টক ঝাল মিষ্টি স্বাদে কাঁচা আম মাখা।

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি টক ঝাল মিষ্টি স্বাদে কাঁচা আম মাখা।

PhotoEditor_2022910194747789.jpg
প্রকৃতপক্ষে অসময়ে আমের রেসিপিটি দেখে হয়তো অনেকে অবাক হবেন। কারণ এখন তো আমি সিজন নয় তবুও কিভাবে এটি করা সম্ভব। আসলে সত্যি এখন আমের সিজন নয় এবং রেসিপিটি এখন কার নয়। রেসিপিটি আমি করেছি আরো আগে তবে আজকে আপনাদের সাথে তুলে ধরবো

আসলে এই আমের রেসিপিটি যখন আমের সিজন ছিল তখন বানানো হয়েছে।তবে সময়ের কারণে এই পোস্টটি করা হয়নি এবং ফটোগুলো ঠিকই সযত্নে রেখে দিয়েছিলাম। আজকে ভাবলাম অসময়ে আপনাদের সাথে এই আমের রেসিপিটি শেয়ার করি।তো বন্ধুরা কথা না বাড়িয়ে চলুন রেসিপিটি শুরু করা যাক।

উপকরণ সমূহ

SquareBlend_2022910195243227.jpg

  • আম- ৩টা
  • লবণ- ১ চামুচ
  • দুধ - ২ চামুচ
  • চিনি-২ চামুচ
  • কাঁচা মরিচ -২টি

প্রথম ধাপঃ

প্রথমে আমি আম গুলোর খোঁসা ছাড়িয়ে নিলাম। তারপর এগুলোকে ভালোভাবে ধুয়ে নিলাম।

20210410_102204.jpg

20210407_111341.jpg

দ্বিতীয় ধাপঃ

এরপরে খোঁসা ছাড়ানোর পর আমি আম গুলোকে স্লাইড করে কেটে নিলাম।

20210407_111909.jpg

20210407_112156.jpg

তৃতীয় ধাপঃ

তারপর স্লাইড করে কেটে নেওয়া আম গুলোতে এক চামুচ লবণ ও দুই চামুচ দুধ পাউডার দিয়ে দিলাম।

20210407_112247.jpg

20210407_112338.jpg

চতুর্থ ধাপঃ

এরপর দুই চামুচ চিনি ও এ চামুচ পরিমাণ কাঁচা মরিচ কুচি দিয়ে দিলাম।

20210407_112355.jpg

20210407_112516.jpg

পঞ্চম ধাপঃ

তারপর সব উপাদান দেওয়া শেষে হাত দিয়ে ভালো ভাবে মেখে নিলাম।

20210407_112532.jpg

20210407_112714.jpg

ষষ্ঠ ধাপঃ

অবশেষে টক ঝাল মিষ্টি এই আম বানানোটি আপনাদের সাথে পরিবেশন করলাম।

20210407_112746.jpg

20210407_112810.jpg

তো বন্ধুরা আজকে আমার এই রেসিপিটি কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকাঁচা আম মাখা রেসিপি
ক্যামেরা.মডেলএম ৩২
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আম মাখা আমার খুবই ফেভারিট সিজন থাকতে মাঝে মাঝেই খাওয়া হত আপ ডাউন সিজনে আপনার এরকম রেসিপি প্রস্তুত করা দেখে খুবই লোভ হচ্ছে সে সময় হয়তো আপনি খুব মজা করেই খেয়েছিলেন এই খাবারটি

 2 years ago 

জ্বি ঠিক বলেছেন সে সময় অনেক মজা করে খেয়েছিলাম এবং সত্যি অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমি নিজেও তাই ভাবছিলাম যে এখন আমি সিজন নয় কাঁচা এবং তরতাজা আম কোথায় পেলেন। যাইহোক বুঝতে পারলাম এটি অনেক আগে তৈরি করা রেসিপি। এভাবে আমি আর মাথা খেয়েছি ভীষণ টেস্টি।

 2 years ago 

সেজন্যই আগে বলে দিয়েছি অনেকে হয়তো অবাক হবেন। যাই হোক অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

অসময়ে কাঁচা আম মাখানো দেখেতো আমি রব সামলাতে পারছিনা ভাইয়া। এই সময় কেউ এমন পোস্ট করে বলেন! একেবারে জিভে জল চলে এসেছে কাঁচা আম মাখানো দেখে। এরকম কাঁচা আম মাখানো খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে সিজন ছাড়া পেলে তো আরো বেশি ভালো লাগতো।

 2 years ago 

একদম ঠিক বলেছেন সিজন ছাড়া পেলে অনেক বেশি মজা হত। ধন্যবাদ আপনাকে সুন্দর ও রুচিশীল মন্তব্য করার জন্য।

 2 years ago 

রেসিপিটা রেখে দিয়ে কি করলেন ভাইয়া অসময়ে এখন কাঁচা আম কোথায় পাবো দেখে তো খুবই খেতে ইচ্ছে করছে। কাঁচা আমের সিজন যখন ছিল তখন রেসিপিটা করলে তাও তৈরি করে খাওয়া যেত কিন্তু এখন কোথায় পাবো। এভাবে গুঁড়ো দুধ, কাঁচা মরিচ, চিনি দিয়ে আম মাখা খেতে আমারও খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

সময় সল্পতা ও ব্যস্ততার সমন্বয়ে পোস্টটি করা হয়নি তাই এখন করে দিলাম ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

ভাইয়া অনেকটা অসময়ে কাঁচা আম মাখানো দেখে জিভে জল আসতে আর বাকি নেই। গুঁড়ো দুধ এবং চিনি আর সাথে লবণ দিয়ে কাঁচা আম মাখানোর প্রক্রিয়াটি দারুণভাবে উপস্থাপন করেছেন। জানিনা খেতে কেমন লেগেছিল। তবে আমি এর আগে লবণ এবং শুকনো মরিচের গুড়া দিয়ে কাঁচা আম মাখিয়েছিলাম, খেতে দারুণ লেগেছিল।

 2 years ago 

আগামী আমের সিজনে এভাবে মেখে খেয়ে দেখবেন কেমন হয়, আশা করি নিরাশ হবেন না ধন্যবাদ।

 2 years ago 

অসময়ে আম দেখেই তো জিভে জলে ভরে গেলো ভাই।এভাবে লোভ দেখিয়ে খাওয়া ঠিক না।অসাধারন লাগছে আর খুব দারুন ভাবে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো ভাই।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই সবসময় সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের মাধ্যমে সহযোগিতা মূলক আচরণ করার জন্য ধন্যবাদ আপনাকে আবারো।

 2 years ago 

ভাইয়া আমি আপনার আজকে পোস্ট দেখে একটু অবাক হয়েছি। পরে আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম। কি বলবো ভাইয়া দেখে জিভে জল চলে এলো। আপনি অনেক মজা করে খেয়েছে ভাইয়া । ধন্যবাদ আপনাকে এত সুন্দর আম মাখা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অবাক হওয়ার মত ব্যাপার ছিল তাই আপনি অবাক হয়েছেন ধন্যবাদ আপনাকে সুন্দর মত প্রদানের জন্য

 2 years ago 

আম মাখা রেসিপি টি দেখে আমি অবাক হলাম যে ভাইয়া অসময়ে আম পেল কোথায়!! পরে অবশ্য দেখে বুঝতে পারলাম যে আপনি আগেই করে রেখেছেন। কিন্তু অসময়ে আম মাখা দেখাতে খুব খেতে ইচ্ছে করছে ভাইয়া। খুব সুন্দর লাগছে কাঁচা
কাঁচা আমগুলো। ধন্যবাদ আপনাকে লোভনীয় রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু সবসময় পাশে থেকে সুন্দর মন্তব্য করার জন্য ভালো থাকবেন

 2 years ago 

আমিও তাই বলি এখন আম কোথায় পাবেন। যদিও কিছু গাছ যাতে সারাবছর আম ধরে। আম মাখানো খেয়েছি। তবে আমের মধ্যে দুধ দেওয়া কখনো দেখিনি। এটা বেশ ইউনিক ছিল। ভালো তৈরি করেছেন আম মাখানো টা।। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

এভাবে একদিন খেয়ে দেখবেন আশা করি নিরাশ হবেন না। ধন্যবাদ আপনাকে আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

টক-ঝাল-মিষ্টি সাথে কাঁচা আম মাখা রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আসলে কাঁচা আম মাখা রেসিপি খেতে খুবই মজা লাগে। আপনার রেসিপি দেখে খেতে অনেক ইচ্ছা করছে।

 2 years ago 

তাহলে চটপট বানিয়ে কোন একদিন খেয়ে ফেলবেন অনেক মজা হবে ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41