ঈদের ভ্রমনের কিছু ফটোগ্রাফি দ্বিতীয় পর্ব।১০%লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে ঈদের ভ্রমনের কিছু ফটোগ্রাফি তুলে ধরবো। আর এ ফটোগ্রাফি গুলো আমি মোটরসাইকেলে করে যেতে যেতে তুলেছিলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

প্রথমেই বলে রাখি
ঈদ মানেই আনন্দ।ঈদ মানেই হরেক রকম খাওয়া-দাওয়া।ঈদ মানেই বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি। ঈদ মানেই আনন্দের নেই কোন জুড়ি। তাই আমি প্রথমেই ঈদের কিছু খাবার এর ফটোগ্রাফি আপনাদের সাথে তুলে ধরলাম।

প্রথমে আপনাদের সাথে শেয়ার করলাম ঈদের নাস্তা যেটা আত্মীয়স্বজনদের বাড়িতে আপ্যায়নের জন্য দেয়া হয়েছিল। সেখানকার কয়েকটি নাস্তার ফটোগ্রাফি আপনাদের সাথে তুলে ধরলাম।
SquareBlend_20225814443358.jpg
এক চাচাতো ভাই ঈদ থেকে খেলনা কিনে এনে সেটা দিয়ে একা একা খেলতেছে। তখন তার কিছু ফটোগ্রাফি করলাম এবং সেটি আপনাদের সাথে তুলে ধরলাম।
SquareBlend_20225814558607.jpg
ঈদের দিন বৃষ্টি হয়েছিল তবুও মানুষ আত্মীয়স্বজনদের বাড়িতে যেতে বিভিন্ন ফল দোকান থেকে ফল কিনতেছে। আর আমি বৃষ্টির আগে এবং পরের দুইটা ফটো শেয়ার করলাম। যেখানে কিছু লোক ফল ক্রয় করতেছে আত্মীয়স্বজনদের বাড়িতে নিয়ে যাওয়ার জন্য।
SquareBlend_20225814747608.jpg
ঈদগাহে কিছু ছোট ছোট দোকান বসে থাকে, সে দোকানের কিছু ফটোগ্রাফি ফ্রেমে করা ফটোতে দেখতে পাচ্ছেন। যেটি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করে একটি ফ্রেমে আবদ্ধ করলাম।
SquareBlend_20225814948384.jpg

আমার বন্ধুর শালী যাচ্ছিল এই অবস্থায় আমরা তার সাথে বাইকে থাকাকালীন দুষ্টামি করতেছি দূর থেকে। এই অবস্থায় একজন বাইকার বাইক চালিয়ে যাচ্ছে এবং সে ভাবছে আমরা বাজে মন্তব্য করতেছি। এমতাবস্থায় ফটো উঠালাম এবং বাইকারের চেহারা দেখে বুঝতে পারতেছেন সে কি থিংকিং করতেছে।

IMG-20220503-WA0191.jpg
অনেক গুলো বাচ্চা এক সাথে রিক্সা নেওয়ার জন্য কথা বলতেছে, রিকশায় করে তাদের আত্মীয়স্বজনদের বাড়িতে যাবে। এরকম একটা ফটোগ্রাফি আপনাদের সাথে তুলে ধরলাম।
IMG-20220503-WA0067.jpg
ঈদ মানে সেলফির জোয়ার, মানে একে অন্যের সাথে সেলফি নিয়ে আনন্দ করতেছে। দেখতে পাচ্ছেন এই ফটোর মধ্যে কিছু লোক সেলফি নিচ্ছে এবং কিছু লোক উপভোগ করতেছে। যেটি আমি বাইকে করে যাওয়ার সময় দেখতে পেলাম।
IMG-20220503-WA0186.jpg

এখানে দেখতে পাচ্ছেন ঈদ শেষে নিকট আত্মীয়ের বাড়িতে হেঁটে হেঁটে রাস্তা দিয়ে চলে যাচ্ছে। যেখানে কোনো প্রয়োজন নেই গাড়ির অথবা রিক্সার। কারণ নিকট আত্মীয়ের বাড়িতে এমনিতে হেঁটে চলে যাওয়া যায়।
IMG-20220503-WA0154.jpg

এই চাচা কিন্তু এখনও তার কলা বিক্রির জন্য বসে রয়েছে। ঈদের দিন হলেও তিনি তার রুজি-রুটির জন্য এখনও বসে আছে। তার মানে কারো ঈদে ঘুরে ঘুরে বেড়ানো, আবার কারো কারো নিজের রুজি-রুটির সন্ধান।
IMG-20220503-WA0126.jpg
এখানে দেখতে পাচ্ছেন একজন বিরিয়ানি বিক্রেতা দোকানের সামনে বিরিয়ানি বিক্রি করার জন্য বসেছে, এবং ছোট ছেলেমেয়ে বিরানি খাচ্ছে।
IMG-20220503-WA0111.jpg

তো বন্ধুরা এই ছিল আজকে দ্বিতীয় পর্বের ফটোগ্রাফি গুলো। আশা করি আপনাদের ভালো লাগবে, তো আজকের মত এখানেই বিদায় নিলাম ধন্যবাদ সবাইকে

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণভ্রমণ এর ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থানhttps://maps.app.goo.gl/6PE3mYhjtHZGuDbc9

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

ঈদ ভ্রমণে অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও এবার ঈদে তেমন ঘোরাঘুরি করতে পারেনি কারণ সারাদিন খুবই বৃষ্টি ছিল। তবে ভাইবোনদের সঙ্গে রুমের মধ্যে অনেক চমৎকার মুহূর্ত অতিবাহিত করেছি সবাই মিলে অনেক ইনজয় করেছি। ধন্যবাদ আপনার সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মনমুগ্ধকর একটি মন্তব্য করার জন্য এবং এই মন্তব্যের মাধ্যমে উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

ঈদের সময় আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন এবং আমাদের মাঝে তুলে ধরেছে। সেই সাথে অনেক সুন্দর অনুভূতি গুলোই ব্যাখ্যা করেছেন। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাথা তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু সবসময় প্রশংসামূলক সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য। ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করি।

 2 years ago 

আসলে ঈদের সময় আমরা সবাই ঘোরাফেরা করতে অনেক পছন্দ করি। সবাই কিছু নির্দিষ্ট সময়ের জন্য নিজের আপনাদের কে কাছে পেয়ে। আপনার ফটোগ্রাফি গুলো দারুন ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাই ঠিক বলেছেন ঘুরাঘুরি করতে বেশ মজাই লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে আপনি আজ অনেকগুলো ফটোগ্রাফি শেয়ার করেছেন এবং সেগুলো ঈদের সময় কাটানোর। প্রতিটি ফটোগ্রাফিতে ঈদের অনেক আনন্দ উপলব্ধি করা যাচ্ছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপা এত সুন্দর করে মন্তব্য করার জন্য। আপনাদের সুন্দর মন্তব্য ভাল কাজের অনুপ্রেরণা।

 2 years ago 

দেখে বোঝা যাচ্ছে ঈদের আনন্দটা খুবই ভালোভাবেই উপভোগ করেছেন এবং সুন্দরভাবে ফটোগ্রাফি করে আনন্দর মুহূর্ত গুলো ধরে রেখেছেন। সত্যি ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ঘুরাঘুরির মাঝে খুব ভালো সময় কেটেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

ঈদের উপভোগ সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়েছি। দেখে মনে হচ্ছে অনেক আনন্দ উপভোগ করেছেন ঈদের দিনে। আনন্দের সময় ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন যা দেখার মত। অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে প্রশংসা করে যাওয়ার জন্য এবং প্রতিনিয়ত সাপোর্ট করে যাওয়ার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

কাঠাল দেখছি খাওয়া উপযুক্ত হয়ে গেছে😋।দেখে তো নিজেকে কন্ট্রোল করা মুস্কিল হয়ে যাচ্ছে যদিও আমাদের ঈদকে কাঠাল পাকা এখনো ঢের দেরি।আর ঈদ মানেই সেলফি।আসলে সবাই চায় সুন্দর মুহূর্ত গুলো ক্যামেরা বন্দী করে রাখতে।

 2 years ago 

আসলে কাঁঠাল আরো আগে থেকে বাজারে রয়েছে। তবে আমরা যে বাড়িতে গিয়েছি সেখানে তাদের নিজের কাঁঠাল পেকে গিয়েছিল তাই তারা কাঁঠাল খেতে দিয়েছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঈদের ছুটিতে বেশ ভালো ঘোরাঘুরি এবং ফটোগ্রাফি করেছেন। আমি সাধারণত আত্মীয়স্বজন বাড়িতে খুব একটা যায় না এবং এবার আমাদের দিকেও ঈদের দিন বৃষ্টি হয়েছে সেজন্য আরও বের হওয়া হয় নি। আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভালো ছিল।।

 2 years ago 

আমাদের এদিকে ও বৃষ্টি হয়েছে, তবে বৃষ্টির মাঝে মাঝে ঘুরাফেরা বন্ধ করেনি ধন্যবাদ আপনাকে।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

শিশুসুলভ পোষ্ট বর্জন ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব ,একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

কিছুটা পরিবর্তন পরিমার্জন করা যায় কিনা ভেবে দেখতে পারেন। আমার পরামর্শ।

সুন্দর সুন্দর প্রয়োজনীয় ফটো দিয়ে পোস্টটি সুন্দর সুন্দর কথায় উপস্থাপন করে আমাদের মাঝে উপহার দিলেন। যাহা শিরোনামের সাথে যথেষ্ট মিল রাখা হয়েছে
ভালো ছিল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ নজরুল ভাই যথাযথ মন্তব্য করার জন্য আমার পোস্ট সম্পর্কে। ভালো থাকবেন এবং সুস্বাস্থ্য কামনা করি

 2 years ago 

আপনি যথার্থই বলেছেন ঈদ মানে ঘোরাঘুরি ঈদ মানে আনন্দ ঈদ মানেই হরেক রকমের খাওয়া-দাওয়া। আপনি ঈদের ঘোরাঘুরি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন ।প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মনমুগ্ধকর একটি মন্তব্য করার জন্য এবং এই মন্তব্যের মাধ্যমে উৎসাহ প্রদানের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46