নিজের করা থ্রিডি বিল্ডিং এর ডিজাইন।১০% লাজুক-খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

নিজের সেরাটা শেয়ার করার জন্য এবং শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_20222915575681.jpg

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি আমার নিজের করা একটি বিল্ডিং এর থ্রিডি ডিজাইন।

এই বিল্ডিংটি আমি যখন প্রথম আর্কিটেকচারের কাজ শিখি তখন আমার টিচার প্রথমে আমাকে শেখানোর জন্য এই বিল্ডিংটির কাজ ধরলো, এবং আমি এটা দিয়ে আস্তে আস্তে থ্রিডি এর কাজটা করেছি।তবে হ্যাঁ এটা ছিল একটি আর্কিটেকচার সফটওয়্যার ম্যাক্স যেটা দিয়ে কাজটি করেছিলাম।


যদিও এর আগে আমি ২ডি এর কাজ করেছি। তবে সেটা অন্য প্ল্যান ছিলো, তবে থ্রিডির কাজের প্রথম কিন্তু এই বিল্ডিংটি। যার কারণে এটি আপনাদের সাথে আমি তুলে ধরলাম আমার পুরনো একটি কাজ। কেমন লাগলো অবশ্যই জানাবেন।


আর্কিটেকচার এর কাজ কিছুটা ক্রিয়েটিভ হয়ে থাকে, একটু কঠিন হয়ে থাকে, তো আমি এই কাজগুলো করছি একটি সফটওয়্যার দিয়ে। এটি যখন আমি রেন্ডারিং করি সবকিছু কমপ্লিট করে, এটাকে নিয়ে গিয়েছি আমি ফটোশপে,কারণ বাকি কাজগুলো সেখানে করবো বলে।

এখানে বাকি কাজ বলতে আমরা প্রথমে ডিজাইন টা করে ফেলি, যখন ডিজাইন করি সেটাকে ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করে, এবং বিভিন্ন ইফেক্ট করে ফটোশপের মাধ্যমে এটাকে আরো আকর্ষণীয় করে তোলার জন্য, ফটোশপের কাজ করি।

তবে হ্যাঁ ইদানীং হয়তো তেমন একটা ম্যাক্স সফটওয়্যার এটা ইউজ করা হয় না। এখন কাজের জন্য আপডেট সফটওয়্যার রয়েছে। যেমন আর্কিটেকচার রিভিট,আট ওই সফটওয়্যার দিয়েও থ্রিডি কাজ করা যায়।

তবে রিভিট থেকে মেক্স সফটওয়্যার দিয়ে ভালো ফিনিশিং করে কাজটা করা যায় এটা একটা সুবিধা রয়েছে।

আবার রিভিট সফটওয়্যার দিয়ে আলাদা আলাদা ভাবে বিভিন্ন রকম ডিজাইন করা যায় এইদিক থেকে আরেকটি সুবিধা রয়েছে রিভিট সফটওয়্যারে।

এটা আমি ফটোশপের ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করলাম, তারপর বিভিন্ন গাছপালা সেখানে এড করলাম এবং পাখি দিলাম। পরিশেষে কিছু গাড়ি এবং বারান্দায় কিছু লোক সেট করলাম।

তো বন্ধুরা এই কাজটার অনেকগুলো ধাপ ছিল সেগুলো আমি হারিয়ে ফেলেছি।কেননা আমি এটা অনেক আগে করেছিলাম।
যার কারণে আমি শুধু, যে মেইন ফাইলগুলো একটা ফোল্ডারে রয়ে গেছে সেগুলো আপনাদের সাথে তুলে ধরলাম।আশা করি আপনাদের ভালো লাগবে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

পোষ্ট ও ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণআর্কিটেকচার
ক্যামেরা.মডেলএম ৩১
ক্যাপচার@নিভলু১২৩
ইডিটিংঅরিজিনাল
অবস্থানhttps://w3w.co/satellite.fumbles.momentarily

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 3 years ago 
আমি প্রথমত অবাক হয়েছি এত সুন্দর একটি ডিজাইন দেখে। আপনি অনেক সুন্দর ভাবে থ্রিডি ডিজাইন করতে পারেন। আশা করি পরবর্তী পোষ্টের মাধ্যমে সবগুলো ধাপ দেখতে পারবো। আপনার জন্য শুভকামনা রইল ভাই।
 3 years ago 

জি ভাই চেষ্টা করবো আর্কিটেকচারের কাজ ধাপে ধাপে শেয়ার করতে।

 3 years ago 

সত্যি ভাই অসাধারন ছিল আপনার ডিজাইনগুলো আমিতো দেখে অবাক হয়ে গেয়েছি সত্যিই আপনার ডিজাইন গুলো অনেক অনেক সুন্দর হয়েছে আমার কাছে একান্ত ভাবে অনেক ভালো লেগেছে আশা করছি ভবিষ্যতে আরো ভালো ভালো ডিজাইন আপনার কাছ থেকে দেখতে পারব।

 3 years ago 

আর্কিটেকচারের কাজ আসলেই দেখতে অনেক সুন্দর লাগে।

 3 years ago 

ভাই আপনার আজকের থ্রিডি ডিজিটাল আর্টটি দেখতে খুবই অসাধারণ ছিল। তবে আমার কাছে বিল্ডিং এর চাইতে চতুর্দিকে গাছপালা সহ পরিবেশটা অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

কিছুটা ভিন্নতার চেষ্টা ভাইয়া উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য ধন্যবাদ

 3 years ago 

আপনি এতো সুন্দর ডিজাইন করতে পারেন সেটা আগে জানা ছিলো না। সত্যি বলছি ডিজাইনটা আমার কাছে দারুণ লেগেছে। উপস্থাপনাও ভালো ছিলো। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

আসলে আমি আগে ডিজাইনের কাজ করতাম,তবে এখন তেমন একটা করা হয় না।ওমান থাকা কালীন আব্বুকে হেল্প করার জন্য তখন করতাম।অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে থ্রিডি বিল্ডিং এর ডিজাইন করেছেন। আপনার ডিজাইনটি খুবই অসাধারণ হয়েছে। দেখতে বেশ ভালো লাগছে আমার কাছে। ধাপ গুলো খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন ভাইয়া।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে থ্রিডি বিল্ডিং এর ডিজাইন করেছেন। আপনার ডিজাইনটি খুবই অসাধারণ হয়েছে। দেখতে বেশ ভালো লাগছে আমার কাছে। ধাপ গুলো খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন ভাইয়া।

 3 years ago 

দোয়া থাকবে তোমার জন্য,

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার থ্রিডি বিল্ডিং এর ডিজিটাল আর্ট আমার কাছে এক কথায় অবধারণ লেগেছে। আপনি খুবই চমৎকারভাবে ডিজিটাল আর্টটি করেছে। ইনশ আল্লাহ বাড়ি করলে আপনাকে দিয়েই ডিজাইন করাবো। 🥰

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61986.20
ETH 2421.27
USDT 1.00
SBD 2.63