সাতটি ফটোগ্রাফি নিয়ে,সুন্দর একটি রেনডম ফটোগ্রাফি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে সাতটি ফটোগ্রাফি নিয়ে,সুন্দর একটি রেনডম ফটোগ্রাফি অ্যালবাম শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের এই ফটোগ্রাফি গুলো পছন্দ হবে।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

SquareBlend_202291918314914.jpg

এখন আপনারা যে ফটোটা দেখতে পাচ্ছেন এটি হচ্ছে ফড়িংয়ের ফটোগ্রাফি।আর এটি করতে আমার অনেক কষ্ট হয়েছে। কেননা এই ফড়িংটি এক জায়গায় বসে থাকে না। তাই খুব কষ্টে এই ফড়িংয়ের ফটোগ্রাফি করলাম, যখন সে মরিচের উপরে গিয়ে বসেছিল তখন।আর স্থানটি ছিল আমাদের বাড়ির সামনে একটা জায়গায়।
20220705_131442.jpg
https://maps.app.goo.gl/zmh6GiajLMGAC86k9Location
এখন আপনারা যে ফুলটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে চাল কুমড়ার ফুল।আমি রিক্সা না পাওয়াতে কিছুদূর হেঁটে যাচ্ছিলাম হঠাৎ পথের ধারেই চাল কুমড়োর একটি ঝাড় ছিল সে ঝাড়ে এই ফুলটি ফুটেছিল, তখন আমি এই ফটোগ্রাফিটি করলাম।
20220615_151625.jpg
https://w3w.co/rovers.segmented.heartbreaking

এখন যে ফুলটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে নীলকন্ঠ ফুল।যখন বৃষ্টি বন্ধ হয়েছিল তখন নীলকন্ঠ ফুলের উপরে বৃষ্টির ফোটার কিছু পানি জমা ছিল, এই অবস্থায় আমি ফটোগ্রাফি করি। আর এটি ছিল আমার এক বন্ধুর শশুরের খামারে।
20220519_094336.jpg
https://maps.app.goo.gl/fETNJNTBMcYZKoX26

এখন আপনারা দেখতে পাচ্ছেন মাশরুমের একটি ফটোগ্রাফি।আর এই মাশরুমেটি আমাদের বাড়ির পুকুর পাড়ে জন্মেছিল।তখন আমি পুকুর পাড়ে গিয়ে দেখি এবং সাথে সাথে মোবাইল দিয়ে এই মাশরুমের ফটোগ্রাফিটি করলাম।
20220517_142055.jpg
https://maps.app.goo.gl/zmh6GiajLMGAC86k9
এখন দেখতে পাচ্ছেন একটি প্রজাপতির ফটোগ্রাফি। আর এটি আমি করেছি আমাদের খামার বাড়িতে। খামার বাড়িতে অনেক রকম পোকা মাকড়ের ফটোগ্রাফি করা যায়। সেখানে গিয়েছিলাম পোকামাকড় এর ম্যাক্রো ফটোগ্রাফি করতে।আর প্রথমেই মিলে গেল এই প্রজাপতি, আর সেখান থেকে একটা ফটো আপনাদের সাথে তুলে ধরলাম।
20220218_100406.jpg
https://maps.app.goo.gl/Dmpc5utRjzBaAgTx7

বৃষ্টি শেষে নার্সারিতে গিয়েছিলাম গাছ চারা কেনার জন্য। তখন সেখানে দেখতে পাই এই গোলাপটি ফুটে রয়েছে এবং উপরে কিছু বৃষ্টির ফোটা রয়েছে। সব মিলিয়ে ভালোই দেখাচ্ছিল গোলাপটি। সেখান থেকে একটি ফটো আপনাদের সাথে তুলে ধরলাম
20211226_090104.jpg
https://maps.app.goo.gl/PRLWkw55PDRVjw7eA
অনেকদিন আগে মুহুরী প্রজেক্ট গিয়েছিলাম, ঘোরার জন্য মোটর সাইকেলে করে। আর এটি সোনাগাজি থানায় অবস্থিত।সেখানে গিয়ে দেখতে পাই মাছ চাষ এর প্রজেক্ট অনেক বিশাল একটা এরিয়া জুড়ে। সেই এরিয়াতে আকাশের ছায়া পড়ে রয়েছে এবং পানি এবং আকাশ একাকার হয়েছিল। তখন সেখানে একটি ল্যান্ডস্কেপ ফটোগ্রাফি করলাম আর সেখানকার একটি ফটোগ্রাফি শেয়ার করলাম।

20210821_151341.jpg
https://maps.app.goo.gl/tk7X8Xmygq5cFxki9

তো বন্ধুরা আজকে আমার এই রেনডম ফটোগ্রাফির পোস্টটি কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে খুব সুন্দর লাগছে যেমন কাঁচা মরিচের ওপর প্রজাপতি, নীল কন্ঠ ফুলের উপর বৃষ্টির ফোঁটা, এবং সেই নার্সারিতে রাখা গোলাপ ফুলটি। এবং অনেক বেশি সুন্দর দেখাচ্ছে আপনার পুকুর পাড়ের মাশরুম গুলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আসালে চেষ্টা করছি আপনাদের সাথে ভালো কিছু তুলে ধরার জন্য ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি চমৎকার সুন্দর হয়েছে। আমি তো প্রথমে ভেবেছিলাম ফটোগ্রাফি গুলো হয়তো ডিএসএলআর ক্যামেরা দিয়ে করা হয়েছে কিন্তু পরে এসে দেখলাম আপনার ফোনের মাধ্যমেই ফটোগ্রাফি গুলা করেছেন। এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি অবশ্যই মাঝে মাঝে আমাদের মাঝে শেয়ার করবেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক সময় মোবাইল ক্যামেরা দিয়েও ডিএসএলআর এর মত করে ছবি তুলতে পারবেন যদি একটু যে ভালোভাবে খেয়াল করেন ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বরাবরের মতো আজও আপনার সবগুলো ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়েছি আসলে কোনটা রেখে কোনটাকে ভালো বলবো বুঝতেই পারছি না।। সবসময়ই আমি আপনার ফটোগ্রাফি ফলো করে নিতে ভালো ফটোগ্রাফি করার জন্য।। ঠিকই বলেছেন উড়ন্ত বস্তুর ফটোগ্রাফি করা একটু কষ্টসাধ্য হয়ে থাকে তার মধ্যে ফড়িং এর ফটোগ্রাফি করা সব থেকে বেশি ঝামেলার।। বৃষ্টি ভেজা নীলকন্ঠ এবং গোলাপ ফুল দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।

 2 years ago 

আসলে ফড়িং এর ফটোগ্রাফি করাটা কষ্টসাধ্য তারপরও চেষ্টা করেছি যতটুকু সম্ভব তুলে ধরার ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

ভাই আপনার সাতটি ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। বিশেষ করে ফোড়িং ও প্রজাপতির এর ফটোগ্রাফি এবং ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। সত্যিই আপনি খুবই দক্ষতার সাথে ফটোগ্রাফি করেছেন এবং বর্ণনা করেছেন ভালো লাগলো।

 2 years ago 

সব সময় আপনার সুন্দর সুন্দর মন্তব্য পেয়ে অনেক আনন্দিত হই ধন্যবাদ আপনাকে এভাবে পাশে থাকবেন।

 2 years ago 

ভাইয়া এই ফটোগ্রাফি গুলো বোধ হয় আপনার শেয়ার করা সবচেয়ে চমৎকার ফটোগ্রাফি গুলোর মধ্যে কিছু। প্রত্যেকটি জাস্ট চমৎকার হয়েছে চোখ মুগ্ধ করে দেওয়ার মতো। তবে সবচেয়ে চমৎকার হয়েছে ফড়িং,নীলকন্ঠ ফুল এবং ফুটন্ত গোলাপ এর ফটোগ্রাফি গুলো। আশা করছি সব সময় এমন দেখার মত ফটোগ্রাফি গুলো শেয়ার করবেন আমাদের মাঝে। ভালো থাকবেন ভাইয়া এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপদের এত সুন্দর সুন্দর মন্তব্য পেলে আসলে কাজের প্রতি অনেক বেশি আন্তরিকতা বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

ভাইয়া আপনার করা ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে ফড়িংও নীল অপরাজিতার ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করি ভবিষ্যতে আরো সুন্দর ফটোগ্রাফি আপনাকে দেখতে পাবো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি এখন থেকে প্রতি সপ্তাহে একটা করে রেনডম ফটোগ্রাফি দেখতে পাবেন ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত প্রদানের জন্য

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে নিজের চোখকে বিশ্বাস করতে পারতেছে না। ফটোগ্রাফি গুলো এত সুন্দর হয়েছে যেটা বলে‌ বোঝানো যাবে না। সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করা পাশাপাশি বন্যাগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

অনেক ভালো লাগে যখন আপনারা সুন্দর সুন্দর মন্তব্য করে অনুপ্রেরণা যাগান ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ফটোগ্রাফ করে থাকেন এর আগেও দেখেছি। আমার কাছে ভালো লাগে আপনার করা ফটোগ্রাফি গুলো। বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয় আজকের ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল ভাইয়া।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে প্রশংসা করার জন্য ভালো থাকবেন সর্বদাই

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখলেই বুঝা যায় আপনি ফটোগ্রাফি তে কতটা দক্ষ। অসাধারণভাবে ক্যাপচার করেছেন সবকিছু। নীলকন্ঠ ফুলের ফটোগ্রাফি এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। নীলকন্ঠ ফুলটি আমার খুবই পছন্দের ফুল। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের এত প্রশংসা পেলে আসলেই অনেক ভালো লাগে।ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে সব সময় এই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.028
BTC 63768.57
ETH 2478.16
USDT 1.00
SBD 2.54