আপনি কি জানেন বাইনেন্স এর ডিপোজিট এড্রেস চেঞ্জ।

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

আপনি কি জানেন বাইনেন্স এর ডিপোজিট এড্রেস চেঞ্জ।

20230917_210359.jpg

বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে খুবই গুরুত্বপূর্ণ একটি পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করছি এটি আপনাদের অনেক উপকারে আসবে।আজকে যে বিষয় আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি সেটি হয়তো কেউ জানেন, কেউ আবার জানেন না। যারা জানেন তারা তো অবশ্যই এ বিষয়ে অবগত রয়েছে। তবে যারা জানেন না তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় উপস্থাপন করতে যাচ্ছি, চলুন শুরু করা যাক।

আমরা বিগত ইতিহাসে অনেকবার দেখেছি বাইনেন্স এ স্টিম ডিপোজিট অথবা উইথড্র করতে গেলে সাসপেন্ড লেখা থাকে। এতে করে আমরা বুঝে নিতাম হয়তো কোন কাজ চলছে, বা কোন জটিলতার কারণে তারা সাসপেন্ড লিখে রেখেছে। তবে কিছুদিনের মধ্যেই আবার সেটি ঠিক হয়ে যেত।আমি নিজেই এই বিষয়টির সম্মুখীন অনেকবার হয়েছি।

তবে যখন সাসপেন্ড লেখা থাকতো তখন আমরা কোন স্টিম সেন্ড অথবা উইথড্র করতাম না। এক কথায় স্টিম সেন্ড অথবা উইথড্র করাও যেত না।আর কয়েকদিন পর যখন এটি ঠিক হয়ে যেত, তখন আগের মত সব কার্যক্রম চালাতে পারতাম। যাই হোক এটি ছিল আগের কিছু সিস্টেমের কথা।

রিসেন্টলি কিছুদিন আগেও পুনরায় বাইনেন্স এ স্টিম ডিপোজিট ও উইথড্র দুটোই সাসপেন্ড লেখা ছিল। এখন বিষয় হচ্ছে এ সাসপেন্ড লেখাটি আগের মতই নির্দিষ্ট সময়ে ঠিক হয়ে যাবে, এরকম চিন্তা করেছিলাম।কিন্তু যখন ঠিক হয় তখন দেখি বাইনেন্স ভিন্ন একটি রূপ দেখালো। যেটি আসলে কল্পনাও করতে পারিনি আগে।

যেমন আগে আমরা যদি ডিপোজিট করতাম তাহলে ডিপক্রাইফটো০৮( deepcrypto08) এই এড্রেস এবং যে মেমোটা থাকতো সেটা দিয়ে পাঠাতাম। কিন্তু সেটাকে এখন পরিবর্তন করে বিডি হাইভস্টিম(bdhivesteem),পাশাপাশি আগের মেমোটি ও পরিবর্তন করা হয়েছে।আর এই বিষয়টি ছিল সবার কল্পনার বাইরে।

Screenshot_20230917-193816_Binance.jpg

যদিও বাইনেন্স এ যারা প্রতিনিয়ত তদারকি করে, তাদের জন্য এটি মেজর কোন বিষয় নয়।কারণ তারা সব আপডেট তদারকি করেই খুঁজে নিতে পারে। তবে এ বিষয়টি তাদের জন্য মেজর, যারা আগের পুরনো মেমো এবং এড্রেস কপি করে রেখে দিয়েছেন কোথাও। আবার বাইনেন্স চেক না করে স্টিমিট ওয়ালেট থেকে তাদের স্টিম আগের পুরনো এড্রেসে পাঠিয়েছেন। তাদের জন্য এ বিষয়টি অত্যন্ত দুঃখের সংবাদ হিসেবে কার্যকর হবে।

আর এটার একটি মাত্র কারণ হলো বাইনেন্স যেহেতু স্টিম ডিপোজিট করার মেমো এবং এড্রেস দুটোই চেঞ্জ করে ফেলেছে। তাহলে আগের অ্যাড্রেস অথবা মেমোতে পাঠালে তারা এটাকে কোনভাবেই স্বীকার করবে না। কারণ আগের এড্রেসে পাঠালে, আগের যেই এড্রেস ছিল সেটি হয়তোবা কোন ব্যক্তি মালিকানাধীন হয়ে যেতে পারে। যার কারণে সেই ডিপোজিটকৃত অর্থের দায়ভার কোনভাবেই বাইনেন্স নিবে না।

যাইহোক এরকম একটি সমস্যা নিয়ে স্টিম পাকিস্তানের একজন মডারেটর আমাকে ডিস্কোর্ডে মেসেজ করেছিল। সে তার 56 স্টিম পুরনো অ্যাড্রেস ও মেমোতে পাঠিয়ে দিয়েছে। যদিও এর আগে সে আরো একবার মিসটেক করেছিল।আর সেটি আমি রিকভার করে দিয়েছি। সেই ভরসায় তিনি আবার আমাকে নক দিয়ে জানান এই বিষয়টি।

প্রথম মিস্টেক রিকভার

Screenshot_20230917-173209_Binance.jpg
২য় মিস্টেক নট রিকভার

Screenshot_20230917-174240_Binance.jpg

Screenshot_20230918-092506_Binance.jpg

পরবর্তীতে আমি ট্রাই করে দেখলাম এটা কোনভাবে রিকভার করা সম্ভব নয়। কারণ তারা বলতেছে যে অন্য একাউন্টে স্টিম ট্রান্সফার করা হয়েছে। তাহলে আশা করছি বিষয়টি বুঝতে পেরেছেন, যে আপনারা যদি পুরনো এড্রেস ও মেমোতে স্টিম পাঠান তাহলে বাইনেন্স এটা পাবেননা। আর বাইনেন্স এটা না পেলে সেটা আর রিকভারি করার কোন সুযোগ নেই।

হঠাৎ করে বাইনেন্স এর এই মেমো এবং এড্রেস চেঞ্জ করাতে অনেকেই মিসটেক গুলো করছে।তবে এর জন্য কতিপয় কিছু উপায় রয়েছে, সেটা হচ্ছে কোনভাবেই এড্রেস কপি করে এক জায়গায় রেখে দিয়ে, পরে সেখান থেকে আবার কপি করে নিয়ে ব্যবহার না করা।যখন প্রয়োজন হবে তখন বাইনেন্স থেকে সরাসরি এড্রেস এবং মেমো কপি করলে এই ভুলটুকু আর কারো হবে না।সবার জন্য আমার পক্ষ থেকে এই সাজেশনটি রইল।তবে এই বিষয়ে আমি আরো বেশি রিসার্চ করে জেনে নিব, কোনভাবে স্টিম রিকভার করা যায় কিনা। আর যদি সেটি সফলভাবে জেনে নিতে পারি অবশ্য আপনাদেরকে আবারো জানাবো। যাই হোক আশা করছি আজকের পোস্টটি অনেকের উপকারে আসবে। আজকে আর বেশি কথা না বাড়িয়ে বিদায় নিচ্ছি আল্লাহ হাফেজ।

তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে ভিন্ন রকম পোষ্ট নিয়ে আবারো আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোষ্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণসতর্কতা
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে ইমদাদ হোসেন নিভলু।আমার স্টিমিট আইডি হল @nevlu123।আর Nevlu123 নামে আমার একটি ডিসকোর্ড অ্যাকাউন্ট আছে।বর্তমানে আমার তিনটি প্রতিষ্ঠান রয়েছে, আর সেই তিনটি প্রতিষ্ঠানের পাশাপাশি আমি স্টিমিট এ কাজ করি।জাতিগতভাবে আমি মুসলিম। কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।আমার সবচাইতে বড় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করা।এ পর্যন্ত আমার তিনটি দেশ ভ্রমণ করা হয়েছে যদিও আরও ইচ্ছে রয়েছে অন্যান্য দেশ ভ্রমণ করার।যাইহোক শখের মধ্যে আরো রয়েছে গান,ভিডিও ইডিটিং ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি আর্ট এবং টুডি থ্রিডি ডিজাইন এর কাজ।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

জী কিছুদিন আগে তো সাস্পেন্ড ছিল পরে দেখি এড্রেস চেঞ্জ হয়ে গিয়েছে । বুঝতে পেরেছিলাম প্রথমেই যাইহোক সুন্দর উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই চমৎকার একটি মতামত প্রদানের জন্য।💐💐

 11 months ago 

এজন্য আমি স্টিম ডিপোজিট এর ক্ষেত্রে মেমো কখনো সেভ করে রাখিনা। আমি যে কয়বার ডিপোজিট করি ততবার বাইনেন্স এ ঢুকে কপি করে নিয়ে আসি। এড্রেস আর মেমো কপি করার পরো আবার চেক করে নেই ঠিক আছে কিনা। তবে এক্ষেত্রে বাইনেন্স এর একটু সতর্ক করা দরকার ছিলো সাধারন ইউজারদের। যেমন বাইনেন্স চাইলে সবাইকে মেইল করে জানাতে পারতো বিষয়টা। কিন্তু তারা সবাইকে জানায়নি। আমি নিজেই জানতাম না বিষয়টা। দাদার সে নোটিস দেখে মেইল চেক করে দেখি এমন কোনো মেইল আসেনি বাইনেন্স থেকে।

 11 months ago 

ও আচ্ছা।।।অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

বাইন‍্যান্স প্রায়ই স্টিম টোকেন উইথড্রো ডিপোজিট সাসপেন্ড করে রাখে। তবে এবারে এই ডিপোজিট অ‍্যাডরেস চেঞ্জ করার বিষয়টি দাদার মাধ্যমে জানতে পেরেছিলাম। এমনটা সত্যি বেশ অবাক করা বিষয়।

Posted using SteemPro Mobile

 11 months ago 

জি ভাই একদম ঠিক।💐

 11 months ago 

হ্যাঁ ভাইয়া আমি এনাউসমেন্টে দেখেছিলাম বাইনান্স ডিপোজিট এড্রেস চেঞ্জ করা হয়েছে। তবে যখন ডিপোজিট করতে গেলাম কিন্তু এভাবে যে চেঞ্জ হবে সেটা আমারও কল্পনার বাইরে ছিল। আমি তো প্রথমে ডিপোজিট করতে গিয়ে একটু আতঙ্কে ছিলাম। কারণ সম্পূর্ণ একটি নতুন এড্রেস দেওয়া হয়েছে। অবশেষে যখন বাইনান্স এর ডিপোজিট সাকসেস হলো তখন একটু স্বস্তি ফিরে পেয়েছিলাম। আপনি পোস্ট আকারে আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু চমৎকার একটি মতামত প্রদানের জন্য।💐🙏

 11 months ago 

ভাইয়া আপনি গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে পোস্ট করেছেন। এসব বিষয় গুলো আমাদের খেয়াল করা উচিত না হলে আমরা আমাদের সম্পদ গুলো হারিয়ে ফেলবো। আশাকরি আপনার পোস্ট ভিজিট করে অনেকের উপকারে আসবে। আপনার এধরনের পোস্ট আশাকরছি। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই চমৎকার একটি মতামত এর জন্য।💐

 11 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি পোস্ট লিখে শেয়ার করেছেন। আসলে আমি মনে করি আমাদের সাধারণ ইউজারদের জন্য এই পোস্টটি অনেক গুরুত্বপূর্ণ। এই ডিপোজিট অ‍্যাডরেস চেঞ্জ করার বিষয়টি দাদার মাধ্যমে সর্বপ্রথম আমরা জানতে পেরেছিলাম।

কোনভাবে স্টিম রিকভার করা যায় কিনা। আর যদি সেটি সফলভাবে জেনে নিতে পারি অবশ্য আপনাদেরকে আবারো জানাবো।

আশা করি ভাই আপনি খুব দ্রুত জানতে পারবেন সেটা আপনার থেকে জানার জন্য অপেক্ষায় রইলাম। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago (edited)

আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।,

 11 months ago 

বাহ্! চমৎকার একটি আপডেট দিয়েছেন ভাই। আপনার এই পোস্ট পড়ে অনেকেই সচেতন হবে বলে আমি মনে করি। বাইনেন্স এর ডিপোজিট এড্রেস চেঞ্জ হয়েছে, এটা আমার জানা ছিলো না। সবার উচিত যখন দরকার হবে তখন বাইনেন্স থেকে এড্রেস এবং মেমো কপি করে কাজ করা। যাইহোক এমন সচেতনতা মূলক একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আসলে এ বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ ছিল। হয়তোবা কেউ জানে কেউ জানে না। তবে যারা জানেনা তাদের জন্য অনেক বড় রিক্স হয়ে যেত। কারণ স্টিম রিকভারি করা খুবই কষ্টসাধ্য হয়ে যেত। ধন্যবাদ সবার উদ্দেশ্যে এত গুরুত্বপূর্ণ একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45