প্রকৃতির এক অপরূপ সৌন্দর্য প্রজাপতি।১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_202257225542725.jpgLocation :
https://maps.app.goo.gl/MnSbKSjBf3H2gUBcA

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি কিছু প্রজাপতির ফটোগ্রাফি। আশা করি আপনাদের ভালো লাগবে।কেননা এখানে কয়েক কালারের প্রজাপতির ফটোগ্রাফি আপনাদের সাথে তুলে ধরবো, তো বন্ধুরা কেমন লাগলো তা জানাবেন।

প্রকৃতির এক অপরূপ সৌন্দর্য প্রজাপতি, প্রজাপতি দেখতে যেমন সুন্দর, তেমনি এরা অনেক রূপ বৈচিত্রময় হয়ে থাকে। আবার এরা পরিবেশবান্ধব। তার মানে এরা পরিবেশের কোনো ক্ষতি করে না।
20220501_124427.jpg

প্রজাপতি দেখতে কিছুটা পাখির মত কেননা এরা পাখির মত ডানা মেলে উড়তে পারে। যদিও এরা পাখি নয়, তবে এই প্রজাপতিকে নিয়ে রূপকথায় কত গল্প রয়েছে।
20220501_124430.jpg

আবার অনেকে প্রজাপতি কে নিয়ে গান লিখেছে, কেউবা কবিতা, কেউবা আবার গল্প। তাই রূপকথার জগতে প্রজাপতির অনেক পরিচিতি রয়েছে।।

তো বন্ধুরা চলুন শুরু করা যাক আমি ফটোগ্রাফি গুলো কোথা থেকে করেছি সে বিষয়ে কিছু কথা বলা যাক।

20220501_124433.jpg
আসলে আমাদের বাড়ির সামনে একটি বাগান রয়েছে, যেখানে আমরা অনেক রকম ফুল গাছ রোপণ করেছি। আর এই বাগানটি আমাদের পুকুর পাড়ে অবস্থিত।

যেখানে অনেক রকম পাখি এবং পোকামাকড় দেখতে পাওয়া যায়, আর সেগুলো আমি মাঝে মধ্যে ফটোগ্রাফী করে আপনাদের সাথে তুলে ধরি।
20220505_122935.jpg

20220505_122937.jpg

কখনো কখনো ম্যাক্রো ফটোগ্রাফি হিসেবে আপনাদের সাথে তুলে ধরি। আবার কখনো সাধারণ ফটোগ্রাফি হিসেবে তুলে ধরি। তবে এই বাগানে অনেক পোকামাকড় এবং প্রজাপতি দেখতে পাওয়া যায়।

20220505_123007.jpg

বাগানে গিয়ে আমি প্রথমে আমার ক্যামেরাটা অন করে একটি ভিডিও করেছিলাম, ভিডিও করে দেখতে পেলাম যে প্রজাপতিটি উড়াউড়ি করে এদিক-ওদিক ছোটাছুটি করতেছে।

তখন আমি ভিডিও অফ করে দিলাম এবং ফটোগ্রাফি করতে শুরু করলাম। আপনারা চাইলে আমার ভিডিওটি দেখতে পারেন। আমি ভিডিওটির লিংক আপনাদের সাথে শেয়ার করলাম

তো বন্ধুরা এই ছিল আমাদের বাড়ির সামনে পুকুর ঘাটের বাগানে প্রজাপতির ফটোগ্রাফি। আশাকরি আপনাদের ভাল লেগেছে। কারো যদি কোন অভিমত থাকে সেটি কমেন্টের মাধ্যমে জানাবেন।

20220505_122926.jpg

আজকের মত আর বেশি কিছু না লিখে এখানে বিদায় নিব আমার পোষ্টে যদি কোন ভুল-ত্রুটি থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং এখানে বিদায় নিলাম ভাল থাকবেন সবাই।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণপ্রজাপতির ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ফটোগ্রাফার@nevlu123
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

https://maps.app.goo.gl/MnSbKSjBf3H2gUBcA

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif
3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs.gif

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ। ভাল থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনা করি

Sort:  
 2 years ago 

দারুন কিছু প্রজাপতির ছবি আপনার সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আসলে প্রজাপতির ফটোগ্রাফি করাটা কিছুটা কষ্টকর। কারণ এগুলো খুব বেশি সময় ধরে এক জায়গায় বসে থাকেনা ।এক জায়গা থেকে অন্য জায়গায় উড়াউড়ি করে। যাইহোক খুব সুন্দর হয়েছে কিন্তু সবগুলো ফটোগ্রাফি।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন এরা বেশিক্ষণ সময় একই জায়গাতে অতিবাহিত করে না। যার কারণে এদের ফটোগ্রাফি করা অনেক কষ্টকর ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রতিনিয়ত সাপোর্ট করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন সবসময় কামনা করি

 2 years ago 

টাইটেলটি সত্যি কথা লিখেছেন ভাই। আসলে প্রজাপতি ফুলের বনে সহ অন্যান্য গাছ ও পাতাতে খুব ভালো দেখায়। আপনি খুব সুন্দর করে প্রজাপতির ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আবার দেখলাম কিছুটা ভিডিও ধারণ করে শেয়ার করেছেন, সব মিলিয়ে খুব সুন্দর একটি পোস্ট হয়েছে এটা।

 2 years ago 

আসলে ভিডিওটা করতে যখন গেলাম তখন প্রজাপতিটি এদিক ওদিক ঘোরাঘুরির করতেছিল তাই অল্প কিছু ভিডিও করে বন্ধ করে দিলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে প্রজাপতির সৌন্দর্য সবসময় অতুলনীয়। আপনি বাগানে গিয়ে প্রজাপতির বেশ কিছু সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রজাপতির ফটোগ্রফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে প্রজাপতি উড়ে বেড়ানোর ভিডিওটি আমার কাছে খুব ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ফটোগ্রাফী দেখে এবং পোস্টটি পড়ে খুব সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ভাই আপনার প্রকৃতির মধ্যে অনেক চমৎকার করে প্রজাপতির ফটোগ্রাফি করছেন।যা দেখতে অনেক সুন্দর লাগছে।ফটোগ্রাফি সাথে সাথে উপস্থাপনা দারুন। অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর করে মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

খুবই চমৎকার ছিল প্রজাপতি গুলোর ফটোগ্রাফি। তবে একটা বিষয় আমি সবসময় ব্যর্থ হয়ে যাই কিছু প্রজাপতির ফটোগ্রাফি করতে গিয়ে। সব সময় প্রজাপতিগুলো উড়ে যাই। তবে আপনি সেই প্রজাপতি গুলোর অনেক চমৎকার ফটোগ্রাফি তার সাথে একটা অসাধারণ ভিডিওগ্রাফি শেয়ার করেছেন। খুবই ভালো লাগছে

 2 years ago 

সত্যি বলেছেন আসলে প্রজাপতির ফটোগ্রাফি অনেকটা কষ্টকর। কেননা এরা খুব অল্পতেই উড়ে চলে যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ফটোগ্রাফি করছেন, প্রথম তিনটি ফটো অনেক অনেক ভালো হইছে, বিশেষ করে ব্যাগগ্রাউন্ড খুবই সুন্দর হয়েছে। যা দেখে আমার খুবিই ভালো লাগছে, ধন্যবাদ ভাই খুবিই সুন্দর ফটো আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইল

 2 years ago 

আপনি যেই প্রজাপতির সুনাম করছেন সেগুলো ভদ্র ঘরের প্রজাপতি ছিল তাই তারা বসে ছিল এবং সুন্দর ফটোগ্রাফি করা গিয়েছে। আর বাকিরা অভদ্র ঘরে ছিলতো তাই উড়াউড়ি মধ্যেই তাদের ফটোগ্রাফি করতে হয়েছে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ঠিক ভাইয়া এরা শুধু সৌন্দর্য বিলাতে জানে কখনো কারো ক্ষতি করে না, আপনি অনেক সুন্দর করে প্রজাপতির ফটোগ্রাফি করেছেন, ফটোগ্রাফি গুলো দেখার মত ছিলো ভাইয়া, উপস্থাপনা খুবই চমৎকার ছিলো শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে প্রশংসা করে মন্তব্যটি করার জন্য। ভালো থাকবেন সব সময় এবং এভাবে সাপোর্ট দিয়ে যাবেন এই কামনা করি।

 2 years ago 

দারুণভাবে কিছু প্রজাপতির ফটোগ্রাফি করছেন আপনি। আমিও অনেকদিন থেকেই পরিকল্পনা করছি কিছু ফড়িং আর প্রজাপতির ফটোগ্রাফি করতে কিন্তু কিছুতেই বাগে পাচ্ছিনা। ছবি তুলতে গেলে উড়ে যায়। বুঝতে পারলাম আপনি যথেষ্ট কষ্ট করেছেন। ধন্যবাদ

 2 years ago 

সত্যিই কষ্ট করতে হয়, কেননা ড্রাগন ফ্লাই এবং প্রজাপতিদের ফটোগ্রাফি করাটা একটু কষ্টসাধ্য ব্যাপার। ধন্যবাদ আপনার সুন্দর মতামত প্রদানের জন্য।

 2 years ago 

অপরূপ সৌন্দর্যময় প্রজাপতির ফটোগ্রাফি করেছেন। আমার খুবই ভালো লেগেছে, প্রজাপতি আমার খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দরভাবে প্রজাপতির ফটোগ্রাফি করে শেয়ার করলেন সত্যিই আপনার ফটোগ্রাফি দখে আমার খুবই ভালো লাগলো, শুভকামনা রইল।

 2 years ago 

প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে সাপোর্ট দিয়ে যাওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।ভাল থাকবেন সুস্থ থাকবেন সবসময় এই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74