মানবিক কবিতা(মানবতা চাই)১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20211104_131210.jpg

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম।তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই।

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে মানবতা নিয়ে একটি কবিতা নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

20211102_091443.jpg

কবিতা : মানবতা চাই

লিখেছেন : @nevlu123

মানবতা চাই।


আমি মানবতা চাই,পৃথিবীতে
মানবিক হওয়া ছাড়া কোন উপায় নাই।
মানুষ আমি আমার কাছে নাইকো মানবতা,
আমি বলবো মানুষ হিসেবে আমি অযথা।

সাদা মানুষ কালো মানুষ,আছে হরেক মানুষ,
আমার হৃদয় খুঁজে শুধু মানবিক মানুষ।
পৃথিবীতে মানুষ হয়ে যদি থাকতে চাও,
সবার আগে নিজেকে মানবিক বানাও।

মানবিক মানুষ যদি হতে না পার,
মানবতার সংকটে তোমায় পাবে না কেউ।
আমি তুমি তুমি আমি মানুষ ভাবি সবে,
মানুষ হতে হলে আগে মানবিক হও তবে।

মারামারি, লুটপাট হচ্ছে কত খুন,
এসব কিছু অমানবিকতারই গুণ।
জীবন জগত যদি মানবিক হয়,
পৃথিবীর কোথাও থাকবে না তো ভয়।

রাহাজানি, লুটপাট বন্ধ হবে সবে,
সবকিছু বন্ধ হবে মানবিকতার প্রভাবে।

তাই মানবতায় বিশ্বাসী যারা আছো ভাই মানবতার সংকটে এগিয়ে আসো তাই। মানবতা মানবতা চিৎকার করো সবে মানবতার জয় একদিন না একদিন হবেই।

20211104_131311.jpg

আজকের এই কবিতা যদি কারো খারাপ লেগে থাকে তাহলে আন্তরিকভাবে দুঃখিত।আর যদি কারো কাছে ভাল লেগে থাকে অবশ্যই তা মন্তব্য করে জানাবেন।

আসলে আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেলে কাজের গতি আরো বেড়ে যায়। সেজন্য ভালোলাগা-মন্দলাগা ভালো কাজের উপরে প্রভাব ফেলে। তাই সুন্দর মন্তব্য মানে সুন্দর কিছু কাজ।

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  

ভাই আপনার কবিতাটি অসাধারণ লাগছে।আসলে এই সময়ে মানবিকতা মানুষ পাওয়া দায়বদ্ধ। মানবিকতার চেয়ে আমাবিকতা মানুষ বেশি দেখা‌ রায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য‌।

 2 years ago 

প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া সবার সুন্দর সুন্দর উৎসবমূলক মন্তব্য পেলে কাজের আগ্রহ আরো বেড়ে যায়। আপনার মানবিকতা নিয়ে লেখা কবিতাটি খুবই সুন্দর হয়েছে। আসলে আমাদের সকলেরই মানবিক হওয়া উচিত। মানবিক গুণ মানুষের মধ্যে না থাকলে সে আবার মানুষ কিসের? ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

কবিতাটি পড়ে যথার্থ মন্তব্য করার জন্য ধন্যবাদ

 2 years ago 

ভাই আপনার কবিতাটি অসম্ভব সুন্দর হয়েছে। আমার পড়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রতিনিয়ত সুন্দর মন্তব্য করার পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

কি বলবো ভাই আজকের কবিতাটি অনেক সেরা মনে হয়েছে আমার। আসলে মানবিক হওয়া ছাড়া আমাদের কোন উপায় নেই এই যে জীবনের অর্থবিত্ত সম্পদ এগুলো কিছুই কাজে আসবে না যদি না আমরা মানবিক হতে পারে।

 2 years ago 

প্রিয় ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ কবিতাটি পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি মানবতা চাই কবিতাটি অসম্ভব ভালো লেগেছে। আপনার কবিতা আবৃতি গুলো খুবই অসাধারণ হয়ে থাকে। আপনার কবিতাতে বাস্তব কথা গুলো শুনতে অনেক ভালো লেগেছে। অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে কবিতাটি উপস্থাপনা করেছেন। এজন্য আপনার কোন অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইলো।

 2 years ago 

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জানতে পেরে খুব আনন্দিত হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মানবিক মানুষ যদি হতে না পার,
মানবতার সংকটে তোমায় পাবে না কেউ।
আমি তুমি তুমি আমি মানুষ ভাবি সবে,
মানুষ হতে হলে আগে মানবিক হও তবে।

মানবতা নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। কবিতার প্রতিটি লাইন পড়ে খুবই ভালো লাগলো। বিশেষ করে কবিতার এই লাইনগুলো অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার উৎসাহ প্রদানের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40