রঙিন কাগজ দিয়ে বানানো একটি ফুল 💐💐

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20221210_190645.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো কাঁচি ও রঙিন কাগজের সমন্বয়ে বানানো একটি কাগজের ফুল। তো বন্ধুরা কথা না বাড়িয়ে চলুন তাহলে শুরু করা যাক।

ফুলটি বানানোর জন্য প্রয়োজনীয় উপকরণ

  • রঙিন কাগজ
  • কাঁচি
  • ঘাম

ধাপ-১

**প্রথমে আমি রঙিন কাগজকে চতুর্ভুজ আকৃতিতে কেটে নিলাম। তারপর আমি সেটাকে বাজ করে কাঁচি দিয়ে কেটে নিলাম ফুল বানানোর জন্য।

20221210_095139.jpg20221210_095256.jpg

20221210_095432.jpg

ধাপ-২

**তারপর সেই কাটা কাগজটিকে আমি ফুলের মত করে, আঠা বা ঘাম দিয়ে মোড়ে নিলাম **

20221210_095732.jpg

ধাপ-৩

এরপর আমি পাতা তৈরির জন্য ভিন্ন কালারের রঙিন কাগজ কেটে নিলাম ।

20221210_101113.jpg

ধাপ-৪

তারপর আমি একটি স্টিক বানিয়ে রেখেছিলাম, সেই স্টিকের মধ্যে এ ফুলগুলো ঘাম দিয়ে লাগিয়ে নিলাম ।

20221210_113943.jpg20221210_114238.jpg

20221210_185143.jpg

ধাপ-৫

তারপর আমি পাতাগুলো এক এক করে, প্রত্যেকটি ফুলের নিচে ঘাম দিয়ে লাগিয়ে নিলাম। আর এর সমন্বয়ে আজকের এই ফুলটি বানিয়ে শেষ করলাম ।

20221210_190548.jpg20221210_190609.jpg

20221210_190645.jpg

♥️আল্লাহ হাফেজ♥️

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডাই
ক্যামেরা.মডেলএম ৩২
আর্টিস্ট@nevlu123
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

দারুণ বানিয়েছেন তো। শোপিস হিসাবে দারুণ হবে এটা নিঃসন্দেহে!

 2 years ago 

ধন্যবাদ আপনাকে প্রশংসা করার জন্য ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি আমার কাছে সব রকম জিনিসই ভালো লাগে। আপনি আজকে রঙিন কাগজ ব্যবহার করে অসাধারণ একটি ফুল তৈরি করেছেন যা খুবই মনোমুগ্ধকর হয়েছে। আপনি সব সময় খুবই সুন্দর সুন্দর ইউনিক পোস্ট করে থাকেন বিভিন্ন। আপনি রঙিন কাগজের ফুলটির শেষে যে ফটোগ্রাফি করেছেন তা আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। আমি তো যখনই সময় পাই তখনই এই ধরনের কাজগুলো করে থাকি। খুবই ভালো লাগে করতে।

 2 years ago 

গতানুগতিক ধারার বাইরে গিয়ে একটি মন্তব্য করেছেন যেটি অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

 2 years ago 

রুঙ্গীন কাগজ আর ঘাম দিয়ে আপনি অনেক সুন্দর একটি রঙ্গীন ফুল তৈরি করেছেন। দুই ধরনের কাগজ ব্যবহার করায় আপনার বানানো ফুলটি বেশ সুন্দর লাগছে। বেশ ভাল ক্রেয়েটিভিটি আপনার।

 2 years ago 

চেষ্টা করেছি সুন্দর ভাবে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার একটি ফুল তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে আপনার এই ফুলের মাঝে লাল রঙের কাগজ ব্যবহার করার কারণে এটি আরো বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে।

 2 years ago 

সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে বানানো একটি ফুল বাহ্ চমৎকার আইডিয়া ছিলো। রঙিন কাগজের তৈরি ফুল গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আমার কাছে তো ডাই প্রজেক্ট গুলো ভীষণ ভালো লাগে। ভাইয়া আপনার ধাপ গুলোর মধ্যে লেখার কোর্ড গুলো দেখা যাচ্ছে ঠিক করে নিয়ে । অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই এত সুন্দর একটি সুগঠিত মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

আসলে রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনি রঙিন কাগজ ব্যবহার করে খুব সহজভাবে দারুন একটি ফুল তৈরি করেছেন। লাল রঙের হওয়ার কারণে অনেক আকর্ষণীয় লাগছে দেখতে। বেশ ভালো লেগেছে আপনার ডাই প্রজেক্টটি।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ সবসময় সাপোর্ট করে যাওয়ার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটা ফুল তৈরি করেছেন ভাইয়া। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন ধরনের জিনিস তৈরি করলে বেশ সুন্দর দেখায়। ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত।এই ফুল গুলো টবের মধ্যে রাখলে অনেক সুন্দর দেখায়। শেষের ছবিটার ফটোগ্রাফিটা চমৎকার হয়েছে ভাইয়া।

 2 years ago 

ঠিক বলেছেন রঙিন কাগজ দিয়ে অনেক কিছু আসলে তৈরি করা যায় এবং দেখতে অনেক চমৎকার হয় ধন্যবাদ।

 2 years ago 

দারুন আইডিয়া তো! রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে ফুল বানিয়েছেন ভাইয়া। এটা দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু সবসময় প্রশংসা মূলক মন্তব্য করে সাপোর্ট করে যাওয়ার জন্য। ভালো থাকবেন সর্বদাই কামনা করি।

 2 years ago 

আহা এ যেনো একদম বাস্তব ফুলের মতই লাগছে। খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে প্রজেক্টটি সম্পন্ন করেছেন। যা দেখতেও অসাধারন হয়েছে। কেউ হঠাৎ দেখলে মনে করবে এ যেনো সত্যি কারের ফুল।

 2 years ago 

আপনার মন্তব্যটি পেয়ে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এভাবে সাপোর্ট করে যাবেন এই কামনা করি।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি জিনিসগুলো দেখতে অনেক সুন্দর হয়। তবে কাজটা সম্পন্ন করতে একটু পরিশ্রম করতে হয়! আপনার রঙিন কাগজের তৈরি ফুলটি সুন্দর হয়েছে ভাইয়া। ধাপে ধাপে সুন্দর করে দেখালেন।

 2 years ago 

প্রিয় ভাই ভালোবাসা নিবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ সবসময় সুন্দর সুগঠিত মন্তব্যের মাধ্যম উৎসাহ প্রদানের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58363.73
ETH 2484.43
USDT 1.00
SBD 2.39