ছোট একটি পোকার ম্যাক্রো ফটোগ্রাফি।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।


লোকেশন |https://maps.app.goo.gl/MZwNADD5P2q6VyLQ8

বন্ধুরা বিষয় ভিত্তিক পোস্ট নিয়ে আবারো হাজির হলাম। আজকের বিষয় হচ্ছে ম্যাক্রো ফটোগ্রাফি।তবে ছোট একটি পোকার ফটোগ্রাফি।যেটিকে আমি ম্যাক্রো লেন্স দিয়ে বড় করে আপনাদের সাথে তুলে ধরবো।



প্রথমেই বলে রাখি কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে এবং শিশুসুলভ পোস্ট বর্জন করে আমি গতকাল আমার নিজের গাওয়া একটি গান শেয়ার করেছি। আর আজকে ম্যাক্রো ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি, এবং আশা করি আপনাদের অবশ্যই ভালো লাগবে।


আসলে ম্যাক্রো ফটোগ্রাফি অনেকেই করে থাকেন, এবং অনেকেই ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করেন। আর যারা ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করেন, তাদের মধ্যে কিন্তু আমি একজন।



আমি অনেক বেশি পছন্দ করি ম্যাক্রো ফটোগ্রাফি করতে। কেননা ম্যাক্রো ফটোগ্রাফি অনেকটা কষ্টের বিষয় এই কারণেই আমার ভালো লাগে।



আজকের ম্যাক্রো ফটোগ্রাফির টার্গেট হলো ছোট একটি পোকা, যেটি আপনারা দেখতে পাচ্ছেন নাম না জানা একটি পোকা। এটি আমি দেখতে পাই গাছের ছোট একটি শাখার উপর খুবই ছোট দেখাচ্ছিলো।


তখন আমার ক্যামেরার লেন্স দিয়ে একটু বড় করে আপনাদের সাথে শেয়ার করলাম।আজকের সকালে বের হয়েছিলাম ফটোগ্রাফি করার জন্য, এবং সাথে আমার ম্যাক্রো লেন্স নিয়ে বের হয়েছিলাম।



যাতে করে অনেকগুলো পোকার ছবি তুলতে পারি। মানে ম্যাক্রো ফটোগ্রাফি করতে পারি। তো আমি সর্বপ্রথম কিন্তু এই পোকাটি পেয়েছি। আর সেটাই আপনাদের সাথে শেয়ার করেছি।



যদিও আমি আরো অনেকগুলো পোকার ফটোগ্রাফি করেছি, তবে সেটা ধীরে ধীরে অন্য কোনো সময়ে আমি আপনাদের সাথে শেয়ার করব।


তবে এটা নিশ্চিত যে ম্যাক্রো ফটোগ্রাফি করাটা অনেক কষ্টের বিষয়, এবং যারা করেন শুধু তারাই বুঝতে পারেন। ম্যাক্রো ফটোগ্রাফি কি পরিমান নিজেকে খাটিয়ে ফটোগ্রাফি করতে হয়।


ফটোগ্রাফি গুলো করেছি আমি আমাদের বাড়ি থেকে একটু সমনে খামার এরিয়াতে। সেখানে আমি দেখতে পাই গাছের ছোট একটি শাখার উপর খুবই ছোট দেখাচ্ছিলো এই পোকাটা। তখন আমি বিভিন্ন অ্যাঙ্গেল থেকে এই ম্যাক্রো ফটোগ্রাফি গুলো করি।

বন্ধুরা আমার ম্যাক্রো ফটোগ্রাফি গুলো কেমন লাগলো অবশ্যই জানাবেন।আর আপনাদের উৎসাহ পেলে, সামনে নিত্য নতুন ম্যাক্রো ফটোগ্রাফি নিয়ে আবারো হাজির হব। আজকে আর বেশি কিছু বললাম না। আপনারা আমার ফটোগ্রাফি গুলো ইনজয় করুন। এই বলে এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

পোষ্ট ও ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩১
ক্যাপচার@নিভলু১২৩
সম্পাদনাশুধু সেসুরেশন
লোকেশন

https://maps.app.goo.gl/MZwNADD5P2q6VyLQ8

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোষ্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।ভালো থাকুন সবাই এই কামনায় আজকের জন্য এখানে বিদায় নিলাম।

Sort:  
 2 years ago 

ভাই বরাবরের মতো আপনার আজকের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে।ভাই আপনি ম্যাক্রো ফটোগ্রাফিতে ব্যাপক পারদর্শী। প্রতিটি ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর ছবিগুলো আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ম্যাক্রো ফটোগ্রাফি করা আসলেই অনেক কঠিন বিষয় ,তার ভিতরে এখনে আপনি ভালোই ধৈর্যের পরীক্ষা দিয়েছেন । ভালোই হয়েছে ছবিগুলো । শুভেচ্ছা রইল আপনার জন্য ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য।ভালো থাকুন সব সময় এই কামনা করি।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে ছোট একটি পোকার ম্যাক্রো ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর ছিল আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর ম্যাক্রো ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর করে মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ম্যাক্রো ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। ফড়িং এর ব্যাকগ্রাউন্ড যদি সবুজ থাকত তাহলে ফুটে উঠত। কয়েকটা ছবির ব্যাকগ্রাউন্ড সবুজ ছিল সেই গুলোই আমার কাছে বেশী ভালো লাগছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার জন্যও শুভ কামনা রইল।

 2 years ago 

আপনার ফটোগ্রাফিগুলো খুবই সুন্দর হয়।বিশেষত ম্যাক্রো ফটোগ্রাফিগুলো গুলো এমনভাবে করে থাকেন যে মন ভরে যায়।আপনি খুব সুন্দর একটি পোকার ম্যাক্রো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন, এজন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য।ভালো থাকুন সব সময় এই কামনা করি।

 2 years ago 

আপনি খুব চমৎকার করেই আপনার সুন্দর ফটোগ্রাফি উপহার দিয়ে থাকেন।ছোট পোকার ম্যাক্রো ফটোগ্রাফি তার ব্যতিক্রম নয়।ধন্যবাদ, এমন একটি সুন্দর বিষয় আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাই এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

দারুন দারুন আবিষ্কার করে অবাক করে দিচ্ছেন প্রতিবারই।অসাধারণ প্রতিভা।

  • ধন্যবাদ শ্রদ্ধেয়।
 2 years ago 

বরাবরই আপনের ফটোগ্রাফির দারুন হয় আজও তার ব্যতিক্রম নয়। খুব সন্দরমাইক্রো ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ফটোগ্রাফি দারুণভাবে ফুটেছে শুভেচ্ছা রইল🌹🌹

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার মাইক্রো ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে আপনি খুব সময় দিয়ে দক্ষতা সহকারে ফটোগ্রাফি গুলো করেছেন। মাইক্রো ফটোকপি করতে অনেক সময় এমন ধৈর্যের প্রয়োজন হয়। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া।

 2 years ago 

অনেক দোয়া রইলো আজিম।

 2 years ago 

আপনার এই মাক্রো ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লাগে। দারুণ করেন এই ফটোগ্রাফি গুলো আপনি। মাক্রো ফটোগ্রাফি করা অনেক কষ্টসাধ্য এবং কঠিন একটি কাজ। আমি নিজে চেষ্টা করেছি তাই আমি জানি। পোকা মাক্রো ফটোগ্রাফি অনেক সুন্দর করেছেন। ধন্যবাদ আমাদের সাথে আপনার ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে চেষ্টা করলে ধীরে ধীরে সম্বব।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58665.81
ETH 3153.57
USDT 1.00
SBD 2.44