সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি, বিষয় ভিত্তিক ফটোগ্রাফির বাইরে, কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। যেখানে সাতটি ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম আপনাদের সামনে তুলে ধরলাম। আশা করছি আপনাদের ভালো লাগবে।

শীতের আগমনে নানান রকম ফুল ফোটে। বিশেষ করে নার্সারিতে গেলে, সেখানে অনেক রকম ফুল পাওয়া যায়। ধরতে গেলে নানান রকম ফুলের সমাহার নার্সারিতে দেখতে পাওয়া যায় শীতকালে। আর সেখান থেকে এই ফুলটির ফটোগ্রাফি করেছি। যদিও এটি দেখতে কলমি ফুলের মত লাগছে, কিন্তু আসলে কলমি ফুল নয়। এটি ভিন্ন জাতের একটি ফুল।
IMG-20220923-WA0049.jpg
Location
#Device:S-G,M32
এখন যেটা দেখতে পাচ্ছেন এটি হচ্ছে জবা ফুল।আর এটাও আমি নার্সারিতে গিয়েছিলাম সেখান থেকে তুলেছি। যদিও নার্সারিতে বিভিন্ন রকম ফুল তুলেছি, তবে সেখান থেকে আমি কিছু ফুল আপনাদের মাঝে আজকে তুলে ধরলাম। জবা ফুলের মধ্যে অনেক জাত রয়েছে তার মধ্যে এটা অনেক বড় একটি জবা ফুলের জাত।হলুদ কালারে জবা ফুলটিকে বেশ চমৎকার লাগছিল, তাই সেখান থেকে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।
20220718_100353.jpg
Location
#Device:S-G,M32
আমাদের বাজারে গার্লস স্কুলের পাশে, একটি নার্সারি ছিল। শীতের মৌসুমে সেখানে গিয়েছিলাম ফটোগ্রাফি করার জন্য। সেখানে এই গোলাপ ফুলটির ফটোগ্রাফি করতে পারি।গোলাপ ফুলের উপরে যখন কুয়াশার ফোটা পড়ে রয়েছে তখন এটি দেখতে বেশ চমৎকার লাগছিল। তখনকার একটা ফটোগ্রাফি তুলে ধরলাম।
20210125_092309.jpg
Location
#Device:S-G,M32
এখন আপনারা যে এই ফুলটি দেখতে পাচ্ছেন, এটি আসলে দেখতে কিছুটা সিমের ফুলের মত, কিন্তু সিমের ফুল নয়।এগুলা বনলতার মত একটি গাছে ফুল ধরে। যদিও দেখতে অবিকল সিমের ফুলের মত। কিন্তু এগুলো সিমের পুল নয়। তো আমার কাছে দেখে খুব চমৎকার লাগলো।কালারটা ও দারুন ছিলো তাই এই ফুলটির ফটোগ্রাফি করলাম।

20221031_120350.jpg
Location
#Device:S-G,M32

ছাদের উপরে মরিচের বাগান করেছিলাম, কিছু মরিচ গাছ টবে লাগিয়েছি। সেই টবের মরিচ গাছের উপরে দেখতে পাই এই মাছিটি বসে আছে। তখন ম্যাক্রো লেন্স ব্যবহার না করে মোবাইলের ম্যাক্রো অপশন দিয়ে ফটোগ্রাফি গুলো করেছিলাম। সেখান থেকে একটি ফটো আপনাদের মাঝে তুলে ধরলাম।
20221123_125541.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফটো দেখতে পাচ্ছেন এটি হচ্ছে মাইক ফুল।আমাদের পুকুর পাড়ে এই মাইক ফুলটি ফুটে ছিল।হালকা বৃষ্টি হওয়াতে এই ফুলের উপরে যখন বৃষ্টির ফোঁটা পড়ে রয়েছে, তখন দেখতে আরো বেশ চমৎকার লাগছিল। আমি ফ্লাশ লাইট জ্বালিয়ে এই ফটোগ্রাফি গুলো করেছিলাম। সেখান থেকে একটি ফটোগ্রাফি আপনাদের সাথে তুলে ধরলাম।
20220511_083509.jpg
Location
#Device:S-G,M32
আমাদের পুকুরপাড়া অনেক রকম ফুল গাছ রয়েছে। তার মধ্যে এই পাতাবাহার ফুল গাছটি রয়েছে। তখন আমি এই ফুল গাছের ফটোগ্রাফি করি। যদিও এগুলো ফুল পাতা দুটোই কিন্তু ফুলের সমতুল্য।
20220513_174325.jpg
Location
#Device:S-G,M32

তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে ভিন্ন রকম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

আসলেই শীতকালে অনেক রকম ফুল ফোটে আর এই ফুলের সৌন্দর্যটা সবথেকে বেশি দেখা যায় কোন নার্সারিতে গেলে। নার্সারিতে গেলে ফুলের সৌন্দর্যটা খুব কাছ থেকে উপভোগ করে দেয় সেই সাথে নিজের মধ্যে কোন রকম ভালোলাগা কাজ করে। আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে আমি সত্যিই রীতিমত মুগ্ধ হয়ে গেলাম প্রতিটি ফটোগ্রাফি আপনি দারুন ভাবে ক্যাপচার করেছেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই খুব চমৎকার একটা মন্তব্য করেছেন এবং ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। ভালো থাকবেন

 2 years ago 

শীতের আগমনে চারিদিকে প্রকৃতির সেজেছে এক নতুন রূপে। বিশেষ করে নার্সারি ভ্রমণ করতে এমন সময় আমার খুবই ভালো লাগে। সব ধরনের ফুল যেমন দেখা মেলে তেমনি সুন্দর ফটোগ্রাফি ও করা যায়।। আপনার সবগুলো ফটোগ্রাফি দেখে সত্যি অনেক মুগ্ধ হয়ে গেলাম।। সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

নার্সারিতে এই সময়ে ভ্রমন করতে আপনারও ভালো লাগে, এটা যেন আমার দ্বিতীয় হলাম। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ঠিক কথা বলেছেন ভাইয়া এ সময় নার্সারি গুলোতে গেলে রংবেরঙের ফুলের বাহার দেখা যায়। আর আপনার সেসব ফুলের মাঝখান থেকে বেশ কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আজ আমাদের উপহার দিলেন। ভালো ছিল আপনার ফটোগ্রাফি গুলো

 2 years ago 

একদম ঠিক বলেছেন ওই সময়ে অনেক ধরনের ফুল দেখা যায় নার্সারিতে। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি অনেক বেস্ট একটি অ্যালবাম তৈরি করেছেন সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে।আপনি যে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন এগুলো একজন ভালো ক্যামেরাম্যান ছাড়া করা সম্ভব নয়।আপনার ফটোগ্রাফির হাত অনেক বেশি দক্ষ।প্রত্যেকটি ফুল এত সুন্দর হয়েছে আমি দেখে মুগ্ধ হয়েছি। শীতকালের এমন সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করেছেন বেশ ভালো লেগেছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সবসময় সুন্দর সুন্দর প্রশংসা মূলক মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

আপনি সবসময় এরকম মনোমুগ্ধকর ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে হাজির হন যা আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি অনেক দক্ষতা সহকারে ফটোগ্রাফি করেন। যেগুলো খুবই সুন্দর ভাবে ফুটে উঠে। আজকেও আপনি অসাধারণ ফটোগ্রাফি করেছেন যেগুলো খুবই মনোমুগ্ধকর ছিল। সত্যি প্রত্যেকটি ফটোগ্রাফির দিক থেকে চোখ ফেরানো যাচ্ছে না। যেন অন্যরকম একটা মায়াজালে আটকে গিয়েছি। প্রত্যেকটি ফটোগ্রাফির ধাপ খুবই সুন্দরভাবে দিয়েছেন যার কারণে বুঝতে খুবই সুবিধা হয়েছে। সব সময় এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে হাজির হবেন আশা করি। ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে খুব চমৎকার ও সাবলীল ভাষায় একটি মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত চমৎকার চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেন। আপনার আজকের প্রতিটি ফটোগ্রাফি মনোমুগ্ধকর ছিল। আমার কাছে জবা ফুলের ফটোগ্রাফিটি অনেক বেশি ভালো লেগেছে। এছাড়াও সিমের ছোট ফুলকে খুব সুন্দর ভাবে আপনি ক্যাপচার করেছেন। যা সত্যিই অসাধারণ। ধন্যবাদ ভাইয়া এতো চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সব সময় আমার ফটোগ্রাফির প্রশংসা করে জাওয়ার জন্য। ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

আপনি সবসময় খুব অসাধারণ অসাধারণ ফটোগ্রাফি করে থাকেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি শুধু তাকিয়ে থাকি এত সুন্দর করে ফটোগ্রাফি করেন। তবে সত্যি বলেছেন শীতকালে নার্সারি বাগানে গেলে বিভিন্ন ধরনের ফুল দেখা যায়। আমিতো নার্সারি বাগানে গেলে ফুল দেখে মুগ্ধ হয়ে যায়। তবে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগলো। বিশেষ করে আপনাদের বাজারের পাশে গার্লস স্কুলের সামনে থেকে যে গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছেন সেটি আমার কাছে অনেক ভালো লাগলো। বিশেষ করে কুয়াশায় থাকার কারণে ফুলটি দেখতে অসাধারণ লাগলো। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো এবং অনেক ধন্যবাদ আপনাকে সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করে সাপোর্ট করে যাওয়ার জন্য।

 2 years ago 

আপনি সবসময় খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন আজকের ফটোগ্রাফি গুলি ও তার ব্যতিক্রম নয়। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে গোলাপ ফুলের ফটোগ্রাফি টা গোলাপ ফুলের উপরে শিশির বিন্দুগুলো খুব সুন্দর দেখা যাচ্ছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনি ফলো করেন জেনে আনন্দিত হলাম। ধন্যবাদ আপনাকে যথাযথ একটি মন্তব্য করার জন্য ভালো থাকবেন।।

 2 years ago 

ওয়াও আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর লাগছে। আমার ফুলের ফটোগ্রাফি খুব ভালো লাগে।আমারও ফটোগ্রাফির খুব শখ।যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে যথাযথ একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62647.29
ETH 2439.61
USDT 1.00
SBD 2.66