ডিজিটাল আর্টের মাধ্যমে একটি কালারফুল আনকমন ফুলের চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Untitumsnled.png

Untitled (1).png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে একটি কালারফুল আনকমন ফুলের চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে ফটোটি ওপেন করলাম।আর সেটি ছিলো ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর আমি অপশানে গিয়ে অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে প্রথমত ছোট একটি ফুল আঁকলাম এবং সেই ফুলকে কেন্দ্র করে আরো কিছু পাতা এঁকে নিলাম ।

Ujskntitled.png

Untitjeled (1).png

দ্বিতীয় ধাপঃ

তারপর ফুলের উপরিভাগে অতিরিক্ত কিছু ডিজাইন করলাম এবং ফুলের মুকুল তৈরি করে এঁকে নিলাম।

Untsmisitled.png

Untitsjsled.png


তৃতীয় ধাপঃ

এরপর ফুলের মুকুলকে কেন্দ্র করে আরো কিছু ডিজাইন এবং আরো কিছু ফুল এঁকে নিলাম।

Untitueuled.png

Untitwieled.png

চতুর্থ ধাপঃ

এরপর ধীরে ধীরে ফুল ও পাতাতে কালার করতে শুরু করলাম। প্রথমত কিছু ফুলের মধ্যে বিভিন্ন কালারের পরিণত করলাম এবং পাতায় ভিন্ন কালার দিয়ে ভরাট করে নিলাম।

Unjeketitled.png

Unkehdtitled.png

পঞ্চম ধাপঃ

তারপর ফুল এবং পাতা সবগুলো একেক কালার দিয়ে ভরাট করে নিলাম এবং পিছনের ব্যাকগ্রাউন্ড ভিন্ন কালারে পরিবর্তন করলাম। আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Ukskntitled.png

Untitumsnled.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে একটি কালারফুল আনকমন ফুলের চিত্রাংকনটি আমার কাছে ইউনিক বলে মনে হয়েছে। চিত্রাংকনটি আমার কাছে বেশ চমৎকার লেগেছে।খুব সুন্দরভাবে চিত্রাংকনটি আমাদের মাঝে তুলে ধরেছেন।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম এবং এটাই আমার সার্থকতা ধন্যবাদ আপনাকে

আপনার প্রতিটি আর্ট অনেক সুন্দর। এবারও আপনি অনেক সুন্দর করে আনকমন কালারফুল ফুলের ডিজিটাল আর্ট করেছেন। অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনার সুন্দর পোস্টের জন্য।

 2 years ago 

আমার আর্ট গুলো আপনি ভিজিট করেন তা জেনে খুবই আনন্দিত হলাম ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

সত্যি অপরিচিত একটি ফুলের দৃশ্য ডিজিটাল আর্টের মাধ্যমে অংকন করে আমাদের দেখিয়েছেন। বেশ ভালো লাগলো আপনার এত সুন্দর দক্ষতা দেখে। আপনার এত সুন্দর দক্ষতার প্রশংসা করা উচিত।

 2 years ago 

হ্যাঁ ভাই আমি নিজেও এই পোড়ার নাম জানিনা তবুও নিজের মন মত ডিজাইন করলাম ধন্যবাদ

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে একটি কালারফুল আনকমন ফুলের চিত্রাংকন দেখেই আমি মুগ্ধ হয়ে গেছি। সত্যিই অনেক চমৎকার করে আপনি আর্ট মাধ্যমে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন কালার কমবিউশনটা আমার বেশ ভালো লেগেছে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি কালার কম্বিনেশন ঠিক রেখে আপনার সাথে তুলে ধরতে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

কালারফুল ডিজিটাল চিত্রাংকনটি আমার অনেক ভালো লেগেছে। ফুলের চিত্র অংকনটি অন্যরকম হয়েছে। দেখে খুবই ভালো লাগলো, শুভকামনা রইল।

 2 years ago 

আপনি অনেক ভাল ভাল চমৎকার কিছু ডিজিটাল চিত্র উপহার দেন ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 2 years ago 

বাহ ফুলটা খুবই সুন্দর এবং ইউনিক হয়েছে ভাই। আপনার কল্পনা শক্তির কথা বলতেই হয়। আসলে জায়গা থেকে ফুলটা চারিদিকে ছড়িয়ে পড়েছে বেশ দারুণ। অনেক সুন্দর করেছেন ফুলের ডিজিটাল আর্টটা ভাই। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আসলে এই কল্পনা শক্তি দ্বারা এই ফুলটি অংকন করা ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে আপনি খুবই সুন্দর একটি আনকমন ফুলের চিত্র অঙ্কন করেছেন দেখতে অসাধারণ লাগছে এবং খুবই সুন্দর ভাবে বর্ণনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ফুলটি আসলে আনকমন ছিল কেননা এটি ফুলের কোন অস্তিত্ব নেই ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে আনকমন ফুলের একটি অংকন অসাধারণ হয়েছে ভাইয়া। কালার গুলো অনেক সুন্দর হয়ে ফুটে উঠেছে। আমার কাছে বেশ ভালই লেগেছে আপনার ডিজিটাল আর্টটি। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর ডিজিটাল আর্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ভালো থাকবেন এত সুন্দর করে মন্তব্য করার জন্য ধন্যবাদ

 2 years ago 

বেশ দারুন একটা ফুলের ডিজাইন করেছেন। এরকম আর্ট গুলো আমার ভীষণ পছন্দের। বিশেষ করে কালার কম্বিনেশনটা অনেক অসাধারণ লেগেছে। ফুলের ডিজাইনটা বেশ সুন্দর দিয়েছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ খুব সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার মাধ্যমে সাপোর্ট করে যাওয়ার জন্য ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় এই কামনা করি

 2 years ago 

আসলে এটি বেশ কালারফুল ও আনকমন। আপনার আর্ট টি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। যাই হোক আপনার পরবর্তী আর্ট এর অপেক্ষায় রইলাম শুভকামনা জানাই।

 2 years ago (edited)

অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য আসলে চেষ্টা করেছি একটু ভিন্ন ধরনের কিছু শেয়ার করতে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.26
ETH 2696.32
USDT 1.00
SBD 2.88