানে আপনত্ব,
ঈদ মানে ভুলে যাই সব পশুত্ব।

ঈদ মানে কেনাকাটা,
ঈদ মানে আনন্দের ঘনঘটা।
ঈদ মানে ঈদ সালামি,
ঈদ মানে কারো চোখে নেই পানি।

ঈদ মানে দুঃখ ভোলার দিন,
ঈদ মানে তোমাতে আমাতে বিলিন।
ঈদ মানেই রাঙানো মন,
ঈদ মানে সবাই থাকুক ভালো আজীবন।

কবিতার মর্ম কথা

ঈদ উপলক্ষে ঈদের যে আনন্দ সেগুলোর বহিঃপ্রকাশ এই কবিতার মধ্যে তুলে ধরতে চেষ্টা করেছি।কেমন বা কতটুকু ফুটে উঠেছে জানিনা। তবে আমি আমার মত করে চেষ্টা করেছি সর্বোচ্চটা দিয়ে।আর আপনারা অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাতে পারবেন। আশা করছি আপনাদের ভালো লাগবে।

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 last year 

আশা করি ভাইয়া ভালো আছেন ? ঈদ মানে আনন্দ ঈদ মানে ত্যাগ মহিমা উদ্ভাসিত হয়ে সকলের মুখে হাসি ফুটানো। ঈদের আনন্দ আমাদের সকলের মাঝে ছড়িয়ে পড়েছে। এই অনাবিল আনন্দ সারা বছর আমাদের মাঝে বিরাজ থাকুক এই প্রত্যাশা করি। খুব সুন্দর কবিতা লিখেছেন‌ আপনি। কবিতাটি পড়ে সত্যি খুব ভালো লাগলো। ঈদ আনন্দে অনুভূতি গুলো কবিতার ছন্দে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। ভালো থাকবেন ভাইয়া।

 last year 

ধন্যবাদ চমৎকার ও সাবলীল একটি মন্তব্য করার জন্য।।

 last year 

ঈদ মানে দুঃখ ভোলার দিন। ধনী-গরীব,ছোট-বড় সব দুঃখ ভুলে এক হওয়ার দিন। আপনি খুব সুন্দর করে ইদ কে নিয়ে কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুবই সুন্দর একটা কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনার মন্তব্যটা পেয়ে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

আসলে ভাইয়া আপনি ঠিকই বলেছেন মাঝে মাঝে যেন কবিতার ভাষা হারিয়ে যায় । আবার মাঝে মাঝে একা একা এসে ধরা দেয় ।ঠিকই বলেছেন ব্যাপারটা এরকমই । তবে ঈদের আমেজ নিয়ে দারুন একটি কবিতা লিখেছেন আপনি । আমার কাছে ভীষণ ভালো লেগেছে ।যদিও আমরা কেউই প্রফেশনাল কবি নই তারপরেও বেশ ভালই কবিতা লিখেছেন ।ধন্যবাদ ।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু প্রশংসামূলক মন্তব্য করার জন্য।।

 last year 

ঈদ মোবারক ভাইয়া। আশাকরি সবাইকে নিয়ে খুব সুন্দর ভাবে ঈদ কাটিয়েছেন। আজ ঈদ নিয়ে দারুন একটি কবিতা শেয়ার করলেন। খুব সুন্দর হয়েছে।ঈদ অনুভূতি নিয়ে সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাদের এরূপ অনুপ্রেরণা মূলক মন্তব্য পেলে খুব ভালো লাগে ধন্যবাদ।

 last year 

আপনি গতানুগতিক পরিস্থিতি নিয়ে কিংবা সময় নিয়ে কবিতা গুলো লিখেন পড়ে অনেক ভালো লাগে। আপনি সময় দিয়ে সুন্দরভাবে নিজের অনুভূতি গুলো কবিতায় প্রকাশ করেন তাই কবিতা গুলো পড়তে ভালো হয়। ঈদের আমেজ নিয়ে কবিতা লিখলেন আমার কাছে অসাধারণ লেগেছে পড়তে।

 last year 

ধন্যবাদ আপনাকে যথাযথ একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ভালো থাকবেন।

 last year 

ওয়াও অসাধারণ ঈদ উপলক্ষে আপনি খুব চমৎকার কবিতা লিখেছেন।ঈদের আমেজ কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। ঈদ এমন সবাই ঈদে আনন্দ করতে চাই ছোট বড় সকলে। তবে আপনার কবিতাগুলো একদম অসাধারণ হয়ে থাকে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু প্রশংসামূলক মন্তব্য করার জন্য।।💐

 last year 

ঈদ উপলক্ষে আপনি খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। আনন্দ ঈদ মানে খুশি। সেই খুশিকে আপনি অনেক সুন্দর করে কবিতার প্রকাশ করেছেন। তবে ভাইয়া আপনার কবিতাগুলো সব সময় আমার কাছে অনেক ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনার মন্তব্যটা পেয়ে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন ভাই।।💐

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58495.77
ETH 2579.09
USDT 1.00
SBD 2.44